রোম প্রবাসীদের জন্য।কিভাবে মাত্র ৬ ইউরো দিয়ে রোমের যেকোনো এয়ারপোর্ট যাবেন? জেনে নিন বিস্তারিত।

by Lesar on ফেব্রুয়ারী ৬, ২০১৪পোস্ট টি ৯২৮ বার পড়া হয়েছে in ইতালিতে আমাদের নিত্য প্রয়োজনীয় তথ্য

প্রিয় আমিওপারি পাঠক বৃন্দ আজকে আমিওপারি টিম আপনাদের জন্য সবচাইতে কম খরছে ইতালির আন্তর্জাতিক এয়ারপোর্ট যাওয়ার বিস্তারিত তথ্য নিয়ে হাজির। আমাদের সকলকেই এয়ারপোর্ট যেতে হয় কিন্তু রোম থেকে এই এয়ারপোর্ট যাওয়া অনেকটাই ব্যয় বহুল যদি না আমরা এর সম্পর্কে বিস্তারিত তথ্য না জানি? আর তাই আমরা আপনাদের জন্য ইতালির নগরী রোম সেন্টার থেকে কিভাবে স্বল্প খরছে এয়ারপোর্ট যাওয়া যায় তার সকল তথ্য নিয়ে আলোচনা করবো।

আমরা যারা ইতালির রোমে থাকি তাদের প্রায় সকেলেই জানেন যে,ইতালির রোমে মোট দু’টি এয়ারপোর্ট রয়েছে একটি FIUMICINO  যেটি হচ্ছে আন্তর্জাতিক এয়ারপোর্ট এখান থেকে সকল আন্তর্জাতিক ফ্লাইট ধরতে হয় আর অন্যটি হচ্ছে CIAMPINO যেখানে ইউরোপের বিভিন্ন দেশের ফ্লাইট ধরা হয়ে থাকে। ইতালিতে বেশ কয়েক বছর ধরে কিছু বেসরকারি রুটের বাস চালু করা হয়েছে টুরিস্টদের সুবিধার্থে কম দামে এয়ারপোর্ট থেকে রোমের সেন্টারে এবং সেন্টার থেকে এয়ারপোর্ট পৌঁছে দেওয়ার লক্ষে। যেখানে ইতালিয়ান সরকারি ট্রেন দিয়ে এয়ারপোর্ট যাওয়ার ভাড়া এই দামের ক্ষেত্রে তিনগুন হওয়ায় এই বেসরকারি সেবা সকলের দৃষ্টি কেড়ে নিয়েছে এবং দিন দিন এদের যাত্রী বৃদ্ধি পাচ্ছে। কাজেই আমাদের অনেকেই এখনো এদের সার্ভিস সম্পর্কে অবগতি না থাকায় বিভিন্ন ভাবে বেশি টাকা খরচ করে এয়ারপোর্ট যাচ্ছেন, আর তাই আপনাদের সুবিধার্থে নিচে আমরা এদের সকল সার্ভিস সহ বাস ছাড়ার স্থান ও টাইম টেবিল নিচে তুলে ধরলাম।

ইতালির প্রানকেন্দ্র হচ্ছে রোমের তেরমিনি স্টেশন (Termini station) এলাকা যেটাকে আমাদের বাংলাদেশের গুলিস্থান ও সদরঘাট বলা যেতে পারে। মানে আপনি ইতালিতে যেই দেশ থেকেই আসেন না কেন? সবার প্রথম আপনাকে আসতে হবে এই তেরমিনি স্টেশন (Termini station) তে। আর তাই এই বাস গুলোও ছাড়ার প্রধান স্থান হচ্ছে তেরমিনি স্টেশন (Termini station)। উল্লেখ্য বর্তমানে রোম টু এয়ারপোর্ট বা এয়ারপোর্ট টু রোম যাওয়ার জন্য দুইটি কম্পানির বাস রয়েছে। যাদের একটি শুধু ROME টু FIUMICINO এয়ারপোর্ট বা FIUMICINO টু ROME মানে শুধু আন্তর্জাতিক এয়ারপোর্ট যাতায়াত করে। আর অন্যটি দু’টো এয়ারপোর্টেই যাতায়াত করে। কাজেই প্রথমে আমরা দুই এয়ারপোর্টে যাতায়াত করে যেটি, সেই কম্পানির বাস সম্পর্কে বিস্তারিত তুলে ধরছি।

দু’টো এয়ারপোর্টেই যাতায়াত করে যেই বাস তার নাম হচ্ছে TERRAVISION ।এতে আপনি সরাসরি বাসে উঠার আগে টিকিত ক্রয় করে নিতে পারবেন অথবা আপনি চাইলে ইন্টারনেটের মাধ্যমে অনলাইনেও টিকিট ক্রয় ও আপনার জন্য আগে থেকেই সিট বুকিং দিয়ে নিশ্চিন্তে থাকতে পারেন। এই বাসে যাতায়াত খরচ সিঙ্গেল জার্নি হলে ৬ ইউরো আর আসা-যাওয়া করলে ১১ ইউরো।

TERRAVISION  বাস দিয়ে FIUMICINO এয়ারপোর্ট যাওয়ার সময় সুচি নিচে দেখুন। বাস ছাড়ার স্থান? তেরমিনি স্টেশন (Termini station) গিয়ে কাউকে জিজ্ঞেস করলেই দেখিয়ে দিবে। অথবা Via Marsala 29 তে চলে যান।   

TERRAVISION  বাস দিয়ে CIAMPINO এয়ারপোর্ট যাওয়ার সময় সুচি নিচে দেখুন। বাস ছাড়ার স্থান? তেরমিনি স্টেশন (Termini station) গিয়ে কাউকে জিজ্ঞেস করলেই দেখিয়ে দিবে।অথবা Via Marsala 29 তে চলে যান।

এবার আসুন অন্য বাস সম্পর্কে জেনে নেই। এই বাস কম্পানির নাম হচ্ছে TAMBUS। যেটি শুধু ইতালির আন্তর্জাতিক এয়ারপোর্ট FIUMICINO তে যায়। এতেও আপনি সরাসরি বাসে উঠার আগে টিকিত ক্রয় করে নিতে পারবেন অথবা আপনি চাইলে ইন্টারনেটের মাধ্যমে অনলাইনেও টিকিট ক্রয় ও আপনার জন্য আগে থেকেই সিট বুকিং দিয়ে নিশ্চিন্তে থাকতে পারেবেন। এই বাসে যাতায়াত খরচ জন প্রতি ৪ ইউরো মাত্র।

TAMBUS  বাস দিয়ে FIUMICINO এয়ারপোর্ট যাওয়ার সময় সুচি নিচে দেখুন। বাস ছাড়ার স্থান? তেরমিনি স্টেশন (Termini station) গিয়ে কাউকে জিজ্ঞেস করলেই দেখিয়ে দিবে। অথবা Via Giovetti Giolitti -10 এ চলে যান।

বন্ধুরা আশা করি এই টিপসটি আপনাদের অনেক উপকারে আসবে। শুধু যারা ইতালিয়ার রোমে রয়েছেন তারা ছাড়াও যারা নতুন ইটালি আসছেন তারাও এয়ারপোর্ট থেকে এই বাস নিয়ে রোমের সেন্টারে মাত্র ৪ ইউরো খরচ করে চলে আসতে পারবেন। এরকম আরো মজার মজার টিপস ও তথ্য পেতে আমাদের সাথেই থাকুন আমাদের পরিবারের একজন সদস্য হয়ে।

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ব্যাংকের লাইন না ধরে যে কোন সময় দিনে বা রাতে,যখন খুশি তখন চেক জমা দিন।
ইতালি প্রবাসীদের জন্য গুরুত্বপূর্ণ একটি টিপস,বাসের টাইম টেবিল সহ কোথায় অবস্থান করছে সব কিছু।
ইতালিয়ান পোস্ট অফিস থেকে ১৫০০ ইউরোর লোন নেওয়া যাবে খুব সহজেই!! কিন্তু কিভাবে? জেনে নিন বিস্তারিত!
ইতালির নগরী মিলানোতে যারা স্টুডেন্ট বা উচ্চ শিক্ষায় অধ্যয়নরত তাদের দৃষ্টি আকর্ষণ করছি।
ইতালিতে বাঙ্কার অথবা যেকোনো ব্যবসায়ে ইচ্ছুক প্রবাসিদের জন্য প্রয়োজনীয় কিছু তথ্য।অবশ্যই পড়ুন?
ইতালিতে সন্তান জন্ম হলে কিভাবে এককালীন ১৭০০ থেকে ২০০০ ইউরো পর্যন্ত পেতে পারি? জেনে নিন বিস্তারিত।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1176 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment