সাবধান!! ইতালিতে নতুন ফাঁদে ফেলে হয়রানী করা হচ্ছে নাগরিকদের।

by Lesar on মার্চ ২৯, ২০১৪পোস্ট টি ৭৩৬ বার পড়া হয়েছে in ইতালি সম্পর্কে

প্রতারক চক্রের কিছু অশুভ ব্যক্তি সবসময় নতুন নতুন আইডিয়া নিয়ে মানুষের সাথে প্রতারণা করে যাচ্ছে। এরা প্রতিনিয়ত সব অত্তাধনিক পদ্ধতি অবলম্বন করে থাকে। এবার ইতালিতে নতুন এক প্রতারণার সন্ধান পাওয়া গেছে। ইতালির নামকরা জনপ্রিয় টিভি অনুষ্ঠান LE IENE তে এবার এই প্রতারক থেকে কীভাবে নিজেকে রক্ষা করা যায় তার একটি প্রতিবেদন তুলে ধরা হয়েছে। নতুন এই প্রতারক তার বুদ্ধি ও স্মার্টনেস কে কাজে লাগিয়ে সাধারণ মানুষকে ঠকিয়ে হাতিয়ে নিচ্ছে মাসে ৩০ হাজার ইউরোর মতো। যার টার্গেট হতে পারেন আপনিও।

কীভাবে প্রতারণা করে?
নতুন এই প্রতারক তার গাড়ির একটি  লুকিং গ্লাসের কাচ নিজে থেকে ভেঙ্গে রাখে তারপর সময় ও জায়গা বুঝে তার মক্কেলের জন্য অপেক্ষা করতে থাকে। মনের মতো মক্কেল পাওয়া মাত্রই শুরু হয়ে যায় তার মিথ্যে অভিনয় এবং এর জন্য প্রতারকের সাথে থাকে তার একজন সহকর্মী তার এই কাজে সাহায্য করার জন্যে তবে ওরা আলাদা আলাদা থাকে।

ধরুন আপনি তার মক্কেল এবং আপনি আপনার গাড়ি ড্রাইভ করে কোন একটি সরু রাস্তা দিয়ে যাচ্ছেন, এখানে ওরা যা করে? আপনি ওদের গাড়ি অভারটেক করা মাত্রই ওরা আপনার পিছু নিয়ে আপনাকে থামাবে!! আপনি গাড়ি থামালে ওদের মধ্যে একজন আপনাকে বলবে আপনি নাকি ওর গাড়ির লুকিং গ্লাস ভেঙ্গে দিয়েছেন। কথাটা শুনে আপনি হয়তো আকাশ থেকে পরতে পারেন, যে কীভাবে আমি তোমার গাড়ির লুকিং গ্লাস ভাঙলাম? যাই হোক আপনি কাজটি না করলেও ওরা আপনাকে অনেকটা জোর করেই রাজি করাবে। কেননা আপনি হয়তো বলতে পারেন!! আচ্ছা আমি যেহেতু তোমার গাড়ির লুকিং গ্লাস ভেঙ্গেছি? তাহলে-তো আমার গাড়ির লুকিং গ্লাসও বন্ধ হয়ে যাওয়ার কথা। আপনি যখন ওর কথার উপর ভিত্তি করে নিজের গাড়ির লুকিং গ্রাস কন্ট্রোল করতে যাবেন এরি মধ্যে ওদের সেই অপর জন চালাকি করে আপনার গাড়ির লুকিং গ্লাসটি হাত দিয়ে চাপিয়ে দিয়েছে যা আপনি বুঝতেই পারবেন না। এবং অবশেষে নিজেকেই নিজে প্রশ্ন করতে থাকবেন!!! কীভাবে কি হল?

যাই হোক এবার আপনি কোন কিছু বুঝে উঠার আগেই আপনার নিজের দোষ স্বীকার করতে বাধ্য। এবং ইতালিয়ান বীমার নিয়ম অনুযায়ী এখন আপনার নামে মামলা করা হবে এবং আপনার বীমা ওর গাড়ির সকল ক্ষতিপূরণ বহন করবে। এবং আপনি যখন ক্লাইম করার বীমা সংক্রান্ত CID পূরণ করতে যাবেন তখন প্রতারক কৌশলে আপনাকে বলবে, যদি তুমি চাউ তাহলে আমরা আপোষে মীমাংসা করে নিতে পারি!! এবং আপনাকে ১০০ বা ১৫০ ইউরোর বিনিময়ে সে আপোষে আসবে। এবং এভাবে তারা প্রতিদিন গড়ে ১০০০ ইউরো পর্যন্ত প্রতারণা করে সাধারণ জনগণের কাছ থেকে হাতিয়ে নেয়। কাজেই যারা গাড়ি ড্রাইভ করেন তারা এবিষয়ে সতর্ক থাকবেন। এবং কীভাবে তারা এই কাজটি করে তা নিয়ে নিচের ভিডিও প্রতিবেদনটি দেখুন। উল্লেখ্য এর আগে ইতালিয়ান পৌরসভা বা কমুনে ডি রোমায় কীভাবে ইতালিয়ানরা কাজে ফাঁকি দিচ্ছে তা নিয়ে একটি লেখা রয়েছে চাইলে এখানে ক্লিক করে পরে নিতে পারেন।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালির শহর রোমের প্রধান রেলস্টেশন টেরমিনির আগের ও বর্তমান আবস্থা।
ইতালিয়ানরা কি ইংলিশ বলতে পারে? পড়ুন ও দেখুন হাসতে হাসতে মরে যাবেন!!
সহজে আর রোম ভিজিট করতে আসবো না!!রোমে যারা অবৈধ ব্যবসা করেন তারা সতর্ক হয়ে যান?
ব্রেকিং নিউজ রোমে পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে চাপা উত্তেজনা দেখুন ভিডিওটি
ইতালি ও ইউরোপ প্রবাসীদের জন্য। আপনি কি ব্যাংক কার্ড ব্যবহার করে এটিএম থেকে টাকা তুলেন? তাহলে অবশ্যই ...
ইতালি প্রবাসীদের জন্য না পরলে চরম মিস। ইতালির সরকার থেকে বাসা ভাড়া বাবদ ৮,০০০ ইউরো দেওয়া হবে?

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1163 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment