Decreto Flussi 2014 বা সিজনাল ভিসার অফিসিয়াল গ্যাজেট প্রকাশিত!! ৪ এপ্রিল ২০১৪ সকাল ৯টা থেকে ফর্ম পূরণ করা যাবে।

by Lesar on এপ্রিল ৩, ২০১৪পোস্ট টি ২,৫৬৮ বার পড়া হয়েছে in ইতালির ইম্মিগ্রেশন তথ্য

প্রতি বছরের ন্যায় এবারেও ইতালির সরকার আনুষ্ঠানিক ভাবে Decreto Flussi 2014  বা সিজনাল ভিসায় কাজের জন্য ইতালিতে কর্মী প্রবেশ করার অফিসিয়াল গ্যাজেট প্রকাশিত করেছে।আজকে তাদের অফিসিয়াল সাইটে এই নিউজটি প্রকাশ করা হয়। যদিও এবছরের সিজনাল বা মৌসুমে ভিসার ঘোষণার ক্ষেত্রে একটু দেরি হয়ে গিয়েছে, তবে যাতে করে খুব দ্রুত ভাবে সকল কাজ সম্পাদন করা যায় সেই ক্ষেত্রে সরকারি বিভাগ গুলো বিশেষ ভাবে কাজ করবে বলেও জানিয়েছে। এবং আগের তুলনায় এবারের কাজের প্রক্রিয়া বা আবেদন কারীদের খুব দ্রুত উত্তর দেওয়া হবে। যাতে করে আবেদন কারীগণ সময়ের মধ্যেই, মানে গরম শেষ হওয়ার আগেই ভিসা সংক্রান্ত সকল কাজ সম্পাদন করে ইতালিতে প্রবেশ করতে পারে এবং নির্দিষ্ট সময়ের মধ্যে কাজে যোগ দিতে পারে।

এবারে মোট ১৫,০০০ হাজার কর্মী প্রবেশ করতে পারবে। তার মধ্যে ১০০০০ কোটা মৌসুমে কাজের জন্য। এবং ৩০০০ কোটা সংরক্ষিত, মানে যারা সিজনাল ভিসায় এর আগেও ইতালিতে কাজ করে দেশে ফেরত গিয়েছে। এবং বাকি ২০০০ কোটা হচ্ছে নরমাল কাজের ভিসা  l’EXPO 2015 এর জন্য বরাদ্দ করা হয়েছে, তবে এই ২০০০ নরমাল কাজের জন্য আপাদত অ্যাপ্লাই করা যাবে না এর জন্য  ministeri dell’interno e del lavoro এর নতুন নির্দেশাবলীর জন্য অপেক্ষা করতে হবে।

আবেদন কারীরা আগামীকাল ০৪-এপ্রিল-২০১৪ সকাল ৯ টা থেকে অনলাইনের মাধ্যমে তাদের আবেদন করার ফর্ম পূরণ করতে পারবে (ফর্ম পূরণ করার অফিসিয়াল সাইটে যাওয়ার জন্য এখানে ক্লিক করুণ) এবং আবেদন প্রেরন করার ঘোষণা হওয়ার পর থেকে জমা দিতে পারবে। যে যে দেশ এই কোটার মধ্যে রয়েছেঃ Albania, Algeria, Bosnia-Herzegovina, Egitto, Repubblica delle Filippine, Gambia, Ghana, Giappone, India, Kosovo, Repubblica ex Jugoslavia di Macedonia, Marocco, Mauritius, Moldavia, Montenegro, Niger, Nigeria, Pakistan, Senegal, Serbia, Sri Lanka, Ucraina e Tunisia.

প্রিয় পাঠক আমরা জানি আপনারা খুব আগ্রহ নিয়ে এর মধ্যে বাংলাদেশের নাম খুঁজছেন? আমরা অত্যন্ত দুঃক্ষের সাথে জানাচ্ছি যে, ইতালির সরকার গত বছরের ন্যায় এবারেও বাংলাদেশকে তাদের তালিকা থেকে বাদ দিয়েছে। আমরা আপনাদের জন্য নিচে এই অফিসিয়াল গ্যাজেটটির একটি পাতা তুলে ধরলাম যার মধ্যে খুব স্পষ্ট করে যেসকল দেশ এর মধ্যে পরে তাদের লিস্ট দেখতে পাবেন।

বিঃদ্রঃ আমিওপারির কোন লেখা পূর্ব অনুমতি ছাড়া আংশিক বা পূর্ণভাবে অন্য কোন ওয়েবসাইট বা প্রিন্ট মিডিয়াতে প্রকাশ করা কপিরাইট আইনের আওতায় পরে। কাজেই আপনাদের কাছে অনুরোধ করা যাচ্ছে আপনারা পূর্ব অনুমতি ছাড়া এর কোন লেখা প্রকাশ করবেন না। অন্যথায় আমরা বাধ্য হব আইনগত পদক্ষেপ নিতে। ধন্যবাদ।  

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালির ২০১৩ ইম্মিগ্রেশনের নতুন আইন সাথে ২০১২ এর কাগজ জমা নিয়েও অনেক কিছু
ইতালিতে Decreto Flussi 2013 ঘোষনা! সবচেয়ে ব্যাতিক্রম এবারের এই Flussi
না পালাবার গ্যারান্টিতে আবার খুলতে পারে ইতালীর সিজনাল ভিসা।
ইতালিতে আবারো কৃষি ভিসা সহ Decreto Flussi 2016 এর গেজেট প্রকাশিত হতে যাচ্ছে, কয়েকদিনের মধ্যেই।
ইতালিতে ফ্যামিলি ভিসার ফি ১২৫০০ থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকার মতো ধার্য করা হয়েছে।
বিডিতে ইতালি দুতাবাসে ট্যুরিষ্ট ভিসার আবেদন কিছুদিনের জন্য স্থগিত করা হয়েছে।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment