গ্রীসের রাষ্ট্রদূত গোলাম মোহাম্মদের ভূমিকায় পররাষ্ট্রমন্ত্রীর সন্তোষ প্রকাশ

by Lesar on মে ৮, ২০১৪পোস্ট টি ৪৬ বার পড়া হয়েছে in ইউরোপের সংবাদ

মাঈনুল ইসলাম নাসিম : এথেন্সে দায়িত্বরত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মোহাম্মদের দায়িত্বশীল ভূমিকায় সন্তোষ প্রকাশ করেছেন পরররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এমপি। ৭ মে বুধবার সেগুনবাগিচাস্থ পররাষ্ট্র দফতরে মন্ত্রীর অফিসে রাষ্ট্রদূত সৌজন্য সাক্ষাৎ করতে গেলে মন্ত্রী অত্যন্ত ধৈর্য্য সহকারে শোনেন রাষ্ট্রদূতের বক্তব্য। গত বছর দায়িত্ব গ্রহনের আগে এথেন্সে তৎকালীন কর্মকর্তাদের প্রত্যক্ষ যোগসাজশে দালাল সিন্ডিকেট চক্র দূতাবাসকে ঘিরে যেভাবে পাসপোর্ট-সার্টিফিকেটের লক্ষ ইউরোর রমরমা বানিজ্য গড়ে তুলেছিল এবং দালাল-অফিসার একাট্টা হয়ে নিরীহ জনগণকে যেভাবে জিম্মি করে রেখেছিল, তা পররাষ্ট্রমন্ত্রীর কাছে সবিস্তারে তুলে ধরেন রাষ্ট্রদূত।
গ্রীসের রাজধানীতে দায়িত্ব গ্রহনের পর দালাল সিন্ডিকেটের প্রতি ‘জিরো টলারেন্স’ নীতিতে অবিচল থেকে দূতাবাসকে কলংকমুক্ত করতে গিয়ে অত্যন্ত দুর্ভাগ্যজনকভাবে চক্রান্তকারীদের দ্বারা যেভাবে সূক্ষ ষড়যন্ত্রের শিকার হয়েছেন, তাও রাষ্ট্রদূত গোলাম মোহাম্মদের কাছ থেকে গভীর মনোযোগের সাথে শুনেছেন এক সময়ের সিনিয়র কূটনীতিবিদ ও সাবেক রাষ্ট্রদূত, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এমপি।
বুধবার রাতে ঢাকা থেকে মুঠোফোনে এই প্রতিবেদকের সাথে আলাপকালে রাষ্ট্রদূত গোলাম মোহাম্মদ ইউরোপের ৩০ টি দেশের বাংলাদেশিদের কেন্দ্রীয় সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা) এবং বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন, সাধারণ জনগণের স্বার্থরক্ষায় এবং ষড়যন্ত্রের মোকাবেলায় তাঁর প্রতি সহমর্মিতা প্রকাশের জন্য। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি এবং অ্যাম্বাসেডার এ্যাট লার্জ এম জিয়াউদ্দিনের সাথেও বুধবার পররাষ্ট্র দফতরে সৌজন্য সাক্ষাত করেন রাষ্ট্রদূত গোলাম মোহাম্মদ। এর আগে গত ৫ মে তিনি দেখা করেন পররাষ্ট্র সচিব শহিদুল হকের সাথে।
এদিকে চক্রান্তকারী দালাল সিন্ডিকেট কর্তৃক তৈরী ভূয়া অডিও ক্লিপের সূত্র ধরে একাত্তরের বীর মুক্তিযোদ্ধা রাষ্ট্রদূত গোলাম মোহাম্মদকে ঢাকায় পররাষ্ট্র দফতরে গিয়ে জবাবদিহি করতে হচ্ছে এমন সংবাদে এথেন্সের বাংলাদেশ কমিউনিটিতে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে। ঢাকায় অবস্থানরত মুখচেনা শীর্ষস্থানীয় এক দালাল ইদানিং মন্ত্রণালয়ে দৌড়ঝাপ করে পরিচালক পদমর্যাদার জনৈক কর্মকর্তাকে নেক্কারজনকভাবে ব্যবহার করছে এমন অভিযোগও শোনা যাচ্ছে এথেন্সের বাংলাদেশ কমিউনিটিতে।
দেশের সুনাম বিনষ্টকারী দালাল সিন্ডিকেট এবং দুর্নীতিবাজ কর্মকর্তাদের হাত থেকে খেটে খাওয়া প্রবাসীদের ‘মুক্তির কারিগর’ রাষ্ট্রদূত গোলাম মোহাম্মদকে সসম্মানে এথেন্সে ফেরত পাঠাবার জন্য বাংলাদেশ সরকারের কাছে তাই জোর দাবী জানিয়েছেন কমিউনিটি নেতৃবৃন্দ। দালালদের ষড়যন্ত্রের বলি হয়ে অন্যায়ের কাছে নতি স্বীকার করা হলে কমিউনিটির তরফ থেকে দূতাবাসকে ঘিরে যে কোন কঠোর কর্মসূচী জণিত অনাকাঙ্খিত পরিস্থিতির দায় সরকারকেই বহন করতে হবে বলে জানান তাঁরা।
InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

অক্টোবর থেকে ব্রিটিশ সিটিজেনশীপে নতুন নিয়ম!
ইউরোপে মানব পাচারকারী বড় একটি চক্র গ্রেপ্তার
গ্রীসের রক্তাক্ত স্ট্রবেরি : নেয়া মানোলাদা দিবস আজ (ভিডিও)
সুইজারল্যান্ডের জেনেভা থেকে!! যা দেখলাম, আশ্চর্য হলাম- মনে মনে প্রার্থণা করলাম, আর যেন দেখতে না হয়
মৃত প্রবাসীদের পাসপোর্ট নিয়েও বানিজ্য করতো গ্রীসের দালাল চক্র (ভিডিও)
সুইডেনে পৌর কাউন্সিলর নির্বাচিত বাংলাদেশের গৌরব লিও আহমেদ

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment