মিলানে বৃহত্তর কুমিল্লা এসোসিয়েশনের অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

by NAJMUL HUSSAIN on এপ্রিল ১৬, ২০১৪পোস্ট টি ৫১ বার পড়া হয়েছে in মিলানোর নিউজ

নাজমুল হোসেন,মিলান ইতালি থেকে ………………ইতালির মিলানে বৃহত্তর কুমিল্লা এসোসিয়েশনের নব গঠিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ১৩ এপ্রিল রবিবার বিকাল ৫ টায় স্থানীয় ডন বসকন হলে আয়োজিত এসোসিয়েশনের সভাপতি শাহ আলম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিপন আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠানটি ৩ টি পর্বে অনুষ্ঠিত হয়।

খালেদ মাহমুদ ইফতির পবিত্র কোরআন তেলাওয়াত মাধ্যমে অনুষ্ঠানের প্রথম পর্বে এসোসিয়েশনের পক্ষ থেকে কমিটির উপদেষ্টা আবুল হাশেম কে আজীবন সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। তারপর নবগঠিত কমিটির উপদেষ্টা ও কার্যকরী কমিটির সকলকে পরিচয় করিয়ে দেওয়া হয় এবং তাদেরকে শপথ বাক্য পাঠ করান এসোসিয়েশনের উপদেষ্টা আবুল হাশেম।

দ্বিতীয় পর্বে অভিষেক অনুষ্ঠানের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় বক্তব্য রাখেন মিলান আওয়ামীলীগের সভাপতি শাহাদাত হোসেন সাহা,মিলান বিএনপির সভাপতি খান এমদাদ হোসেন,প্রবীন আওয়ামিলিগ নেতা আকরাম হোসেন,মুক্তিযুদ্ধা সংসদের সভাপতি সিরাজুল ইসলাম গাফফার,দেওয়ান রফিকুল ইসলাম,সেলিম আহমেদ, সিলেট সমিতির সম্পাদক জামিল আহমেদ,ঢাকা সমিত মিলানের সভাপতি দেলওয়ার হোসেন দিপু,মিলান বাংলা একাডেমির সভাপতি সেলিনা আক্তার,ফেরদৌসী আক্তার পলি,যুবলীগের সম্পাদক সফি আহমেদ,মজিবুর হাওলাদার,বৃহত্তর ঢাকা সমিতির সভাপতি শাফায়েত হোসেন শাহীন প্রমুখ।

এছাড়া আলোচনা অনুষ্ঠানে মিলানের বিভিন্ন রাজনৈতিক ও আঞ্চলিক কমিটির শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে লন্ডন থেকে আগত শিল্পী ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহনে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। নাচ আর গানের মুর্ছনায় অনুষ্টানের হলরুম প্রবাসীদের আগমনে কানায় কানায় পূর্ণ । স্থানীয় শিল্পী সুলতানা খান,সোহান,নিতু ফারজানা একক গান পরিবেশন করেন। শ্রীলংকান নৃত্য শিল্পী উদারী ও ভিসেন্সার উত্তরা নৃত্য পরিবেশন করে দর্শকদের মাতিয়ে রাখেন।লন্ডন থেকে আগত অতিথি শিল্পী হাসি রানী ও সুমন শরিফ সংগীত দিয়ে দর্শকদের মন মাতান।

কুমিল্লা এসোসিয়েশনের অভিষেক অনুষ্ঠান কে গিরে প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতি ছিল লক্ষনীয়। প্রবাসীরা এই অনুষ্ঠানের মধ্য দিয়ে নববর্ষের বিদায় এবং নববর্ষের শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি গঠে।

অনুষ্ঠানের স্পন্সর হিসাবে ইউরো বিডি নিউজ অনলাইন ডট কম ও আফ্রো নাইন সহযোগিতা করে।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালীর নগরী মিলানো নিয়ে একটি প্রতিবেদন।
ইতালীর মিলানে স্নাতক ডিগ্রীপ্রাপ্তি প্রবাসী বাংলাদেশীরা
মিলানে স্টুডেন্ট এসোসিয়েশনের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
ইতালির মিলানে নারী দিবস উদযাপন
ইতালির মিলানে বৃহত্তর ঢাকা সমিতির কমিটি গঠন
১২০০ ইউরোর সাহায্য কমুনে থেকে। এই প্রজেক্ট বা Bando আগামী কাল ১৩ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে।

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 35 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমি ইতালির মিলান এনটিভি প্রতিনিধি হিসাবে কাজ করছি | পাশাপাশি বর্তমানে পাঠকদের জনপ্রিয় অনলাইন কিছু পত্রিকার সাথে টুক টাক লেখা লেখির চেষ্টা করি | সাংবাদিকতা আমার পেশা না,তবে সংবাদ সংগ্রহ করে পাঠকদের কাছে তুলে ধরতে চেষ্টা করি লেখালেখির মাধ্যমে |চেষ্টা করবো প্রবাসের কমিউনিটির কথা গুলো পত্রিকায় প্রকাশ করতে |

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment