জেনে নিন ইতালিতে Decreto Flussi 2013 এর জন্য কে কোন Modello বা ফর্ম গুলো পূরণ করবেন?

by মো: রাসেল on ডিসেম্বর ২৯, ২০১৩পোস্ট টি ৭৪৪ বার পড়া হয়েছে in ইতালির ইম্মিগ্রেশন তথ্য

বর্তমান বিশ্ব মন্দার কারনে ইতালিতে প্রচুর বেকার শ্রমিক রয়েছে, তাই এই সঙ্কটের মধ্যে আবার নতুন করে বিভিন্ন দেশ থেকে শ্রমিক আনার বিষয়টি বোকামি বলে মনে করছেন পার্লামেন্টের অনেকেই, আর এসব কিছুর উপর বিবেচনা করেই সরকার এবারে এই ভিন্ন রকমের Decreto Flussi 2013 এর অফিসিয়াল গেজেট ঘোষণা করেছে।ইতালির বর্তমান সরকার এনরিকো লেত্তা গত ২৫শে নভেম্বর ২০১৩ আনুষ্ঠানিক ভাবে এই চুক্তিটি সাক্ষরিত করেন। যে চুক্তি অনুযায়ী গত ১৭ ই ডিসেম্বর ২০১৩ রোজ মঙ্গলবার সকাল ৮টা থেকে অনলাইনের মাধ্যমে Decreto Flussi 2013 এর কার্যক্রম শুরু হয়েছে এবং আগ্রহীরা অনলাইনে তাদের আবেদন করার ফর্ম পূরণ করতে পারছে।এবারের গেজেটে এই Decreto Flussi 2013 এর ঘোষনা করা হয় একটি ভিন্ন আঙ্গিকে,যেখানে আগ্রহীরা আগামী ৮ মাস ইতালির বিভিন্ন কাফ,পাদরোনাতো অফিস,বিভিন্ন জনসেবা মূলক সংগঠন ও Ministero dell’Interno থেকে আবেদন করার মডেল বা ফর্ম গুলো সংগ্রহ করে পূরণ করা যাবে।এনিয়ে পূর্বে আমিও পারিতে একটি পোষ্ট করা হয়েছিল তা দেখতে এখানে ক্লিক করুন। এবং সেখানে বলা হয়েছিলো আমরা পরে এই ফ্লুসসি আবেদন করার জন্য কে কি ধরনের ফর্ম পূরণ করবেন বা কার জন্য কোন ধরনের ফর্ম তার সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। তাই আজকে আমরা এর Modello বা ফর্ম গুলো নিয়ে আলোচনা করে এ সম্পর্কে পূর্নাঙ্গ একটি ধারনা দেওয়ার চেষ্টা করবো।উল্লেখ্য আমরা আরো বলেছিলাম যে, আপনাদের জন্য আমরা একটি ভিডিও টিউটোরিয়াল বানিয়ে দিবো যাতে করে আপনারা নিজে নিজেই ঘরে বসে অনলাইনে এই ফর্ম পূরণ করার বিষয়টি করতে পারেন। কিন্তু এবারের Decreto Flussi 2013 তেমন কোন সাড়া ফেলেনি বিধায় আমরা আর এ নিয়ে সেই ভিডিওটি বানাই নি। তবে আপনাদের অনেকে আমাদের কাছে মেইল করে এর সম্পর্কে আরো বিস্তারিত লিখার জন্য অনুরোধ করার জন্য আমরা এর ফর্ম গুলো নিয়ে নিচে বিস্তারিত আলোচনা করলাম।

এবারের Decreto Flussi 2013 তে নিচে দেওয়া ফর্ম গুলো পূরণের মাধ্যমে আপনাকে আপনার আবেদন প্রেরণ করতে হবে।

Modelli A e B per i lavoratori di origine Italiana residenti in Argentina, Uruguay, Venezuela e Brasile,
Modello A e B- তে বলা হয়েছে ইতালিয়ান বংশভূত যারা বর্তমানে Argentina, Uruguay, Venezuela e Brasile এ যে কোন কারনে রেসিডেন্স হয়ে আছেন, তাদের জন্য এই Modello বা ফর্ম।

Modello VA conversioni dei permessi di soggiorno per studio, tirocinio e/o formazione professionale in permesso di lavoro subordinato,
Modello VA- তে যারা বর্তমানে permessi di soggiorno per studio কিংবা বিভিন্ন দেশ থেকে লেখাপড়া করতে, ট্রেনিং নিতে কিংবা প্রফেশনাল কোন কাজে প্রশিক্ষন নিতে আসা  এ Modello মাধ্যমে permesso di lavoro subordinato অথবা নরমাল কাজের সৌজন্যে রূপান্তর করার জন্য আবেদন করতে পারবেন।

Modello VB conversioni dei permessi di soggiorno per lavoro stagionale in lavoro subordinato,
Modello VB- তে যারা বর্তমানে কৃষি কিংবা permessi di soggiorno per lavoro stagionale সৌজন্য নিয়ে ইতালিতে অবস্থান করছেন তারা চাইলে এ Modello ফর্মের মাধ্যমে permesso di lavoro subordinato অথবা নরমাল কাজের সৌজন্যে রূপান্তর করার জন্য আবেদন করতে পারবেন।

Modello Z conversione dei permessi di soggiorno per studio, tirocinio e/o formazione professionale in lavoro autonomo,
Modello Z-  তে যারা বর্তমানে permessi di soggiorno per studio কিংবা বিভিন্ন দেশ থেকে লেখাপড়া করতে, ট্রেনিং নিতে কিংবা প্রফেশনাল কোন কাজে প্রশিক্ষন নিতে আসা তারা এ Modello বা ফর্মের মাধ্যমে আবেদন করতে হবে তবে এটি যাদের মালিক নেই তাদের জন্য, মানে আপনি নিজে কোন ব্যবসা করেন তাদের জন্য।

Modello LS conversioni dei permessi di soggiorno CE per soggiornanti di lungo periodo rilasciati da altro Stato membro dell’UE in permesso di lavoro subordinato,
Modello LS- যারা ইউরোপীয় ইউনিয়নভূক্ত দেশের ডকুমেন্ট ধারী তারা এ Modello বা ফর্মের মাধ্যমে ইতালিতে permessi di soggiorno CE per soggiornanti di lungo periodo মানে কার্তা সৌজন্যের জন্য আবেদন করতে পারবেন।

Modello LS2 conversioni dei permessi di soggiorno CE per soggiornanti di lungo periodo rilasciati da altro Stato membro dell’UE in lavoro autonomo,
Modello LS2 যারা ইউরোপীয় ইউনিয়নভূক্ত দেশের ডকুমেন্ট ধারী তারা এ Modello বা ফর্মের মাধ্যমে ইতালিতে permessi di soggiorno CE per soggiornanti di lungo periodo মানে কার্তা সৌজন্যের জন্য আবেদন করতে পারবেন।তবে এটি যাদের মালিক নেই তাদের জন্য, মানে আপনি নিজে কোন ব্যবসা করেন তাদের জন্য।

Modello LS1 richiesta di Nulla Osta al lavoro domestico per stranieri in possesso di un permesso di soggiorno CE per soggiornanti di lungo periodo, এটা তেমন গুরুত্বপূর্ণ নয় কেননা এটি আমাদের বাঙ্গালীদের জন্য নয়।

Modello BPS richiesta nominativa di nulla osta riservata all’assunzione di lavoratori inseriti nei progetti speciali.ইতালিতে ব্যবসার ক্ষেত্রে ইনভেস্ত করতে চান বা বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চ পদে কর্মরত বা নিজস্ব ব্যবসার জন্য আবেদন কিরিদের এই ফর্মটি পূরণ করতে হবে।

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পারবেন। ]]

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালির ২০১৩ ইম্মিগ্রেশনের নতুন আইন সাথে ২০১২ এর কাগজ জমা নিয়েও অনেক কিছু
ইতালির নগরী তরিনো প্রবাসীদের এখন থেকে অনলাইনে চিত্তাদিনান্সার জন্য আবেদন করতে হবে "বাধ্যতামূলক...
ইতালীতে সিজনাল জব ভিসায় বাংলাদেশ আবারও ব্ল্যাকলিস্টে
ইটালিতে ট্রেনিং ভিসার গেজেট প্রকাশিত হয়েছে গত বছরের ন্যায় এবছরেও বাংলাদেশ থেকে প্রশিক্ষণ ভিসায় আসা য...
ইতালিতে Decreto Flussi 2014 ঘোষনা! ৫৫০০ জন নতুন প্রবেশ ও ১২৩৫০ জন ষ্টে-পারমিট পরিবর্তনের সুযোগ পাবে...
ইতালিতে মৌসুমি কাজে প্রবেশ করার ভিসার জন্য আবেদন প্রেরণ করা যাবে ৮ ই মে ২০১৫ থেকে।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 87 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment