যুক্তরাজ্যের এক পথচারী হাঁটতে বেড়িয়ে পাশের নালায় ভাসতে দেখেন এক সাথে প্রায় ৭৭ লক্ষ টাকা!

by Fazle Rabbi on নভেম্ভর ২৫, ২০১৩পোস্ট টি ৩৬৬ বার পড়া হয়েছে in আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাজ্যের এক পথচারী নিজের কুকুরকে সাথে নিয়ে হাঁটতে বেড়িয়ে পাশের নালায় ভাসতে দেখেন এক সাথে প্রায় ৭৭ লক্ষ টাকা ঐ ব্যক্তি স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানালে প্রশাসন সে সব অর্থ পানিতে ভেসে যাওয়ার আগে একটি প্ল্যাস্টিক ব্যাগে ভরে নেন। পরবর্তীতে সব গুল টাকা হিসেব করে দেখা যায় যেখানে ১,০০,০০০ ডলার অর্থাৎ বাংলাদেশী টাকায় প্রায় ৭৭,০০,০০০ টাকা! প্রশাসন জানিয়েছে ঐ সব পাওয়া টাকার মাঝে কিছু টাকা পানিতে নষ্ট হয়ে গেছে তবে এসব টাকা ব্যাংক থেকে পরিবর্তন করে নতুন নোট বানানো যাবে।
স্থানীয় প্রশাসন জানিয়েছে এসব টাকা দক্ষিণ ড্রভ নালা দিয়ে প্রবাহিত হয়ে আসছিল এই সময় ঐ পথচারী এসব টাকা দেখতে পান। পুলিশ জানিয়েছে তারা এসব টাকা ল্যাবে পাঠিয়েছেন এদের ফরেনসিক পরীক্ষা করতে এতে এসব টাকার বিষয়ে আরও বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

সিআইডি মুখপাত্র Steve Hull বলেন, “সচরাচর এধরণের টাকা নালার পানিতে প্রবাহিত হয়ে আসেনা, তবে যদি কেউ এসব অর্থের বিষয়ে কোন তথ্য জেনে থাকেন তবে প্রশাসনকে জানাতে পারেন এতে প্রকৃত মালিককে এসব অর্থ ফিরিয়ে দেয়া যাবে।”তিনি আরও বলেন, “যদি কেউ এসব টাকার মালিকানা দাবি করে তবে অবশ্যই তাকে সেই দাবির পক্ষে পরিষ্কার যুক্তি এবং সাক্ষ্য প্রমান হাজির করতে হবে।”এসব বিষয়ে সাধারণত বাস্তবে দেখা যায়না, এতো বিপুল পরিমাণ টাকা নালার পানিতে ভেসে আসছে এবং তা যিনি পেয়েছেন তিনি প্রশাসনকে খবর দিয়ে তাদের নিকট হস্তান্তর করছেন! এটি সত্যি বর্তমান সময়ে বিরল একটি দৃষ্টান্ত।

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

বোস্টনে আমেরিকান ফ্যাশন শো'তে বাংলাদেশি মডেল প্রশংসিত
মাইনাস ৫২ ডিগ্রি! অচল আমেরিকা
দক্ষ বাংলাদেশী অভিবাসী নেয়ার ঘোষণা দিলেন কানাডা সরকার
গ্রীসে স্ট্রবেরি খামারে গুলিবর্ষন মামলার রায় বাংলাদেশিদের প্রতিকুলে যাবার নেপথ্যে (ভিডিও)
ব্রাজিলের প্রেসিডেন্ট দিলমাকে অভিনন্দন জানায়নি বাংলাদেশ ! কূটনৈতিক উদাসীনতা
অ্যামেরিকায় প্রথম বাংলাদেশী কাউন্সিল ওমেন হিসেবে তাকসিনার শপথ গ্রহণ।

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 18 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment