এখন থেকে কানাডা ভিসা দিতে আঙুলের ছাপ নেবে

by Lesar on জানুয়ারী ৯, ২০১৪পোস্ট টি ১,০৩৬ বার পড়া হয়েছে in ইউরোপ ও অন্যান্য দেশের ইম্মিগ্রেশন তথ্য

ভিসা আবেদনকারী বাংলাদেশিদের আঙুলের ছাপ ও ডিজিটাল ছবি সংরক্ষণের সিদ্ধান্ত নিয়েছে কানাডা কর্তৃপক্ষ।বৃহস্পতিবার ঢাকায় কানাডীয় দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১১ ডিসেম্বর থেকে ভ্রমণ ভিসা, শিক্ষার্থী ভিসা ও শ্রমিক ভিসার ক্ষেত্রে নতুন এই নিয়ম কার্যকর হবে।কানাডা ছাড়াও বিশ্বের আরো কয়েকটি দেশে ভিসা আবেদনের ক্ষেত্রে ‘নিরাপত্তামূলক’ এই পদ্ধতি ইতোমধ্যে চালু করা হয়েছে।
তবে ১৪ বছরের নিচে বা ৭৯ বছরের বেশ বয়সী এবং রাষ্ট্রীয় কাজে ভ্রমণের জন্য কূটনীতিক ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ নিয়ম প্রযোজ্য হবে না বলে কানাডা দূতাবাস জানিয়েছে।
বিজ্ঞপ্তিতে জানান হয়, নতুন এই পদ্ধতিটি চালু হলে তথ্য সংরক্ষণের মাধ্যমে ভিসা জালিয়াতি ও চুরি রোধ করে প্রকৃত ভ্রমণেচ্ছুদের ‘নিরাপত্তা’ নিশ্চিত করা সহজ হবে।
যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া ও ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলো এবং জাপান ইতোমধ্যে একই ব্যবস্থা চালু করেছে বলে দূতাবাসের বিজ্ঞাতিতে জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ছবি তুলতে এবং আঙুলের ছাপ দিতে আবেদনকারীদেরকে ভিসা আবেদন কেন্দ্রে (ভিএসি) যেতে হবে৷ আঙুলের ছাপ ও ছবির জন্য ফি হিসাবে দিতে হবে ৮৫ কানাডীয় ডলার, যার মধ্যে আবেদন সংক্রান্ত অন্যান্য ফিও অন্তর্ভুক্ত থাকবে।তবে একই পরিবারের একাধিক সদস্য একই সঙ্গে ভ্রমণ ভিসার আবেদন করলে তাদের ১৭০ কানাডীয় ডলারের বেশি দিতে হবে না।

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

যুক্তরাজ্যের অভিবাসন আইন শিথিল করা হয়েছে
ভিসা জিনিসটা দেখতে কেমন ?
সীমিত করা হচ্ছে ডেনিশ গ্রিন কার্ড স্কিম!
পর্তুগাল প্রবাসীদের পরিবার পরিজনদের দুর্ভোগ কমবে : রাষ্ট্রদূত ইমতিয়াজ
লেখাটা শুধু মাত্র সতর্কতার জন্য কেবল- বিষয় পর্তুগালের ফরমার কলোনি (GOA)গোয়ার ভুয়া কাগজ পত্র বানিয়ে প...
জার্মান সীমান্তের বাংলাদেশীদের ফেরত আনতে হবে না যে কারণে

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1180 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 2 comments… read them below or add one }

mujahid hossain opu জানুয়ারী ১০, ২০১৪ at ১২:০২ পুর্বাহ্ন

Assalamualicum bai..prothom e thnx janai amiopari er moto amader italy probasir jonno balo uddog neoyar jonno…but news onek compai ami apnader kas thaka aro basi news asa kori……

Reply

Lesar জানুয়ারী ১০, ২০১৪ at ৩:২২ অপরাহ্ণ

dear mujahid hossain opu apnake onek dhonnobad amra apnader jonno cesta kore jacchi tob asa kore ektu somoy lagbe… jehetu amra notun tai apnader aro kichu somoy wait korte hobe… tahole aksomoy onek news paben..

Reply

Leave a Comment