দেখেনিন কারা আপনার ফেসবুক ফ্রেন্ড রিকুয়েস্ট গ্রহন করেনাই-কোন রকম সফট বা প্লাগইন ছাড়া

by Noyan Abdul on মে ৬, ২০১৪পোস্ট টি ১,৪৩০ বার পড়া হয়েছে in ফেসবুক টিপস

আজ আপনাদের দেখাব কেমন করে দেখবেন আপনার ফ্রেন্ড রিকুয়েস্ট কারা কারা গ্রহন করেন নাই, বরং আপনাকে ঝুলিয়ে রেখেছে ! আমরা যারা ফেসবুক ব্যাবহার করি আমাদের মাঝে মধ্যে পরিচিত অপরিচিত বা যাকে পছন্দ করেছেন এমন কেউকে ফ্রেন্ড রিকুয়েস্ট প্রেরণ করতে হয়।

অবশ্য ইদানিং অনেকে ফেসবুক ফ্রেন্ড বাড়ানোর জন্য ধারাবাহিক ফ্রেন্ড রিকুয়েস্ট প্রেরণ করেন। তার মধ্যে অনেকে রিকুয়েস্ট গ্রহন করেন অনেকে আবার গ্রহন করেন না। যারা ফ্রেন্ড রিকুয়েস্ট গ্রহন করেন তারা তো আপনার ফ্রেন্ড হয়ে গেলেন। কিন্তু যারা রিকুয়েস্ট গ্রহন না করে আপনাকে ঝুলিয়ে রাখেন তাদের কি করবেন? অনেক সময় দেখা যায় আপনি কাকে ফ্রেন্ড রিকুয়েস্ট প্রেরণ করেছেন সেটা আপনার মনেই থাকেনা। এই অবস্থায় ঝুলিয়ে থাকা ছাড়া আপনার কিছুই করার থাকেনা। কিন্তু বন্ধু ঝুলিয়ে থাকার দিন শেষ!  এখন চাইলেই দেখে নিতে পারবেন কারা আপাকে ঝুলিয়ে রাখছে । অবশ্য এইজন্য আগে একটা প্লাগইন ব্যাবহার করে দেখে নেয়া যেত কারা ফ্রেন্ড রিকুয়েস্ট গ্রহন করেছেন এবং কারা করেন নাই। এর পর ২০১৩ তে মোবাইল দিয়ে নির্দিষ্ট একটা FB লিংকে ক্লিক করে দেখা যেত কারা আপনার প্রেরণকৃত ফ্রেন্ড রিকুয়েস্ট গ্রহন করেন নাই। আগের প্লাগইন এবং পরের FB মোবাইল লিংক টাও ফেসবুক ব্লক করে দিছে। যাইহোক আজ আমি যে লিংক শেয়ার করব এটা সরাসরি ফেসবুকের একটা লিংক। কোন রকম সফট প্লাগইন ছাড়া। এবং এই লিংক আপনি পিসি বা মোবাইল যেকোনো প্লাটফরম থেকে ব্যাবহার করতে পারবেন। তাহলে দেখে নিন কারা আপনাকে ঝুলিয়ে রাখল।

Cancel all sent Facebook friend requests ক্লিক করে দেখে নিন কারা কারা ফ্রেন্ড রিকুয়েস্ট গ্রহন না করে ঝুলিয়ে রেখেছেন। এখন নিচের পিকচারটি দেখুন।

চালিয়ে যান ফেসবুকিং ফ্রেন্ড রিকুয়েস্ট করুন ইচ্ছা মত এবং যারা গ্রহন করে তাদের ফ্রেন্ড হন আর যারা গ্রহন করেনাই তাদের কেন্সেল করুন। আজ এই পর্যন্ত। ভাল থাকবেন সবাই এবং ভাল রাখবেন সবাইকে।

পদটীকাঃ ফেসবুক একটি সামাজিক যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যম। ফেসবুক ব্যাবহার অবশ্যই করুন। কিন্তু দয়াকরে কারো নামে ফেইক একাউন্ট তৈরি করবেন না। ফেসবুকে স্পমিং করবেন না। ফেসবুকে অশ্লীল মন্তব্য করবেন না। অপরিচিত কোন লিংকে ক্লিক করবেন না। কাউকে হুমকি দামকি দিবেন না। যারা ফ্রেন্ড রিকুয়েস্ট গ্রহন না করে তাদের বার বার ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠিয়ে ডিস্টার্ব করবেন না। বিনা কারনে ফটো ট্যাগ করবেন না। অশ্লীল পেজে লাইক দিবেন না। অশ্লীল ছবি শেয়ার করবেন না। আপনি উদাহরণ সৃষ্টি করুন সুস্থ ফেসবুক ব্যাবহারের। নিজে সামাজিক হন এবং অন্যকে সামাজিক হতে উৎসাহিত করুন। ধন্যবাদ। 

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ফেসবুকের লগ ইন স্ক্রিন এ দিন নিজের ছবি !
ফেসবুকঃ লাইকে প্রকাশ পায় ব্যক্তিত্ব! অবশ্যই পরুন গুরুত্বপূর্ণ একটি পোস্ট।
বাইপাস করুন ফেসবুকের PHOTO VERIFICATION
সকল মেয়েদের জন্য। আপনি যদি মেয়ে ফেসবুক ইউজার হন তাহলে অবশ্যই পড়ুন ও দেখুন ভিডিওটি।
ফেসবুকে স্বাস্থ্যকর সম্পর্ক বজায় রাখার দশটি লক্ষণ
ফেসবুক পেজ হ্যাকড হবার পর উদ্ধার এর অভিজ্ঞতা এবং ফেসবুক-এ নতুন স্কামিং…সতর্ক হন আপনিও

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 21 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমি এ সাইট এ নতুন এক জন লেখক...............

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন