আজ থেকে সকল দুশ্চিন্তার অবসান ঘটিয়ে ঘরে বসেই গ্রাফিক্স ডিজাইন এর কাজ শিখুন (ধারাবাহিক ভিডিও টিউটোরিয়াল) -পর্ব-১ থেকে ৩

by tahmid2012 on এপ্রিল ২৯, ২০১৪পোস্ট টি ২,৪৩১ বার পড়া হয়েছে in কম্পিউটার শিখী নতুনদের জন্য

আসসালামু আলাইকুম,কেমন আছে আপনারা সবাই। আপনাদের সবার জন্য আজ অত্যান্ত দারুন একটি সুখবর নিয়ে এসেছি।

আজ থেকে টেকএলার্মবিডি এর উদ্যোগে বাংলাদেশের সকল ডিজাইন পিপাসু তরুণ/তরুণীদের কথা মাথায় রেখে প্রফেশনালভাবে ফ্রিল্যান্স/ইল্যান্স/ওডেস্ক অর্থাৎ সকল প্রকার ফ্রিল্যান্সিং মার্কেট উপযোগি করে গ্রাফিক্স ডিজাইন শিখানোর কার্যক্রম শুরু হলো।

অনেক দিন আগে থেকেই ওডেস্ক এ একাউন্ট ১০০% করে দেওয়ার উদ্যোগ নিয়েছি। যার ফলে অনেকের কাছ থেকেই অভিযোগ শুনেছি যে তারা বিভিন্ন কোচিং সেন্টার থেকে প্রতারিত হয়েছে গ্রাফিক্স ডিজাইন এর কাজ শিখতে গিয়ে, কেউ বলেছেন যে, কোচিং সেন্টার গুলো ভাল গ্রাফিক্স ডিজাইন এর কাজ শিখাতে পারে না । আবার অনেকেই বলেছেন যে, তারা কোচিং সেন্টার থেকে কাজ শিখেছে কিন্তু সেইটা শুধুই বেসিক মাত্র, এই বেসিক দিয়ে তারা ফ্রিল্যান্স মার্কেটপ্লেসে কাজ করে সফল হচ্ছে না। আবার অনেকে বাজারের বিভিন্ন ধরনের ভিডিও টিউটোরিয়াল এর সমালোচনা করেছে। কয়েকজন বলেছে যে, ভিডিও টিউটোরিয়াল কিনতে অনেক টাকার দরকার হয় তাই তা কিনে যদি ভাল কাজ না শিখতে পারে তাহলে তো টাকাই বৃথা। এরকম কয়েকশত মন্তব্য আমি পেয়েছি।

কেউ বলেছেন যে, যে সকল কম্পিউটার ট্রেনিং সেন্টার ভাল মানের গ্রাফিক্স এর কাজ শিখায় , তারা তুলনামূলক অনেক বেশি টাকা নেয়। যা ৯০% ছেলে/মেয়েদের পক্ষেই অসম্ভব।

তাই অনেক দিন যাবৎ চিন্ত করতেছি যে আপনাদের জন্য কিছু করার। এখানে আমার একেবারেই স্বার্থ নেই। আমি শুধু আপানাদের কথা চিন্তা করেই গ্রাফিক্স ডিজাইনের উপরে ভিডিও টিউটোরিয়াল করার চিন্তা করেছি এবং করতেছি।

সবার আগেই বলে রাখি, সফলতার চাবি মহান আল্লাহ তায়ালার হাতে। এই চাবি তখনই মানুষের বোধগম্য হয় যখন সে তার ধের্য্য, শ্রম, মেধা দিয়ে কঠোর সাধনা করে। তাই আমি এতটুকু বলতে পারি যে, যারাই আমার এই ভিডিও টিউটোরিয়াল গুলো ধৈর্য সহকারে পর্যায়ক্রমে প্রতিটা পর্ব খুব মনোযোগ সহকারে দেখবেন এবং সেইভাবে প্রাকটিস করবেন তারা ইনশা-অাল্লাহ অবশ্যই ফ্রিল্যান্স মার্কেট উপযোগী এবং ভাল মানের একজন গ্রাফিক্স ডিজাইনার হতে পারবেন।

আমি ফটোশপ এর বেসিক থেকে ধারাবাহিক ভিডিও টিউটোরিয়াল তৈরী করার কাজ শুরু করেছি এবং ইনশা-আল্লাহ পর্যায়ক্রমে গ্রাফিক্স ডিজাইন এর সকল সফটওয়্যার অর্থাৎঅ্যাডোবি ফটোশপ, অ্যাডোবি ইলাস্ট্রেটর,অ্যাডোবি ইন-ডিজাইন,কোরেল-ড্র ইত্যাদী সহ সকল বিষয়ের উপর ধারাবাহিক ভাবে বেসিক থেকে নানান ধরনের প্রজেক্ট এর উপরে ভিডিও টিউটোরিয়াল উপহার দিব।

তবে আমার এই সদিচ্ছা তখনই সফল হবে যখন দেখবো যে, আমি আপনাদের কাছ থেকে অনেক পজেটিভ সাড়া পাচ্ছি। মনে রাখবেন আপনাদের পজেটিভ সাড়া আমাকে আনেক সুন্দর টিউটোরিয়াল উপহার দেওয়ার জন্য আবেগি করে তুলবে।

এই কারণে আপনারা সর্বদা আমার ইউটিউব টিউটোরিয়াল গুলো সাবক্রাইব করে রাখবেন এবং আমার টিউটোরিয়াল গুলো ভাল লাগলে অবশ্যই লাইক এবং শেয়ার করবেন এবং আজই আপনার সকল বন্ধুদেরকে জানাবেন। আপনাদের কাছে আমার এই একটাই চাওয়া।

তো আর কথা না বাড়িয়ে এবার আপনাদের কাছে ভিডিও টিউটোরিয়াল এর লিংক গুলো শেয়ার করি

বেসিক ফটোশপ টিউটোরিয়াল পর্ব-১


বেসিক ফটোশপ টিউটোরিয়াল পর্ব-২


বেসিক ফটোশপ টিউটোরিয়াল পর্ব-৩


এই টিউটোরিয়াল এর পর্ব-৪ এ যেতে এখানে ক্লিক করুণ।

এই টিউটোরিয়াল এর পর্ব-৫ এ যেতে এখানে ক্লিক করুণ।

সকল টিউটোরিয়াল গুলো এখানে একসাথে পাবেন। এখানে ক্লিক করুন

আর আমার সাথে সর্বদা থাকতে টেকএলার্মবিডি এর অফিসিয়াল গ্রুপে জয়েন করে এ্যাকটিভ থাকুন এখান থেকে

আমার আউটসোর্সিং পেইজ এ লাইক দিন এখানথেকে

ইনশা-আল্লাহ কিছু প্রতিদিন ই আপনাদের কে আমি টিউটোরিয়াল গুলো উপহার দিব। আমাদের দেশের আপলোড স্পিড অনেক কম । তাই আপলোড হতে অনেক সময় লাগে।

সুতরাং পরবর্তী টিউটোরিয়াল গুলো পাওয়া পর্যন্ত আমার সাথেেই থাকুন। আপনাদের শুভ কামনায় আজ এখানেই বিদায়।

সতর্কবার্তাঃ আমার টিউটোরিয়ালগুলো সম্পূর্ণ জনস্বার্থে।  কেউ এই গুলো সিডিতে করে বাজারজাত করার চেষ্টা করবেন না । আর সকলের উদ্দেশ্যে বলছি কেউ এই টিউটোরিয়াল এর বাজারজাত হতে দেখলে অবশ্যই আমাকে জানাবেন।

ফেইসবুকে আমি

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

স্ক্যাইপ(Skype) কি এবং কি ভাবে ফ্রী ভিডিও কল করা যায় পার্ট -১
যে ভাবে হটমেইল(Hotmail) এ অ্যাকাউন্ট খুলবেন
আপনার GMAIL ACCOUNT কে বাংলায় রুপান্তর করুন
কম্পিউটারে বাংলা লেখার নিয়ম ভিডিও টিউটোরিয়াল সহ
ফেসবুক শিখি বাংলায় A টু Z পর্যন্ত ধারাবাহিক মেগা ভিডিও টিউটোরিয়াল পার্ট- ১
কম্পিউটারে ধারাবাহিকভাবে MS Word শিখি {নতুন শিক্ষার্থীদের জন্য} পর্ব-১

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 6 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 3 comments… read them below or add one }

Lesar এপ্রিল ২৯, ২০১৪ at ১০:২১ অপরাহ্ণ

খুবী ভালো একটি উদ্যোগ নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ চালিয়ে যান।

Reply

tahmid2012 এপ্রিল ৩০, ২০১৪ at ৯:৩৩ পুর্বাহ্ন

Thanks

Reply

Md. Monirulla Rokoni সেপ্টেম্বর ১, ২০১৪ at ১:৫০ অপরাহ্ণ

খুব ভালো উদ্যোগ। আমি এরকম শিক্ষাই চেয়েছিলাম। সালাম দিয়ে শুরু করা আর সালাম দিয়ে শেষ করায় আমি খুব আনন্দিত ।

Reply

Leave a Comment