থাকলে ভোট পাই, না থাকলে জমি পাই !!!-জাতিসংঘের সেমিনারে ডঃ মিজানুর রহমান।

by rafiqul islam akash on মার্চ ২০, ২০১৪পোস্ট টি ৮০ বার পড়া হয়েছে in ইউরোপের সংবাদ

সুইজারল্যান্ডের জেনেভা থেকে রফিকুল ইসলাম আকাশঃ ওয়ার্ল্ড বড়ুয়া অর্গানাইজেশন এর তত্বাবধানে -বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের মানবাধিকার লংঘন -শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হলো গত ১৮ই মার্চ ২০১৪ , জাতিসংঘের অফিস জেনেভাতে । উক্ত সেমিনারে সভাপতিত্ব করেন ডঃ চার্লস গ্রেভস্-সেক্রেটারি জেনারেল অব ইন্টারফেইথ ইন্টারন্যাশনাল, প্রধান অতিথী বাংলাদেশ মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ডঃ মিজানুর রহমান, বিশেষ বক্তা ছিলেন বিশ্ব নারী অধিকার সংস্থার সেক্রেটারি ডঃ আতওয়াল ইন্দিরা বিশ্বাস রাও, এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বি.এন.পির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহিদুর রহমান ।প্রধান অতিথীর বক্তব্যে ডঃ মিজানুর রহমান বলেন, বাংলাদেশে একদিকে মৌলবাদী রাজনৈতিক দল, সংখ্যালঘু হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান সম্প্রদায়ের উপর জুলুম ও নির্যাতন করেছে পক্ষান্তরে বাংলাদেশ সরকার তা প্রতিরোধে ব্যর্থ হয়েছে । আবার বর্তমান সরকারী দলের পৃষ্টপোষকতায় সংখ্যালঘুদের নির্যাতন করে অন্যের উপর দায় চাপানোর চেষ্টা করা হয়েছে ।


অনেক সংখ্যালঘুদের নির্যাতন করে এমনকি দেশত্যাগেও বাধ্য করা হয়েছে । এক পরিসংখ্যানের বরাত দিয়ে চেয়ারম্যান বলেন, ১৯৭১ সালে বাংলাদেশে মোট জনসংখ্যার সংখ্যালঘু সম্প্রদায়ের হিসেব ছিল শতকরা ২৯ ভাগ, যা এখন কমে শতকরা ৯ ভাগে নেমে এসেছে । এক শ্রেণীর ভোট পিপাসু রাজনীতিবিদ সংখ্যালঘু সম্প্রদায়ের উপর অন্যায়-অত্যাচার করেছে, জমি দখল, ধন-সম্পদ লুট করেছে, আর গর্ব করে বলেছে- !!! থাকলে ভোট পাই, না থাকলে জমি পাই !!! মানবাধিকার কমিশনের আন্তরিকতা থাকা স্বত্ত্বে ও এ অবস্থার তেমন কোন উন্নতি করা সম্ভব হয়নি। তবে এখন সময় এসেছে, আমাদের কার্যকর পদক্ষেপ অবশ্যই নিতে হবে । বাংলাদেশে মানবাধিকার লংঘন শুন্যের কোটায় নামিয়ে আনতে আমরা যথাযোগ্য চেষ্টা করব । সেমিনারে উপস্থিত ছিলেন ব্রিটিশ লেবার এম. পি জেরেমি কারবিন, বাংলাদেশে মানবাধিকার কর্মী ব্যারিষ্টার নওশেদ জামির, সুইজারল্যান্ড বি.এন.পির সভাপতি মিজানুর রহমান, জেনেভা বি.এন.পির সভাপতি আনোয়ারুল ইসলাম জর্জ, জেনেভা বি.এন.পির সাধারন সম্পাদক মাহাবুবুর রহমান, ব্যারিষ্টার এম.এ.সালাম -ইউ.কে, ব্যারিষ্টার শহীদুল ইসলাম মামুন-ইউ.কে, শাদাত হোসাইন, নুরুল ইসলাম জর্জ, হাসানুজ্জামান মনি, বাবুল বিশ্বাস, আনোয়ার হোসেন, নাসির খান, সমির কুমার রায়, সরদার কবিনুর, জুবায়ের আহমেদ জুয়েল, শেখ সামিন হোসেন, আবু ওজায়ের মুসাইদ, হায়াল সেলভেত, হাজী শাহীন সহ আরও অনেকে।

প্রিয় আমিওপারি পাঠক বৃন্দ আপনিও চাইলে আপনার সাথে ঘটে যাওয়া যেকোনো লেখা আমিওপারিতে নিজে নিজেই প্রকাশ করতে পারবেন। কিভাবে আমিওপারিতে আপনার লেখা প্রকাশ করবেন জানতে এখানে ক্লিক করুণ

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

দৃষ্টি আকর্ষণ চ্যানেল আই,চ্যানেল নাইন ও এন টিভি ইউরোপ এর নতুন ফ্রিকোয়েন্সি
গ্রীসের স্ট্রবেরি খামারে ৩২ বাংলাদেশী গুলিবিদ্ধ হওয়ায় ইউরোপ জুড়ে আন্দোলনের আহবান জানিয়েছে অল ইউরোপিয়...
ব্রিটেনে ফ্রি চিকিৎসা বাতিল করনে নতুন একটি বিল আনতে যাচ্ছে ব্রিটিশ পার্লামেন্ট। দেখুন এ নিয়ে একটি ভি...
গ্রীসের রাষ্ট্রদূত গোলাম মোহাম্মদের ভূমিকায় পররাষ্ট্রমন্ত্রীর সন্তোষ প্রকাশ
ইউরোপের অবৈধ অভিবাসীদের কারাগারে রাখা যাবে না!
পর্তুগালে আয়েবা মহাসম্মেলন : জয়নুল-এনায়েত-মুহিব পুনঃনির্বাচিত

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 56 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment