বাংলাদেশিদের জন্য দীর্ঘ সাত বছর পর আবারো খুলছে কুয়েতের শ্রমবাজার

by experience on জানুয়ারী ৮, ২০১৪পোস্ট টি ৪৫৭ বার পড়া হয়েছে in আন্তর্জাতিক সংবাদ

বাংলাদেশিদের জন্য দীর্ঘ সাত বছর পর আবারো খুলছে কুয়েতের শ্রমবাজার। কুয়েতের একটি কোম্পানি ৫৯৩ জন শ্রমিকের চাহিদা পাঠিয়েছে। মঙ্গলবার জনশক্তি রপ্তানি প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) এ তথ্য জানিয়েছে।
সংস্থাটির মহাপরিচালক বেগম শামসুন নাহার বলেন, “ইতোমধ্যে কুয়েতে বাংলাদেশ দূতাবাস সেদেশের একটি কোম্পানির জন্য ৫৯৩ জন শ্রমিকের চাহিদা পাঠিয়েছে। চলতি মাসেই এই শ্রমিকরা কুয়েতে যাবেন।”জনশক্তি রপ্তানি প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) তথ্য অনুযায়ী, ১৯৭৬ সালে কুয়েতে প্রথমবারের মতো বাংলাদেশি শ্রমিকরা যাওয়ার সুযোগ পান। ২০০৭ সাল পর্যন্ত দেশটিতে চার লাখ ৮০ হাজার বাংলাদেশি শ্রমিক চাকরি নিয়ে গেছেন।এর আগে ২০০৭ সাল থেকে বাংলাদেশি শ্রমিকদের বিরুদ্ধে কিছু ‘অনিয়মের’ অভিযোগ এনে শ্রমিক নেয়া বন্ধ করে দেয় কুয়েত সরকার।বিএমইটি মহাপরিচালক শামসুর নাহার বলেন, কয়েকটি প্রতিনিধি দল কয়েক দফায় কুয়েত সরকারের সাথে বৈঠকের পর দেশটি বাংলাদেশ থেকে আবারো শ্রমিক নিতে রাজি হয়।
বিশ্বের যে কয়টি দেশ থেকে সবচেয়ে বেশি রেমিটেন্স আসে তার মধ্যে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত অন্যতম বলে জানান তিনি। কুয়েতে আবার শ্রমিক পাঠানো শুরু হলে দেশের রেমিটেন্স প্রবাহ বাড়বে বলে তিনি আশা প্রকাশ করেন।

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

যুক্তরাজ্যে রোগী ধর্ষণ ও ক্যামেরায় ধারণ,ডাক্তারের ১২ বছরের জেল
লন্ডনে অবৈধ অভিবাসীদের প্রতি হুমকি,স্বেচ্ছায় না গেলে গ্রেপ্তার করে ফেরত পাঠানো হবে
আরব আমিরাতে পাসপোর্টের ক্ষেত্রে অনলাইনের ব্যবহার ব্যাপক সাড়া পেয়েছে
কানাডার নাগরিকত্ব লাভকে আরো কঠিন করে দিয়ে প্রচলিত আইন সংস্কারের উদ্যোগ নিয়েছে কানাডা সরকার।
ভারতে যেতে বাংলাদেশী নাগরিকদের ভিসা হয়রানির দিন শেষ হচ্ছে কয়েকদিনের মধ্যেই
ইস্টার নাইটে বাংলাদেশির সততার দৃষ্টান্ত এবার লস এঞ্জেলেসে

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 95 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment