৫০ টি ক্যাটাগরিতে ভিসা দিচ্ছে কানাডা

by adilzaman on মে ৫, ২০১৪পোস্ট টি ৪,৮২৪ বার পড়া হয়েছে in আন্তর্জাতিক সংবাদ

উত্তর আমেরিকার দেশ কানাডা পৃথিবীর উন্নত দেশগুলোর একটি। উন্নত জীবন-যাপন ব্যবস্থা এবং আধুনিক নাগরিক জীবনের সব সুবিধা থাকার কারণে প্রতি বছর পৃথিবীর বিভিন্ন দেশ থেকে অসংখ্য মানুষ নায়াগ্রা জলপ্রপাতের এই দেশটিতে পাড়ি জমায়। দীর্ঘদিন বিরতির পর সম্প্রতি আবার ৫০টি ক্যাটাগরিতে দক্ষ শ্রমিকদের ভিসা প্রদানের ঘোষণা দিয়েছে কানাডা।

এক বিবৃতিতে কানাডা সরকার জানিয়েছে, স্বাস্থ্য, প্রকৌশল, ব্যবসায় ও তথ্য-প্রযুক্তিসহ একাধিক খাতে কাজ করতে সমর্থ এবং অভিবাসনে ইচ্ছুক ব্যক্তিরা ভিসার জন্য আবেদন করতে পারবে। আবেদনকারী যোগ্য বলে প্রমাণিত হলে নিঃশর্তে পূর্ণকালীন কাজের ভিসা প্রদান করা হবে।

অর্থনৈতিক সক্ষমতা এবং জ্ঞান-বিজ্ঞানে কানাডার অর্জন অন্য দেশগুলোর কাছে ঈর্ষণীয়। দেশটির সরকারও জাতিগত বৈচিত্র্য ধরে রাখার লক্ষ্যে অভিবাসীদের সাদরে বরণ করে নেয়। পাশাপাশি বিভিন্ন কর্মসূচির অধীনে অভিবাসনে ইচ্ছুকদেরকে কানাডায় পাড়ি জমানোর সুযোগ করে দেয়। এরই ধারাবাহিকতায় দীর্ঘদিন বিরতির পর সম্প্রতি আবার ৫০টি ক্যাটাগরিতে দক্ষ শ্রমিকদের ভিসা প্রদানের ঘোষণা দিয়েছে কানাডা।

কানাডা সরকার আরও জানিয়েছে, ইচ্ছুক ব্যক্তিরা নিজেই সরাসরি অনলাইনে আবেদন করতে পারবেন। কোন মধ্যস্ততাকারী কিংবা দালালের প্রয়োজন নেই। গত  ৪ মে থেকে এই কর্মসূচির আওতায় আবেদনপত্র গ্রহণ শুরু হয়েছে।

এ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যে এখানে ক্লিক করে জেনে নিতে পারবেন।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 154 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment