ইতালির বোলাজানো থেকে, হিরা ফেলে কাঁচ তুলে।

by Jahangir Alam Sikder on ফেব্রুয়ারী ২০, ২০১৪পোস্ট টি ১৯৮ বার পড়া হয়েছে in ইতালির অন্যান্য নগরীর নিউজ

জাহাঙ্গীর আলম সিকদারঃ সোজা আঙ্গুলে ঘি উঠেনা এই উক্তিটি কলমের মাথায় যদিও তবে তা প্রবাসের ইতালিতে উত্তর প্রদেশ একটি শ্বায়ত্ত শাসিত অঞ্চল বোলজানোতে। সময় উপযোগী অবস্থানকালের ঘটনা এমন একজন সাদা সিধে মানুষ কে নিয়ে আজকের লেখা।যার বাড়ি দারুল আমান ইউনিয়ন,ডামুডডা উপজেলা,শরিয়তপুর জেলার অন্তর্গত।আলোচনা কিংবা সমালোচনা হতেই পারে একজন মানুষকে নিয়ে,  তবে একজন সাধারন মানুষ হিসাবে যত টুকুই জানি সিরাজ সিকদার কে আন্তরিকতার সাথেই সামাজিকতার সাথে সম্পৃক্ত ২০০০ সাল থেকেই দেখে আসতেছি বোলজানোতে যদিও ইউরোপের অন্যান্য দেশে তার যাত্রাতিত বহু বছর।

উল্লেখ্য ২০০০ সালে বাংলাদেশ সমিতি থেকে বিভক্ত হয়ে নিজেকে সমাজের দায় বদ্ধতা মনে করে নৈতিক দায়িত্ব হিসাবে প্রবাসী বাংলাদেশিদেরকে নিয়েই পিপলস এসোসিয়েশন নামের একটি সংগঠন দ্বার করান।

একটি পেনেল কে পরাজিত করে জনগণের ভোটে জয় ঝঙ্কারে বেজে উঠেছিল সেদিন সফিউল আলম সিরাজ সিকদারের পেনেলের সিংহ ভাগ সদস্য।দায়িত্ব এসেছিল পেনেল সফিউল আলম গংদের উপর।একটি সামাজিক সংগঠনের দ্বাইত্তে পুরো কার্যকরী কমিটি বসতে না বসতে মাথায় সপ্ন চেপে বসল এক সাথে চলার ফেলে আসা সকল বাংলাদেশী বন্ধুদের নিয়ে বোলজানোতে একটি সমিতিতে বাস্তবায়নে রুপ দেওয়ার।জ্বর ঝঞ্জা মাথায় নিয়ে সভা করলেও বিধি বাম। জোড়া তালি দিয়ে ডেভেলপমেনট সোসাইটি করেও কোন হতাসা কাটেনি যতক্ষণ না তিনটি সমিতিকে একত্রিত করে একটি সমিতিতে রুপ না দেওয়া যায়।

কিন্তু প্রশ্ন হল জনগন কে এ কোন ধোয়ায় ফালান হইল,কেন  একটি নির্বাচিত কার্যকরী সদস্য প্রায় সকলেই আর একটি তৃতীয় সমিতিতে ভর করে নতুন সরকার গঠন করল? নাকি সপ্ন দেখায় মগ্ন হইল। কিন্ত আমার মত জনগনের এ ইচ্ছা পোষণ কখনই কাম্য ছিল না।জনগণের রায় মেনে নিয়ে জনগন কে এ ধুম্র জালে ফেলার কৌশল ও বেরথতা কোথায়? ১/ সরলতা ২/ নেত্রিত্তের ৩/বৃহৎ স্বার্থের যা কিনা বাংলাদেশীদের।

যদি একটি ছোটো জন গোষ্ঠীকে নিয়ে যাত্রা সুরুই হল অথবা গোটা জন গোষ্ঠীকে এক নাই করা গেল তবে জনকল্যাণের তথা বাংলাদেশীদের কথা চিন্তা করে পিপলস কে চলমান রাখলে তারি জয় গান হয়তবা গাইত প্রবাসী বাংলাদেশি বোলজানোবাসী।

তবু এই ধরনের সহজ সরল প্রকৃতির এবং বড় মনের এক এক জন দায়িত্বশীল ব্যক্তিত্তের প্রয়োজন বোলজানোতে।সময় কথা বলে তাই বলব ‘হিরা ফেলে কাঁচ তুলে নেওয়ার যোক্তীকতা কোথায় ?

———————————————————————————————————————————–

[[ আপনি জানেন কি? আমাদের সাইটে আপনিও পারবেন আপনার নিজের লেখা জমা দেওয়ার মাধ্যমে আপনার বা আপনার এলাকার খবর তুলে ধরতে এই লেখায় ক্লিক করে জানুন এবং  তুলে ধরুন। নিজে জানুন এবং অন্যকে জানান। আর আমাদের ফেসবুক ফ্যানপেজে রয়েছে অনেক মজার মজার সব ভিডিও সহ আরো অনেক মজার মজার টিপস তাই এগুলো থেকে বঞ্চিত হতে না চাইলে এক্ষনি আমাদের ফেসবুক ফ্যানপেজে লাইক দিয়ে আসুন। এবং আপনি এখন থেকে প্রবাস জীবনে আমাদের সাইটের মাধ্যমে আপনার যেকোনো বেক্তিগত জিনিসের ক্রয়/বিক্রয় সহ সকল ধরনের বিজ্ঞাপন ফ্রিতে দিতে পাড়বেন। ]]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

যুবক বেকারের সংখ্যা সবচেয়ে বেশি ইতালিতে, ৪০ দশমিক ৬ শতাংশ।
ইতালির বর্তমান অবস্থা??স্বামী-স্ত্রী সহ তিন সন্তান নিয়ে ঘুমায় রাস্তায়,গাড়ির ভিতর!!
ইতালির বোলজানোতে বাংলা স্কুল, জাহাঙ্গীর আলম সিকদার বোলজানো থেকে
জনদুর্ভোগে ইতালির উত্তর অঞ্চলের মানুষ।
প্রবাসীদের দূতাবাস সেবা প্রদানে প্রতি শনি ও রবিবার বিশেষ কার্যক্রম পরিচালনা করবেন ইসলামিক কালচারাল স...
ইতালির তেরেন্তোতে বাংলাদেশ এসোসিয়েশন তেরেন্তোর মেয়াদ উর্তীন্ন হওয়ায় নির্বাচনের তফসিল ঘোষনা

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 39 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমার সম্পর্কে তেমন কিছুই বলার নেই। আমি একজন অতি সাধারণ মানুষ। প্রায় ১ যুগ ধরে ইতালির বোলজানো শহরে বসবাস করছি। আর বোলজানোর প্রবাসী বাঙ্গালী কমিউনিটির বিভিন্ন কাজকর্ম গুলো লেখা লেখির মাধ্যমে সবার কাছে তুলে ধরাই আমার প্রধান লক্ষ্য। আমার সম্পর্কে আরও বিস্তারিত জানতে আমার ওয়েবসাইট ভিজিট করতে পারে। My Website: www.jahangirsikder.com

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment