মালয়েশিয়ায় যেতে ইচ্ছুক কর্মীদের নিবন্ধন শুরু

by ashik901 on জানুয়ারী ১৪, ২০১৪পোস্ট টি ৯৮ বার পড়া হয়েছে in স্বদেশ এর সংবাদ

সোমবার থেকে শুরু হচ্ছে মালয়েশিয়ায় সরকারি পর্যায়ে কর্মী পাঠানোর জন্য আগ্রহীদের নিবন্ধন কার্যক্রম। তিনটি ধাপে সারাদেশের ইউনিয়ন পর্যায়ে নিবন্ধন শুরু হবে বলে জানিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

ঢাকা ও বরিশাল বিভাগে নিবন্ধন করা হবে ১৩ থেকে ১৫ জানুয়ারি। নিবন্ধিতদের মধ্যে কারা মালয়েশিয়ায় যাওয়ার জন্য আবেদন করার সুযোগ পাবেন সে ব্যাপারে লটারি হবে ১৬ জানুয়ারি। রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগে ১৬ থেকে ১৮ জানুয়ারি নিবন্ধন এবং ১৯ তারিখ লটারি করা হবে। খুলনা ও চট্টগ্রাম বিভাগে ১৯ থেকে ২১ জানুয়ারি নিবন্ধন করা হবে। লটারি হবে ২২ জানুয়ারি।

মালয়েশিয়া যাওয়ার রেজিস্ট্রেশনের বিষয়ে গত ১০ জানুয়ারি গণমাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই (অ্যাক্সেস টু ইনফরমেশন) প্রকল্পের অধীনে সরকারিভাবে মালয়েশিয়ায় যেতে আগ্রহীদের তার নিজ ইউনিয়ন তথ্য সেবাকেন্দ্র থেকে রেজিস্ট্রেশন করতে হবে। কোন ইউনিয়ন তথ্যকেন্দ্র কাজ চলা অবস্থায় বিকল হয়ে গেলে তার পাশের কোন ইউনিয়নের তথ্য সেবাকেন্দ্র থেকে রেজিস্ট্রেশন করা যাবে।

প্রতিটি বিভাগে ৩দিনব্যাপী রেজিস্ট্রেশন শেষে জেলা প্রশাসক কার্যালয়ে প্রাথমিকভাবে কম্পিউটারে স্বয়ংক্রিয় পদ্ধতির মাধ্যমে লটারি করে ৩৪ হাজার ৫০০ জনকে নির্বাচন করা হবে। প্রাথমিকভাবে নির্বাচিতদের মধ্য থেকে প্রথম পর্যায়ে মালয়েশিয়া পাঠানোর জন্য চূড়ান্তভাবে ১১ হাজার ৫০০ কর্মীকে নির্বাচন করে মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

মোট ৪০ হাজার টাকা খরচে শ্রমিকরা মালয়েশিয়া যেতে পারবেন। একপথে বিমান ভাড়ার জন্য শ্রমিকদের খরচ হবে ৩১ হাজার পাঁচশ টাকা। এছাড়া স্বাস্থ্য পরীক্ষার জন্য তিন হাজার পাঁচশ টাকা, ভিসা ফি এক হাজার একশ টাকা, কল্যাণ ফি ২৫০ টাকা, ওরিয়েন্টেশন ট্রেনিং এক হাজার টাকা, নন-জুডিশিয়াল স্ট্যাম্প তিনশ টাকা, সার্ভিস চার্জ দুই হাজার টাকা, আয়কর দুইশ টাকা এবং বিবিধ খরচ হিসেবে ১৫০ টাকা ধরা হয়েছে।

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

বাচ্চাদের বাঁচাতে সাপের সঙ্গে যুদ্ধ মাছের!
স্ত্রীকে ঈদে কাফনের কাপড় পাঠালেন প্রবাসী স্বামী
ছেলেপক্ষ দেখে যাবার পর বিয়ের আগেই মেয়ে থেকে ছেলে!
এফিডেভিট করে নাম বদলাতে চেয়েছিল ঐশী:ঐশী নামের বিদ্রূপ সহ্য করতে না পেরে আত্মহত্যা।
দেশে যানজট কমানো ও নিরাপত্তায় আইপি ক্যামেরা নিয়ন্ত্রন করবে পুলিশ, ভিডিওতে বিস্তারিত-
ইউরোপের যেকোনো ভিসা পাওয়া যায় কেরানীগঞ্জে

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 12 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment