নিউইয়র্কে ইমিগ্রেশন বিলের দাবি আদায়ে চলছে অনশন

by Fazle Rabbi on নভেম্ভর ২৫, ২০১৩পোস্ট টি ১০২ বার পড়া হয়েছে in আন্তর্জাতিক সংবাদ

বছর ফুরিয়ে গেল-ইমিগ্রেশন রিফর্ম বিল পাশ হলো না হাউজে। এ জন্যে দোষ দেয়া হচ্ছে রিপাবলিকান নীতি-নির্ধারক এবং কংগ্রেসম্যানদের। হোয়াইট হাউজের লাগাতার আহবান-অনুরোধে সিনেটে উভয় দলের সমঝোতায় গত জুন মাসে কমপ্রিহেনসিভ ইমিগ্রেশন বিল পাশ হলেও হাউজে গত মাসে রিপাবলিকানদের ক্ষুদ্রতম একটি অংশের উদ্যোগে একটি বিল উঠলেও তা আলোচনার যোগ্য বলে অনুমোদন দেননি হাউজ স্পিকার।
অধিকন্তু স্পিকার যো বয়েহনার (রিপাবলিকান) বলেছেন যে, এ বছর ঐ বিল নিয়ে আলোচনার কোন অবকাশ নেই। যদিও এর আগে অর্থাৎ গত বছরের নভেম্বর মাসে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনের পর তিনি অঙ্গিকার করেছিলেন যে, রিপাবলিকানদের ভোট ব্যাংক আরো জোরালো করতে ১১ মিলিয়ন অবৈধ ইমিগ্যান্টকে নানা শর্তে বৈধতা প্রদানের বিল পাশে সোচ্চার থাকবেন। স্পিকারের ঐ অঙ্গীকারকে স্বাগত জানায় ব্যবসায়ী-ধর্মীয় এবং মানবাধিকার সংস্থাগুলো।ঐ বক্তব্যের জের ধরে কম্যুনিটিতে স্বস্তি ফিরে এসেছিল। কিন্তু বছর পেড়িয়ে গেলেও রিপাবলিবানরা ঐ অঙ্গিকারের পরিপূরক কোন পদক্ষেপ নেয়া দূরের কথা কোন কোন কংগ্রেসম্যান উল্টো হুমকি দিচ্ছেন যে, অবৈধভাবে বসবাসরতরা গ্রিনকার্ড পাবে-এমন কোন বিলে তারা ভোট দেবেন না।

উল্লেখ্য, হাউজে রিপাবলিকানরা সংখ্যাগরিষ্ঠ হওয়ায় ডেমক্রাটদের কোন চেষ্টাই সফল হতে পারছে না। এ অবস্থায় ক্ষুুব্ধ লোকজন ইমিগ্রেশন বিরোধী হিসেবে চিহ্নিত রিপাবলিকান কংগ্রেসম্যানদের অফিসের সামনে অনশন কর্মসূচি পালন করছেন। ১৪ নভেম্বর পর্যন্ত টানা ৩ দিনের অনশন পালিত হয় নিউইয়র্ক সিটির স্ট্যাটেন আইল্যান্ডে কংগ্রেসম্যান মাইকেল গ্রিমের অফিসের সামনে।

এর আগে ৬ নভেম্বর টানা ১০ ঘন্টার অবস্থান কর্মসূচি পালিত হয় লসএঞ্জেলেসে কংগ্রেসের হুইপ কেভিন ম্যাককার্থির অফিসে। চলতি সপ্তাহে আবারো এই হুইপের লসএঞ্জেলেসস্থ অফিসের সামনে অনশন কর্মসূচি পালিত হচ্ছে।

ডেফার্ড এ্যাকশন প্রোগ্রামের আওতায় তারাই যোগ্য হবেন যারা ১৬ বছর বয়স হবার আগে মা-বাবা-অভিভাবকের সাথে যুক্তরাষ্ট্রে আসার পর লিগ্যাল স্ট্যাটাস হারিয়েছেন, এখন যাদের বয়স ৩০ বছরের নীচে, ধারাবাহিকভাবে গত ৫ বছর যাবৎ আমেরিকায় বসবাস করছেন, হাই স্কুলে পড়ছে কিংবা হাই স্কুল গ্যাজুয়েশন করেছে বা জিইডি রয়েছে। প্রায় ১৭ লাখ তরুণ-যুবক এ কর্মসূচির সুবিধা পাবেন বলে হোয়াইট হাউজের ধারণা। নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে ড্রামের অফিসে অভিজ্ঞ এটর্নীর যাবতীয় পরামর্শ পাওয়া যাবে সম্পূর্ণ বিনামূল্যে। এ ক্লিনিকে পরামর্শ নিতে আগ্রহীদের ৭১৮-২০৫-৩০৩৬ নম্বরে ফোন করতে হবে।

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

সুইডেনে প্রথমবারে মত আযান প্রচারিত হবে
সুইজারল্যান্ডে বাংলাদেশের প্রথম নারী স্পীকার মাননীয়া ডঃ শিরিন শারমীন চৌধুরী কে গণ সংবর্ধনা
আর্জেন্টাইন বাংলাদেশি মেহেদি হাসানের জীবন সংগ্রাম!!
সাদিয়ার পরকীয়া প্রেম আরো কালো টাকার নেশাই ডুবিয়েছিল রাষ্ট্রদূত গওসোলকে
ডেমোক্রেটিক পার্টিই সাধারণ খেটে খাওয়া মানুষের দল|"কংগ্রেসম্যান বিল পাস্ক্রেল"|
অস্ট্রেলিয়ানরা আমাকে বলে উই স্যালুট বাংলাদেশ : হাইকমিশনার ইমতিয়াজ

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 18 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment