ইতালির নগরী তরিনো প্রবাসীদের এখন থেকে অনলাইনে চিত্তাদিনান্সার জন্য আবেদন করতে হবে “বাধ্যতামূলক”

by Lesar on নভেম্ভর ৭, ২০১৩পোস্ট টি ৪৭৬ বার পড়া হয়েছে in ইতালির ইম্মিগ্রেশন তথ্য

এখন থেকে আর শুধু শুধু সময় নষ্ট করে পুন্তামেন্ত ছাড়া প্রেফেত্তুরায় ঘুরাঘুরি করার দিন শেষ। যুগের সাথে তাল মিলিয়ে সব ক্ষেত্রেই ছুয়ে যাচ্ছে প্রযুক্তির ছোঁয়া। যারা ইতালির নগরী তরিনোর রেসিডেন্সধারী তাদের এখন থেকে ইতালিয়ান পাসপোর্ট এর জন্য অ্যাপ্লাই বা বিবাহ সম্পর্কিত ব্যপারের জন্য ঘরে বসে কম্পিউটার দিয়ে এই কাজ গুলো করে নিতে হবে।

ইতালির নগরী তরিনোর প্রেফেত্তুরাতে ৪ নভেম্বর ২০১৩ থেকে একে বাধ্যতামূলক করে দেওয়া হয়েছে। তারা মানুষের জীবন আরো সহজ করার লক্ষে চালু করেছে Sportello Cittadinanza OnLine নামে একটি অনলাইন সাইট যার মাধ্যমে আপনাকে আর কষ্ট করে সেখানে গিয়ে বার বার ঘুরে আসতে হবে না। মানে আপনি যদি ইতালিয়ান চিত্তাদিনান্সার জন্য আবেদন করতে চান তাহলে আপনাকে কম্পিউটারে বসে অনলাইনে এর ফর্ম পূরণ করে নিজের সুবিধা অনুযায়ী এপয়েন্টমেন্ট নিতে হবে। এপয়েন্টমেন্ট এর দিন সাথে করে সকল ডকুমেন্ট নিয়ে যেতে হবে। তবে এ নিয়ে ঘাবড়াবার কিছু নেই। এই কাজটি অনেক সহজ। আপনি শুধু এখানে দেওয়া লিঙ্কে প্রবেশ করবেন (এখানে ক্লিক করুণ) এবং সেখানে একটি লেখা রয়েছে Prenotazione online সেখানে ক্লিক করে আপনাকে আপনার সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়ে একটি ফর্ম পূরণ করে সেখানে দেওয়া আপনার পছন্দের মতো দিন সিলেক্ট করে পাঠিয়ে দিতে হবে।

এবং Sportello Cittadinanza OnLine এই সাইটটির মাধ্যমে আপনি চাইলে মেইল এর মাধ্যমেও যেকোনো ইনফর্মেশন সংগ্রহ করে পাড়বেন এবং আপনি কখনো রেসিডেন্স পরিবর্তন করলে সেই সম্পর্কিত কাজও করে নিতে পাড়বেন। এবং ৪৮ ঘণ্টার ভিতরে প্রেফেত্তুরা থেকে আপনাকে একটি ইমেইল দিয়ে জানিয়ে দেওয়া হবে বিস্তারিত।

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালীতে আবারো ২০১৩ সিজনাল ভিসায় ৩০ হাজার শ্রমিক আনার ঘোষণা (তবে এবার বাদ পড়লো বাংলাদেশ)
ইতালিতে যেই জন্মগ্রহণ করবে সেই ইতালিয়ান
দারুন খবর!ইতালিতে লিগেল হওয়া,স্পন্সর জমা বা পরিবার আনার ভিসা সহ ইত্যাদির জন্য এপয়েন্টমেন্ট বা পুন্ত...
ইতালির নতুন ১৫ হাজার ট্রেনং ভিসায় কিভাবে আবেদন করবো সহ বিস্তারিত।
সিজনাল জব ভিসায় ইতালীতে এসে ফেরত যাবার ফর্মূলা কি?
বন্ধ হল ইতালির স্টুডেন্ট ভিসায় আসার পথ।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1176 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment