মিলানে নাগরিক আন্দোলন কমিটির বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

by NAJMUL HUSSAIN on ডিসেম্বর ২৩, ২০১৩পোস্ট টি ২০৫ বার পড়া হয়েছে in মিলানোর নিউজ

নাজমুল হোসেন,মিলান ইতালি থেকে ……………ইতালির মিলানে নাগরিক আন্দোলন কমিটির উদ্যোগে দেশে বর্তমান সরকারের নৈরাজ্য ও বাকশালী ক্ষমতা কায়েমের প্রতিবাদে বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২২ ডিসেম্বর রবিবার স্থানীয় একটি হলরুমে মিলান বিএনপির সভাপতি খান এমদাদ হোসেনের সভাপতিত্বে হুসাইন মোহাম্মদ মনির ও আবু নাসের বাহার এর পরিচালনায় প্রতিবাদ সমাবেশে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য থেকে আগত নাগরিক কমিটির আহবায়ক আব্দুল মালেখ,নাগরিক কমিটির অন্যতম নেতা মুফতি শাহ সদরুদ্ধীন,ইউকে ইসামিক ফোরামের ব্যরিস্টার আবু বক্কর মুল্লা,নরওয়ে বিএনপির সভাপতি বাদল ভুইয়া,সর্ব ইউরোপ বিএনপি নেতা মাজহার চৌধুরী সুমন,মিলান বিএনপির সাবেক সভাপতি হাবিবুর রহমান আইয়ুব,মিলান বিএনপির সহ সভাপতি আব্দুল্লাহ আল মামুন,মিলান ইসলামিক ফোরামের জুনায়েদ সুবহান।

বক্তারা বলেন,বর্তমান সরকার দেশে নৈরাজ্য,দেশে বাকশালী ক্ষমতা কায়েম করে প্রমান করেছে বঙ্গ বন্ধুর স্বপ্ন বাস্তবায়িত করতে যাচ্ছে। দেশে ইসলাম কে ধংশ করার চূড়ান্ত ফর্মুলা তৈরী করে দেশ থেকে সকল আলেম উলামাদের হত্যা মামলা দিয়ে ইসলামের শক্তিকে নষ্ট করেই চলছে। দেশে গণতন্ত্র ,বিরুধী দল কে উচ্ছেদ ,ইসলামিক দল নিষিদ্ধ,সংবিধান থেকে ইসলাম কে সরিয়ে দিয়ে এই সরকার প্রমান করে দিল তারা নাস্তিক বাদী সরকার।

বক্তারা সকল প্রবাসীদেরকে আরো ঐক্য হয়ে দেশ রক্ষার জন্য ইউরোপীয়ন ইউনিয়ন ভুক্ত সকল দেশের পার্লামেন্টের সম্মুখে প্রতিবাদ করার আহবান জানান। এছাড়া দেশে সুষ্ট ও নিরপেক্ষ নির্বাচন না করে বর্তমান সরকার একদলীয় নির্বাচন প্রতিষ্টা করছে এগুলো জানাতে হবে। আগামী ৫ তারিখ যদি নির্বাচন অনুষ্ঠিত হয় তা হলে প্রবাসের সকল পার্লামেন্টের সম্মুখে কালো পতাকা ও ব্যাজ ধারণ করে প্রতিবাদ জানানোর আহবান করেন।

পবিত্র কোরআন তেলাওয়াত করেন শাহাদাত হোসেন।অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইসলামিক ফোরাম মিলানের হাফিজুল ইসলাম খোকন ,মিলান ইসলামিক সেন্টারের সভাপতি আলী আহসান,ইতালিয়ান টিভি চ্যানেল এর সাংবাদিক ফেদরিক রোনার্দ,বিএনপির সহ সভাপতি শাহীন হাওলাদার ,হুমায়ুন কবির,আফসার উদ্দিন ,আলম আশরাফ,নজ্রুউল ইসলাম জুয়েল ,আবুল কালাম,স্বেচ্ছাসেবক দলের সভাপতি সিদ্দিকুর রহমান,যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান রিপন,সাং ঘ টনিক সম্পাদক হারুন উর রশিদ,মহিলা সম্পাদিকা ফেরদৌসী আক্তার পলি,যুবদল নেতা তফজ্জুল হোসেন তপু,আবু হানিফ পাঠুয়ারী,স্বেচ্ছাসেবক দলের সাং ঘ টনিক সম্পাদক পাশা জুয়েল,যুবদলের সম্পাদক রাসেল প্রমুখ।নাগরিক আন্দোলনের প্রতিবাদ সমাবেশে মিলান বিএনপি ,যুবদল,স্বেচ্ছা সেবক দল,ইসলামিক ফোরাম এর নেতৃবৃন্দ ছাড়াও মিলানের ১৮ দলীয় জোটের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালীর নগরী মিলানো নিয়ে একটি প্রতিবেদন।
ইতালীর মিলানে স্নাতক ডিগ্রীপ্রাপ্তি প্রবাসী বাংলাদেশীরা
ইতালির মিলানে বৃহত্তর ঢাকা সমিতির কমিটি গঠন
মিলানে বৃহত্তর কুমিল্লা এসোসিয়েশনের অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন
মিলান কেন্দ্রীয় জামে মসজিদে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত
ইতালির মিলানে ১৬-১৭ অক্টোবর ‘আসেম’ সামিটে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 35 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমি ইতালির মিলান এনটিভি প্রতিনিধি হিসাবে কাজ করছি | পাশাপাশি বর্তমানে পাঠকদের জনপ্রিয় অনলাইন কিছু পত্রিকার সাথে টুক টাক লেখা লেখির চেষ্টা করি | সাংবাদিকতা আমার পেশা না,তবে সংবাদ সংগ্রহ করে পাঠকদের কাছে তুলে ধরতে চেষ্টা করি লেখালেখির মাধ্যমে |চেষ্টা করবো প্রবাসের কমিউনিটির কথা গুলো পত্রিকায় প্রকাশ করতে |

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment