ব্রেকিং নিউজ রোমে পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে চাপা উত্তেজনা দেখুন ভিডিওটি

by Lesar on এপ্রিল ১২, ২০১৪পোস্ট টি ৩৪৮ বার পড়া হয়েছে in ইতালি সম্পর্কে

ইতালির নগরী রোমের via Veneto e piazza Barberini  সহ আরো বিভিন্ন এলাকার সেই স্থানে বসবাস কারীদের জন্য আজকের দিনটি “১২-এপ্রিল-২০১৪” ছিল অনেক ভয়াবহ একটি দিন। সমগ্র ইতালি থেকে এখানে বিক্ষোভকারীরা এসে জড়িত হয়। তাদের এই বিক্ষোভ করার মূল উদ্দেশ্য ছিল ইতালিতে সাধারণ মানুষের নিরাপত্তাহীনতা এবং সাধারণ জনগণের উপর সরকারের একের পর এক কঠোরতা আরোগ করা কে প্রতিহত করা। আর তাই এটি ছিল অনেক উত্তেজনা মূলক বিক্ষোভ যা আমাদের বাংলাদেশকেও হার মানায়। এই বিক্ষোভে ইতালির বিভিন্ন রাজনৈতিক সংগঠন সহ অন্যান্যরা অংশগ্রহণ করেন।

এবং তারা সবাই মিলে নীল রঙ্গের পোশাক পরিধান করে এর প্রতিবাদ করেন সাথে লাঠি ও টিয়ার গ্যাস অকার্যকর করার যন্ত্রাংশ সহ। এবং এক পর্যায় নীল রঙ্গের পোশাক ধারী বিক্ষোভকারীরা উত্তেজিত হয়ে উঠলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে টিয়ার গ্যাস নিক্ষেপ ও লাঠি পেটা করেন। এবং তানা ৪ ঘণ্টার মতো পুলিশের সাথে ধস্তাধুস্তি চলে। এতে এক ব্যক্তির তার হাত হারান এবং আমিওপারি টিম এর রিপোর্টটি করার সময় পর্যন্ত ১১৪ জন মারাত্তক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। এতে ২০০০০ হাজার বিক্ষোভকারী ইতালির বিভিন্ন নগরী থেকে অংশগ্রহন করেছে। যে যে এলাকায় এই বিক্ষোভ করা হয়েছে তার মধ্যে Corso d’Italia, via Piave, via XX Settembre, largo di S. Susanna, via Barberini, piazza Barberini, via Veneto, via del Tritone, via del Traforo, via Nazionale, piazza della Repubblica, viale de Nicola, via Solferino, via S. Martino della Battaglia, piazza Indipendenza, viale Castro Pretorio, viale del Policlinico per tornare poi, in serata, a piazzale di Porta Pia ইত্যাদি উল্লেখ যোগ্য। যদিও বিক্ষোভকারীরা সকাল থেকে এখানে জড়ো হওয়া শুরু করেন কিন্তু বিকাল ০৫:৪০ এর দিকে শুরু হয় পুলিশের সাথে যুদ্ধ। নিচে এর একটি ভিডিও তুলে দেওয়া হল।


*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালির ভ্যাটিকান সিটির যাদুঘর ভিজিট করবেন? ফ্রীতে কিভাবে করা যায় জেনে নিন তার টিপস সহ কিছু তথ্য।
ফেসবুকের ১০ বছরপূর্তি উপলক্ষে ইতালির বিগত সরকার বেরলুসকনির ভিডিওটি দেখুন সাথে থাকছে ইতালিয়ানরা ফেসবু...
অবশেষে নন ইউরোপিয়ান আভিবাসীগণ ইতালিতে পাবলিক পরিবহণ বাস,ট্রাম,ট্যাক্সি ইত্যাদি চালাতে পারবে।
সহজে আর রোম ভিজিট করতে আসবো না!!রোমে যারা অবৈধ ব্যবসা করেন তারা সতর্ক হয়ে যান?
ইতালির প্রধানমন্ত্রী-রা কি ইংরেজি বলতে পারে?? আসুন দেখি... তবে হাসতে হাসতে মারা গেলে কিন্তু আমরা দায়...
ইতালির বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের সেবা পেতে স্মার্ট ফোন বা ইন্টারনেট ব্যবহার করতে না জানলেও বাধ্য ক...

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1161 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment