মহাসড়কের যানজটের পরিস্থিতি ও দাঙ্গা-হাঙ্গামার চিত্র তুলে আনতে ঢাকা মহানগর পুলিশে যুক্ত হতে যাচ্ছে চারটি কোয়াটো কপ্টার ড্রোন।

by Lesar on জানুয়ারী ২৩, ২০১৪পোস্ট টি ৯৯ বার পড়া হয়েছে in স্বদেশ এর সংবাদ

দাঙ্গা-হাঙ্গামা বা সড়ক-মহাসড়কের যানজটের পরিস্থিতির চিত্র তুলে আনতে ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) যুক্ত হতে যাচ্ছে চারটি কোয়াটো কপ্টার ড্রোন। কম্পিউটার নিয়ন্ত্রিত এসব ড্রোনে যুক্ত থাকবে টেলিলেন্সওয়ালা একাধিক ক্যামেরা। ড্রোনগুলো একনাগারে পাঁচ-ছয় ঘণ্টা টানা কাজ করতে সক্ষম। নির্দিষ্ট কন্ট্রোল সেন্টার থেকে এসব নিয়ন্ত্রণ করা হবে। আজ বুধবার দুপুরে প্রাথমিকভাবে বাংলাদেশের চার যুবকের পরীক্ষামূলকভাবে তৈরি কোয়ার্ট কপ্টার ড্রোন দিয়ে ডিএমপি সদর দপ্তরে মহড়া দেওয়া হয়। ডিএমপির নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, সব কিছু ঠিক থাকলে শিগগিরই ডিএমপিতে এ কোয়াটো কপ্টার ড্রোন যুক্ত হতে পারে।
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রনিক্স অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং থেকে সদ্য পাস করা আব্দুল্লাহ আল মামুন, বুয়েট থেকে পাস করা স্থপতি খায়রুজ্জামান বিপ্লব, ড. শাহনেওয়াজ ভুঁইয়া ও অ্যারোনটিক্স এক্সপার্ট আজিজুল ইসলাম মিলে পরীক্ষামূলকভাবে এই কোয়ার্ট কপ্টার ড্রোনটি তৈরি করেছেন। আজ তাদের মহড়ায় ডিএমপি কমিশনার বেনজীর আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

বাচ্চাদের বাঁচাতে সাপের সঙ্গে যুদ্ধ মাছের!
বাংলাদেশে আপনার পরিচিত কেউ কি বিকাশ ইউজ করে? তাহলে এদের কাছ থেকে সাবধান।
বিমানের নতুন ম্যানেজমেন্ট ২৫০ জন নতুন এয়ার হোস্টেস/কেবিন ক্রু নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।
পাসপোর্ট করার ক্ষেত্রে তুলে নেওয়া হচ্ছে যন্ত্রণাদায়ক পুলিশ ভেরিফিকেশন!! পুলিশ ভেরিফিকেশন ছাড়াই করা য...
এইচএসসি’তে উত্তীর্ণ মেধাবি শিক্ষার্থীদের জন্যে ডাচ্-বাংলা ব্যাংক দেবে ১০২ কোটি টাকার বৃত্তি! বিস্তার...
আমিওপারির সহকর্মীর তৈরি শর্টফিল্ম প্রতিযোগিতায় প্রথমস্থানে অবস্থান করার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দি...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1158 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment