মাত্র ৬ দিনেই ক্যান্সার থেকে মুক্তি

by experience on জানুয়ারী ৯, ২০১৪পোস্ট টি ৪৩৫ বার পড়া হয়েছে in স্বাস্থ্য ও চিকিৎসা

ক্যান্সার নিয়ে মানুষের চিন্তা ও দুশ্চিন্তার শেষ নেই। তবে দিনে দিনে ক্যান্সার থেকে মুক্তির আশার আলো অনেক প্রসারিত হয়েছে। এখন আর ক্যান্সার দূরারোগ্য নয়। মাত্র এক সপ্তাহের মধ্যে প্যানক্রিয়াটিক ক্যান্সার সারিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন লন্ডনের এক দল চিকিৎসক, গবেষক।
কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে গবেষণারত চিকিৎসকরা ঘোষণা করলেন নতুন এক ওষুধ তারা তৈরি করতে চলেছেন, যাতে ৬ দিনেরও কম সময়ে সারিয়ে ফেলা যাবে অগ্নাশয়ের ক্যান্সার। খবর জি নিউজের।
একেবারে অন্যধরনের টিউমারের চিকিৎসায়ও ব্যবহার করা যাবে এই ওষুধ। চলতি বছরের শেষদিকেই এই ওষুধ পাওয়া যাবে বলে জানা গিয়েছে ওই চিকিৎসকদের ওয়েবসাইট থেকে।গবেষণাকারী চিকিৎসকরা মনে করছেন, ক্যান্সার দেরিতে ধরা পড়লেও এএমডি৩১০০ বা প্লেরিক্সাফর নামক এই ওষুধের চিকিৎসায় সাড়া পাওয়া যাবে।
এই ওষুধের দ্বারা কেমোকাইন প্রোটিনের দেওয়াল ভাঙা সম্ভব হবে যা অগ্নাশয়ের ক্যান্সার কোষগুলোকে ঘিরে থাকে। কেমোকাইন প্রোটিনই শরীরের টি কোষকে বাধা দেয় টিউমরের প্রকোপ থেকে শরীরকে রক্ষা করতে। এরমধ্যেই ইঁদুরের শরীরে পরীক্ষা করে একশো শতাংশ আশানুরূপ সাফল্য পেয়েছেন চিকিত্সকরা।

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 95 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment