না পরলে চরম মিস খাইবেন? ইতালি রোমের সবচাইতে বড় মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হতে যাচ্ছে Festival dell Oriente

by Lesar on মে ১৫, ২০১৪পোস্ট টি ২৪৮ বার পড়া হয়েছে in প্রবাসের অনুষ্ঠান আয়োজন

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি আপনারা সবাই মহান আল্লাহ্‌র অশেষ রহমতে ভালো আছেন। আমরা যারা দীর্ঘদিন যাবত ইতালিতে বসবাস করে আসছি তাদের মধ্যে প্রায় অনেকেই প্রবাসের এই কর্মব্যস্ততার মধ্যে থেকেও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ গ্রহন করে থাকেন। এবং এতে করে আমাদের কিছুটা হলেও প্রবাসের ক্লান্তি ও প্রতিনিয়ত এক ঘেয়ামি থেকে নিজেকে দূরে রাখতে পারি। তবে আমরা সব সময় নিজেদের দ্বারা বা আমাদের পরিচিতদের দ্বারা আয়োজিত বিভিন্ন ধরণের নাচ,গান,মেলা ইত্যাদি অনুষ্ঠানে অংশগ্রহণ করে থাকি। তবে এর বাইরেও যে আরও অনেক কিছু আমাদের জন্য অপেক্ষা করছে তা আমরা বুজতেই পারছি না। যেমন ইতালিতে আমরা কিন্তু চাইলেই সম্পূর্ণ বিশ্বটাকেই এখানে বসে উপভোগ করতে পারি।

যেমন ইতালিতে নাম করা বেশ কিছু সাংস্কৃতিক সংগঠন ও প্রতিষ্ঠান রয়েছে যারা প্রায় পৃথিবীর সকল দেশের প্রবাসীদের নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন ধরণের বিশাল আকারের মিশ্র সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে। যেখানে আপনি অংশ গ্রহন করার পর আপনার একটি সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পর্কে ধারনাই পালটিয়ে যাবে। তবে দুক্ষের বিষয় এই যে, আমাদের ঘরের কাছেই এরকম একটি অনুষ্ঠান হয়ে যাচ্ছে অথচ আমরা যাইতেই পারছি না। আর এতাই আমাদের সবচাইতে বড় সমস্যা, মানে কবে কোথায় এই অনুষ্ঠান গুলো অনুষ্ঠিত হচ্ছে? তা আমাদের মধ্যে ৯০% প্রবাসীরাই জানতে পারে না এবং তাদের ব্যাপক ইচ্ছা থাকা সত্ত্বেও তারা সঠিক তথ্য না জানার কারনে এ সকল অনুষ্ঠান গুলি থেকে বঞ্চিত হচ্ছে। কারন আমাদের মধ্যে এমন কোন মাধ্যম নেই যার মাধ্যমে আমরা এই বিষয় গুলো সম্পর্কে আগে থেকেই জানতে পারি। আবার আমাদের মধ্যে কিছু সংখ্যক ব্যক্তি রয়েছে তারা যদিও কোন মাধ্যম বা মিডিয়ার মাধ্যমে এর সম্পর্কে জানলেও সে শুধু মাত্র তার নিকটস্ত ছাড়া অন্যদের ভুলেও জানাবে না, কারন জানালে তার বিশাল বড় ক্ষতি হয়ে যাবে না? আর এর মধ্যে হিংসা বা অহংকার তো রয়েছেই!! তবে বন্ধুরা আপনাদের আর চিন্তা করতে হবে না আপনাদের জন্য রয়েছে আমিওপারি ডট কম। এখন থেকে প্রবাসের মাটিতে ঘটে যাওয়া সব গুরুত্বপূর্ণ বিষয় গুলো আপনারা আমাদের মাধ্যমে জানতে পারবেন। এবং আপনিও চাইলে আমাদের মাধ্যমে আপনার যেকোনো বিষয় সারা বিশ্বের বাঙ্গালিদের কাছে তুলে ধরতে পারবেন।

যাই হোক ইতালির নগরী রোমে পূর্ব মহাদেশের নাম করা প্রায় অনেক গুলো দেশের অধিবাসীদের নিয়ে এই প্রথম অনুষ্ঠিত হতে যাচ্ছে এই বিশাল সাংস্কৃতিক অনুষ্ঠান ৩০ মে থেকে ২ জুন ২০১৪ পর্যন্ত। যেখানে অংশগ্রহন করবে Bangladesh, Bimania, Cina, Corea del sud, Egitto, Giappone, India, Indonesia, Malesia, Marocco, Mongolia, Sri lanka, Tibet, Thailandia, Vietnam সহ ইত্যাদি দেশের সকল নাম করা ও অভিজ্ঞ শিল্পী বৃন্দ। যাদের বিভিন্ন পারফর্মেন্স দেখে আপনি আশ্চর্য হবেন ১০০% গ্যারান্টি। কেননা এখানে প্রতিটি দেশের ভালো ভালো প্রতিভাবান দের বাছাই করে নেয়া হয়, আর তাই এরকম একটি অনুষ্ঠানে নানা রকম আনন্দ নেয়া সহ অনেক শিক্ষণীয় বিষয় শিখতে পারবেন।

উল্লেখ্য এই মেলার আয়োজন কারী প্রতিষ্ঠানট “ওরিয়েন্ট ফেস্টিভাল” ইতিপূর্বে ইতালির মিলানে অনুষ্ঠিত তাদের ষষ্ঠ সংস্করণেঅসাধারণ সাফল্যের পর,  প্রথমবারের মতো রোমে এসে অনুষ্ঠিত করতে যাচ্ছে। এতে থাকবে আলোকচিত্র প্রদর্শনী, কনসার্ট, নাচ, গানশো, জাপানিদের বিভিন্ন সাড়া জাগানো কর্মকাণ্ড , কোরিয়ানদের নাচ গান , ইন্দোনেশীয়দের নাচ ও তাদের দেশের বিভিন্ন কর্মকাণ্ড , অজানা এবং রহস্যময় ধর্মানুষ্ঠান, নেপালি শো, ভারতের জাদু , চীনা লোকাচারবিদ্যা , সাপেরনাচ, দর্শনীয় বিবর্তন নাচ, ভাসমান নাচ , অবিরাম মঙ্গোলিয়ান দের বিভিন্ন কর্ম কাণ্ড, মায়ানমার , কোরিয়ান লোক দলের নরম এবং সর্পিল বিবর্তন ছাড়াও আরও অনেক কিছু যা আপনাকে মুগ্ধ করবেই। তো বন্ধুরা আগ্রহীরা সরাসরি তাদের ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন। ওদের অফিসিয়াল সাইটে যেতে এখানে ক্লিক করুণ

না পরলে চরম মিস খাইবেন? লেখার শুরুতেই এরকম একটি টাইটেল ব্যবহার করার জন্য আমরা একান্ত ভাবে দুঃখিত, আমাদের এরকম একটি টাইটেল ব্যবহার করার প্রধান উদ্দেশ্য ছিল আপনাদের নজর কেড়ে বিষয়টি আপনাদের কাছে তুলে ধরা। তারপরেও আমিওপারি টিম আপনাদের কাছে একান্ত ভাবে ক্ষমা প্রার্থী। আশা করি আমাদের ভুল গুলো আপনারা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। এবং এভাবে প্রবাসের মাটিতে আমাদের সাথে নিজেরাও অংশ গ্রহন করে কমিনিউনিটির জন্য ভালো কিছু করবেন। উল্লেখ্য ইতালির রোমে আপনাদের আরও উন্নত মানের সেবা দেয়ার লক্ষে আমিওপারি টিম তাদের অফিস উদ্ভদন করেছে আমাদের অফিসের ঠিকানা এবং আমাদের সেবা সমূহ জানতে এখানে ক্লিক করুণ।


InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

প্রবাসে সন্তানদের ভবিষ্যৎ নিয়ে মুক্ত আলোচনা সভার আয়োজন
রোম কাঁপিয়ে আসছে রোমা চ্যাম্পিয়নশিপ ক্রিকেট টুর্নামেন্ট ২০১৩
ইতালির নগরী পাদোভায় দূতাবাস থেকে কনস্যুলার সংক্রান্ত কাজের সেবা দেওয়া হবে আগামী ১লা ও ২রা ফেব্রুয়ার...
ইতালির রোমে দেশ থিয়েটার নাট্য ঘোষ্ঠীর নতুন নাট্য কর্মীর জন্য আহবান!
অস্ট্রেলিয়ায় মাতৃ ভাষা দিবস উপলক্ষে ২০-২২ ফেব্রুয়ারি তিনদিন ব্যাপী মেলার আয়োজন করা হয়েছে। মেলায় স্টল...
ইতালির ভেনিসে সম্মানিত সকল দেশের মা-দের নিয়ে এক মিলন মেলায় আয়োজন করা হয়েছে। ভেনিস কমুনি থেকে।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1171 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment