ভিসা প্রসেসিং সিস্টেম-নিউজিল্যান্ড

by ashik901 on জানুয়ারী ৯, ২০১৪পোস্ট টি ৩,১৮৬ বার পড়া হয়েছে in ইউরোপ ও অন্যান্য দেশের ইম্মিগ্রেশন তথ্য

নিউজিল্যান্ড এ ভিসা প্রসেসিং সিস্টেম- অফার লেটার পাওয়ার পর ছাত্রছাত্রিদের সকল ফিনান্সিয়াল কাগজপত্রসহ নিউজিল্যান্ড হাইকমিশন এর অথরাইজড ভেরিফিকেশন অফিস বিএনজেডইফ নামক একটি প্রতিষ্টান এ তাদের ফি সহ জমা দিতে হবে । তারা কাগজগুলো সরাসরি গিয়ে যাচাই করবে এবং নির্ধারিত এক মাস পনের দিন পর ফলাফল দিয়ে থাকে, যদি ফলাফল পজিটিভ হয় তাহলে ভিসা আবেদনপত্র নির্ধারিত ফি সহ সকল কাগজ পত্র নিউজিল্যান্ড হাইকমিশন (দিল্লি) এ পাঠাতে হবে; হাইকমিশন কাগজপত্র রিসিভ করার পর একজন সিনিয়র আফিসার ফাইল বন্টন করে ভিসা আফিসার দের কাছে এবং এজেন্ট অথবা ছাত্রছাত্রিদের ভিসা অফিসার এর নাম সহ ইমেইলে ইনফরমেশন দিয়ে থাকে।যদি ছাত্র/ছাত্রির প্রোফাইল পজিটিভ হয় তাহলে নূন্যতম ১৫ দিন পর ভিসা কনফারমেশন ইমেইল এ জানিয়ে দেয় আর যদি প্রোফাইল পজিটিভ না হয় তাহলে একটি টেলিফোন ইন্টারভীউ হয় (৩০-৬০ মিনিট) আর এ ধরনের কেস এ ভিসা ডিসিশন পাওয়ার জন্য মিনিমাম ১.৫-৩ মাস সময় লাগতে পারে । ভিসা ডিসিশন যদি পজিটিভ হয় তাহলে এক বছরের টিউশন ফি ব্যাংকের মাধ্যমে এডুকেশন প্রোভাইডার কে পাঠিয়ে দিতে হবে আর আসল পাসপোট সহকারে মানি রিসিপ্ট পাঠাতে হবে হাইকমিশন এ এবং খুব তারাতারি হাইকমিশন ভিসা ষ্টাম্পিং করে ডাকযোগে নির্ধারিত ঠিকানায় পাসপোর্ট পাঠিয়ে দিয়ে থাকে।
কিছু প্রতিষ্টান ভুল তথ্য দিয়ে থাকে এবং একারনে অনেক শিক্ষার্থী বিপদে পরছেন , এর সম্পরকে আরো বিস্তারিত তত্থের জন্য দয়া করে ভিজিট করুন এই ওয়েবসাইটটি এখানে ক্লিক করুন। 

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুল...
ফ্রান্সের ভিসা প্রোসেসিং সম্পর্কে জেনে নিন বিস্তারিত তথ্য!!
যারা ইতালিতে নাবালক বা এসাইলাম প্রার্থী হিসেবে কাগজ এর জন্য আবেদন করেছেন তাদের প্রসঙ্গে সতর্কবার্তা।
পর্তুগাল প্রবাসীদের পরিবার পরিজনদের দুর্ভোগ কমবে : রাষ্ট্রদূত ইমতিয়াজ
সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর বিভিন্ন ডকুমেন্টস গুলো চিনে রাখুন।আজকের বিষয় LITHUANIA
ইউরোপের বা ইতালির পাসপোর্ট নেওয়ার সময় দ্বৈত নাগরিকত্ব রাখার সুবিধা অসুবিধা গুলো জেনে রাখুন?

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 12 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment