সুখবর!! ইতালিতে শুরু হয়েছে ট্যাক্সি শেয়ারিং ব্যবস্থা,কিভাবে জেনে নিন?

by Lesar on মার্চ ৭, ২০১৪পোস্ট টি ৫৪৪ বার পড়া হয়েছে in ইতালিতে আমাদের নিত্য প্রয়োজনীয় তথ্য

বিশ্বের অন্যান্য উন্নত দেশের মতো এখন ইতালিতেও ট্যাক্সি শেয়ার করার ব্যবস্থাটি বাস্তবে রূপ নিতে যাচ্ছে। মানে যেখানে আপনি একটি ট্যাক্সি ভাড়া করে কোথাও যেতে চাইলে এর সম্পূর্ণ ভাড়া আপনাকেই প্রদান করতে হত এবং আমরা যারা ইতালিতে বসবাস করি তারা সবাই জানি যে ইতালিতে ট্যাক্সি ভাড়া অনেক ব্যয় বহুল আর সেই কথা চিন্তা করেই যুগের সাথে তালে তাল মিলিয়ে এবং উন্নত প্রযুক্তির সাহায্যে ইতালির ট্যাক্সি কোম্পানি গুলো নতুন একটি সিস্টেম চালু করতে যাচ্ছে। যার মাধ্যমে আপনি যেখানেই থাকেন না কেন? আপনার যদি ট্যাক্সি প্রয়োজন হয় তাহলে আপনি আপনার গন্তব্য স্থানের জন্য আপনার সাথের কাউকে খুঁজে নিতে পারবেন যেখানে আপনার মতো ঐ ব্যক্তির গন্তব্য স্থানও একি হবে। আর এই অবিশ্বাস্য কাজটি করা হবে বর্তমান যুগের স্মার্ট ফোন ও ইন্টারনেট এর মাধ্যমে। মানে এর জন্য আপনার স্মার্ট ফোনে ব্যবহার করতে পারবেন সেরকম একটি অ্যাপ্লিকেশান থাকেবে যেটির মাধ্যমে আপনি আপনার প্রয়োজন অনুযায়ী আপনার সাথে শেয়ার করবে এরকম একজনকে খুঁজে নিতে পারবেন, তবে এই কাজটি আপনি চাইলে ঘরে বসেও আপনার কম্পিউটার দিয়ে ওদের তৈরি করা একটি ওয়েবসাইটের মাধ্যমেও করতে পারবেন।

কিভাবে এটি কাজ করবে?
ধরুন আপনার স্মার্ট ফোনে এই অ্যাপ্লিকেশানটি ইন্সটল করা রয়েছে(অ্যাপ্লিকেশানটি নাম হচ্ছে Taxinsieme) এবং আপনি কোন একটি জায়গায় যাওয়ার জন্য একটি ট্যাক্সি ভাড়া করতে চাচ্ছেন? এখন আপনাকে যা করতে হবে!! আপনি আপনার মোবাইলের সেই অ্যাপ্লিকেশানটি চালু করে সেখানে আপনার গন্তব্য স্থানের ঠিকানা এবং যেখান থেকে যেতে চান সেই ঠিকানা দিয়ে সার্চ এ ক্লিক করলে অ্যাপ্লিকেশানটি সাথে সাথে অনুসন্ধান করে আপনাকে জানিয়ে দিবে, যে আপনার গন্তব্য স্থানে যাওয়ার মতো সেই স্থানে অন্য কেউ আছে কিনা? এখানে আপনি যেমন অনুসন্ধান করছেন ঠিক তেমনি ঐ ব্যক্তিও আপনার মতো করেই সেই একি জিনিস অনূসন্ধান করছে যার ফলে অ্যাপ্লিকেশানটি দুজনকেই খুঁজে বের করে আপনাদের কাছে তথ্য প্রকাশ করবে। এবং আপনাদের দুজনকে নিজেদের মধ্যে যোগাযোগ করার ব্যবস্থা করে দিবে। যার ফলে আপনারা দুজনে একত্রিত হয়ে তারপর একটি ট্যাক্সিদিয়ে সেই জায়গায় যেতে পারবেন এবং যা ভাড়া আসবে দুইজনে ভাগাভাগি করে দিতে পারবেন। উল্লেখ্য এখানে যদি একের অধিক বেক্তি পাওয়া যায় অ্যাপ্লিকেশানটি আপনাকে সেটিও জানিয়ে দিবে এবং আপনারা চাইলে দুইজনের পরিবর্তে তিনজন -চারজন মিলেও শেয়ার করতে পারবেন, যার মাধ্যমে আপনাদের ঐ স্থানে যাওয়ার ভাড়া তুলনামূলক ভাবে অনেক কমে আসবে।

এই একি কাজ আপনি আপনার ঘরে বসেও ওদের ওয়েবসাইটের মাধ্যমে করে নিতে পারবেন। সেখানেও আপনি যখন সব তথ্য দিয়ে সার্চ করবেন! তখন সেই সাইটে আপনাকে সকল তথ্য প্রকাশ করবে এবং আপনি আপনার সাথের মানুষটির সাথে অনলাইনে আলাপনা করে নির্দিষ্ট একটি স্থানে পৌঁছে সাক্ষাৎ করতে পারবেন এবং দুজনে মিলে একটি ট্যাক্সি দিয়ে গন্তব্য স্থানে যেতে পারবেন। সাইটটিতে যেতে এখানে ক্লিক করুণ Taxinsieme

কাজেই ওরা মনে করছে এই সিস্টেমটির মাধ্যমে তখন সবাই নিজ নিজ প্রয়োজনে স্বল্প মূল্যে ট্যাক্সি ব্যবহার করতে পারবে। এবং এভাবে একসময় ট্যাক্সি ব্যবহার দিগুণ বেরে যাবে। সব মিলিয়ে একটি কথা না বল্লেই নয় যে, বর্তমানে ইন্টারনেট ও স্মার্ট ফোন আমাদের প্রতিদিনের জীবন যাপন পালটিয়ে দিচ্ছে। দিনে দিনে অনেক কিছুই এবং অনেক অসাধ্য কাজকেও খুব সহজে আমাদের হাতের মুঠোয় নিয়ে আসছে।

কাজেই আপনারা যারা এখনো কম্পিউটার সম্পর্কে তেমন জ্ঞান নেই বা ভালোকরে অপারেট করতে পারেন না তাদের জন্য আমিওপারিতে রয়েছে কম্পিউটার শেখার অনেক মজার মজার ভিডিও টিউটোরিয়াল যা আপনারা যারা নতুন তাদের অনেক ভাবে সাহায্য করবে আরো ভালোভাবে কম্পিউটার ব্যবহার করতে তাই আমাদের সেই লেখা গুলো পরতে চাইলে এখানে ক্লিক করে পরে নিতে পারেন।

এবং ইতালিতে এই স্মার্ট ফোন এর মাধ্যমে কিভাবে যেকোনো স্থান থেকে জানতে পারবেন যে, আপনি যে বাসের জন্য অপেক্ষা করছেন সেটি এখন কোথায় রয়েছে বা আপনার আরো কতক্ষণ অপেক্ষা করতে হবে? সেই বিষয় নিয়েও আমিওপারিতে সুন্দর করে বুঝিয়ে একটি লেখা রয়েছে চাইলে এখানে ক্লিক করে সেই লেখাটি পরে নিতে পারেন। যা আপনার ইতালিতে চলাফেরার জন্য অনেক বড় ভূমিকা পালন করবে।এরকম আরো মজার মজার টিপস পেতে আমাদের সাথেই থাকুন আমাদের পরিবারের একজন সদস্য হয়ে। ধন্যবাদ।

ট্যাক্সি শেয়ার করার বিষয়টি আরো  ভালোকরে বুঝার জন্য নিচে একটি ভিডিও দিয়ে দেওয়া হলঃ


 

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ব্যাংকের লাইন না ধরে যে কোন সময় দিনে বা রাতে,যখন খুশি তখন চেক জমা দিন।
জেনে নিন ইউরোপের সকল বাঙ্গালী টিভি চ্যানেল গুলোর নতুন স্যাটালাইট নাম্বার
ইতালির রোম প্রবাসী পরিবারদের জন্য থাকা খাওয়া ফ্রি "নতুন একটি প্রোজেক্ট রোম কমুনির তরফ থেকে"...
CUD ও REDDITO কি?এদের মধ্যে পার্থক্য কি? ব্যবসা ও চাকরী সংক্রান্ত তথ্য! ইতালিও প্রবাসীদের জন্য!!
সকল ইতালি প্রবাসীদের জন্য কিভাবে সরকার থেকে ট্যাক্স ফেরত পাবেন? তথা ৭৩০ (সেত্তে ট্রেনতা) কি? জেনে নি...
শুরু হয়ে গেলো ইতালিতে ব্যবসায়ীদের বাৎসরিক আয়/ব্যয়ের তথা রেদ্দিতি (UNICO) ঘোষণা দেওয়ার সময়।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment