আমিওপারির পাঠকদের জন্য নতুন একটি বিভাগ চালু করা হল,ইতালিতে চাকরী সংক্রান্ত সকল তথ্য নামে

by Lesar on জানুয়ারী ২০, ২০১৪পোস্ট টি ৩৭৫ বার পড়া হয়েছে in আমিওপারি সাইট সম্পর্কে

প্রিয় আমিওপারি পাঠক বৃন্দ শুরুতেই মহান সৃষ্টিকর্তার নামে শুরু করছি। আশা করি আপনারা সবাই আল্লাহ্‌র অশেষ রহমতে ভালো আছেন। আপনারা হয়তো এর মদ্ধে জেনে থাকবেন আমিওপারি ইতালি ও ইউরোপেরে প্রবাসিদের জন্য সকল প্রকার গুরুত্বপূর্ণ বিষয় এবং প্রবাসে আমাদের যেকোনো সমস্যা ও তার সমাধান নিয়ে কাজ করে যাচ্ছে। এবং আমাদের টিম সব সময় আপনাদের জন্য নতুন নতুন বিভাগ নিয়ে উপস্থিত হচ্ছে যা কিনা আমাদের প্রবাস জীবনকে আরো সহজ ও আনন্দময় করে তুলছে। বরাবরের মতো আপনাদের চাহিদা পূরণে এবং আপনাদের অনেকের অনুরোধে আমাদের টিম ইতালি প্রবাসীদের জন্য নতুন একটি বিভাগ চালু করেছে। যার নাম “ইতালিতে চাকুরী সংক্রান্ত সকল তথ্য” এই বিভাগে অভিজ্ঞদের দ্বারা ইতালির কাজ সংক্রান্ত সকল তথ্য দেওয়া থাকবে, যার মাধ্যমে আপনারা এই বিভাগের মাধ্যমে আপনাদের যেকোনো কাজ বা চাকরী সংক্রান্ত সমস্যার সমাধান এবং আপনাদের মনে কাজ/চাকরী নিয়ে যেকোনো প্রশ্নের উত্তর ঘরে বসে আমিওপারিতে কমেন্ট করার মাধ্যমে খুব সহজে যেনে নিতে পারবেন।

তাহলে যেনে নেই কি কি থাকবে আমাদের এই নতুন বিভাগে।
১- এখানে নতুন দের কথা চিন্তা করে কিভাবে ইতালিয়ান ভাষায় নিজের জন্য একটি Cv বা জীবন বিত্তান্ত তৈরি করতে হয় তা নিয়ে বিস্তারিত তথ্য এবং আপনাদের হাতে ধরে বুঝিয়ে দেওয়া হয়েছে কিভাবে আপনারা ইতালিয়ান CV(Curriculum Vitae) তৈরি করবেন যাতে করে আমিওপারি ওয়েব সাইটের মাধ্যমে আপনারা নিজে নিজেই এটি তৈরি করতে পারেন এবং এক সময় সবাইকে বলতে পারেন যে এখন আমিওপারি।

২- ইতালিতে কাজ/চাকরীর কন্ট্রাক্ট সংক্রান্ত সকল তথ্য যেমন ইতালিতে কতো রকমের কাজের কন্ট্রাক্ট রয়েছে এবং Il contratto di lavoro a tempo determinato , Il contratto a tempo indeterminato,Il contratto di apprendistato অথবা Il contratto di lavoro intermittente o a chiamata ইত্যাদি সম্পর্কে বিস্তারিত সব তথ্য। যার মাধ্যমে আপনারা ইতালির কাজের কন্ট্রাক্ট সংক্রান্ত সকল প্রস্নের উত্তর নিজে নিজেই যেনে নিতে পাড়বেন।

৩- কাজ থেকে বরখাস্ত হওয়ার নিয়ম, মানে আপনি কিভাবে resignation letter  বা lettera di dimissioni  দিয়ে সঠিক পদ্ধতিতে ইতালিয়ান নিয়ম অনুযায়ী কোন কাজ থেকে কিভাবে বরখাস্ত করবেন? এবং কখনো যদি মালিক পক্ষ আপনাকে কাজ থেকে বের করে দেয় সে ক্ষেত্রে আপনার করনীয় কি? বা কোম্পানি যদি দেউলিয়া হয়ে যায় সেক্ষেত্রে কিভাবে বেকারত্ব বা disoccupazione এর জন্য আবেদন করবেন? এবং ইতালির সরকার থেকে বেকার ভাতা গ্রহণ করবেন তার সম্পর্কে সকল বিস্তারিত আপনাদের হাতে ধরে বুঝিয়ে দেওয়া হবে।

৪- সবচাইতে মজার ও আকর্ষণীও বিষয় হোল এখানে আমাদের বিশেষ টিম এর মাধ্যমে, মানে ইতালিতে পড়ালেখা করেছে এবং অনেক বছর ধরে ইতালিতে থাকার অভিজ্ঞতা রয়েছে এরকম অভিজ্ঞদের দ্বারা আমিওপারি সাইটের মাধ্যমে নতুন নতুন কাজের অফার নিয়ে তথ্য পেতে থাকবেন। যেমন কোথায় কাজের জন্য কর্মী খুঁজছে বা নতুন কোন ইতালিয়ান প্রতিষ্ঠানে কাজের অফার আসার সাথে সাথে আমিওপারিতে আপনারা সেই কাজের তথ্য পেয়ে যাবেন। এবং আমাদের দেওয়া নিয়ন অনুযায়ী আপনারা সেই সব প্রতিষ্ঠানে আপনাদের কাজের জন্য আবেদন করতে পাড়বেন। এরকম আরো অনেক কিছু থাকবে আমাদের এই নতুন বিভাগে। আমরা আশা করি আমাদের এই উদ্যোগ প্রবাসের জীবনে আপনাদের আরো এক ধাপ এগিয়ে রাখবে।

আমাদের সম্পর্কে আপনাদের সকল পরিচিতদের জানিয়ে তাদের কেও এই সব সেবা ও তথ্য পেতে সাহায্য করুন এবং প্রবাসের মাটিতে এরকম আরো গুরুত্বপূর্ণ তথ্য পেতে আমাদের সাথেই থাকুন আমাদের পরিবারের এক জন সদস্য হয়ে।

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

প্রবাসীদের জন্য সুখবর নিজে নিজেই ফ্রি যে কোন জিনিসের ক্রয়-বিক্রয় এর বিজ্ঞাপন দিন
বিজ্ঞাপন মুছে ফেলার টিউটোরিয়াল
আমিওপারির পাঠক দের জন্য সুখবর
ইতালি প্রবাসী এবং আমিওপারি পাঠক দের জন্য চমৎকার একটি খবর!!
ইতালির রোমে আমিওপারির অফিস উদ্ভদন আমাদের সাথে সরাসরি যোগাযোগ করার ঠিকানা ও সেবা সমূহ জেনে নিন।
আমাদের সাহায্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1175 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment