সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুলো চিনে রাখুন। আজকের বিষয় Austria

by Lesar on মে ১৬, ২০১৪পোস্ট টি ১২,৪৯৪ বার পড়া হয়েছে in ইউরোপ ও অন্যান্য দেশের ইম্মিগ্রেশন তথ্য

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি আপনারা মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে ভালোই আছেন। বরাবরের মতো আমিওপারি টিম আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে হাজির। আমাদের আজদের বিষয় সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের সব ধরণের ডকুমেন্টস সম্পর্কে ধারণা নেওয়া। আমরা মনে করি এই বিষয়টি আমাদের সকলের জেনে রাখা প্রয়োজন। আমাদের এই প্রকল্পের মাধ্যমে এবং আমাদের এই পর্ব গুলো অনুসরণ করার পর আপনি সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর যেকোনো ডকুমেন্টস খুব সহজেই সনাক্ত করতে পারবেন। এবং এর পর থেকে কোন দালাল চক্র আপনাদের সাথে সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর ডকুমেন্টস নিয়ে কোন প্রকার প্রতারণা করতে পারবে না বা করতে চাইলেও আপনি তাদের চালাকি ধরে ফেলতে পারবেন। এবং এক সময় সবাইকে বলতে পারবেন যে, এখন থেকে আমিওপারি ইউরোপের যে কোন দেশের ডকুমেন্টস দেখে বলে দিতে যে, এটি কোন দেশের।

তো বন্ধুরা এটি কিন্তু আমাদের ধারাবাহিক পর্ব। আমরা প্রথমে Austria দিয়ে শুরু করছি এবং উপরের ছবিতে যে সব দেশ গুলো দেখা যাচ্ছে তার সব গুলো দেশ নিয়ে আমরা কাজ করছি এবং আমরা ইংরেজি বর্ণমালা A,B,C ইত্যাদি লক্ষ্য করে আমাদের পর্ব গুলো প্রকাশ করবো। যেমন আজকে আমরা উপরের ছবিতে A দিয়ে Austria শুরু হয়েছে তাই আমরা Austria দিয়েই আমাদের প্রথম পর্ব শুরু করলাম এভাবে পর্যায়ক্রমে Belgium, Czech republic, Denmark ইত্যাদি দেশ গুলো নিয়ে ধীরে ধীরে বিভিন্ন ডকুমেন্টস গুলোর চিত্র সহ আপনাদের বাকি পর্ব গুলো প্রকাশ করা হবে এবং উপরের প্রতিটি দেশের বিভিন্ন ডকুমেন্টস সম্পর্কে বিভিন্ন তথ্য আপনাদের হাতে ধরে বুঝিয়ে দিবো। তাহলে আসুন জেনে নেই ইউরোপের সেঞ্জেন ভুক্ত দেশ Austria এর বিভিন্ন ডকুমেন্টস গুলো দেখতে কেমন এবং কোনটা কি?

Austria – REPUBLIK ÖSTERREICH

Passport: সবার প্রথমে আমরা এই দেশের পাসপোর্ট সম্পর্কে ধারণা নিবো। কাজেই নিচের ছবি গুলো দেখুন,

 

বন্ধুগন আশা করি উপরের ছবি গুলো দেখে আপনারা এখন থেকে খুব সহজেই ইউরোপের সেঞ্জেন ভুক্ত দেশ Austria এর পাসপোর্ট সম্পর্কে ধারণা নিতে পেরেছেন।

Identity card: এবার আমরা ঐ দেশের  Identity card বা যেটাকে আমরা ইতালিতে carta d’identità  হিসেবে চিনি বা সজহ ভাষায় বলতে গেলে আপনি যে বাসায় থাকেন সেই বাসার ঠিকানা সহ বিস্তারিত থাকে এতে যা দিয়ে আপনাকে সনাক্ত করা যাবে। কাজেই এটিকে সংক্ষেপে রেসিডেন্স কার্ড বলে। তাই ওদের আইডেনটি কার্ড সম্পর্কে ধারণা নিতে নিচের ছবি গুলো দেখুন।

Residence document বা Residence permit: এবার আমরা ওদের দেশের Residence permit নামে যে কার্ডটি রয়েছে তার সম্পর্কে ধারণা নিবো। এই Residence permit  কার্ডটি ইউরোপিয়ান ইউনিয়নের বাইরে নন ইউরোপিয়ান দেশের নাগরীক দের জন্য প্রযোজ্য। যেমন ইতালিতে আমাদের জন্য রয়েছে Permesso di soggiorno. বা আমরা আরও সহজ করে এটিকে বলতে পারি যে, এশিয়া বা তৃতীয় মহাদেশের নাগরীকদের ওদের দেশে লিগ্যাল ভাবে থাকার জন্য যে ওয়ার্ক পারমিট দেয়, সেটি। এবং যার এই কার্ড থাকবে সে সেই কার্ড দিয়ে ইউরোপের সেঞ্জেন ভুক্ত যেকোনো দেশে বিনা ভিসায় যেতে পারবে। তাহলে এই Residence permit কার্ডটি দেখে নিন নিচের ছবি থেকে।  

Driving licence: এবার আমরা ওদের দেশের ড্রাইভিং লাইসেন্স সম্পর্কে ধারণা নিব।নিচের ছবি গুলো দেখুন।

আজ এ পর্যন্তই আমাদের পরবর্তী পর্বের  Belgium নিয়ে বিস্তারিত সব তথ্য জানার জন্যে এখানে ক্লিক করুন। এবং আমাদের সাথেই থাকুন আমাদের পরিবারের এক জন সদস্য হয়ে। উল্লেখ্য আপনাদের আরও উন্নতমানের সেবা দেওয়ার লক্ষে আমিওপারি টিম ইতালির রোমে তাদের অফিস উদ্ভদন করেছে কাজেই আমাদের অফিসের ঠিকানা ও আমাদের সেবা সমূহ জানতে এখানে ক্লিক করুণ। তাছারা প্রবাসের মাটিতে আপনাদের যেকোনো সমস্যা বা প্রশ্ন সরাসরি আমাদের সাথে টেলিফোনে বা এখানে কমেন্ট করার মাধ্যমে জেনে নিতে পারবেন।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইউরোপে অবৈধ প্রবাসীদের জন্য সুখবর। পর্তুগালে ইমিগ্রেশন : অবৈধদের ও বৈধ হওয়ার সুযোগ আছে পর্তুগালে
ইউরোপের বিভিন্ন ভিসার প্রকারভেদ সম্পর্কে জেনে নিন বিস্তারিত
ইউরোপে রাজনৈতিক আশ্রয়ের কথা ভাবছেন? চলে যান সুইডেন!
ডেনমার্ক ভিসা এক্সটেনশনের নতুন সময়সীমা ২ থেকে বাড়িয়ে ৩ মাসে নির্ধারণ!
ইতালি বা ইউরোপের পাসপোর্ট দিয়ে কি অ্যামেরিকা যাওয়া যাবে? না ভিসা লাগবে?
জার্মান সীমান্তের বাংলাদেশীদের ফেরত আনতে হবে না যে কারণে

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 6 comments… read them below or add one }

SAMEM সেপ্টেম্বর ২, ২০১৪ at ৪:৫৬ অপরাহ্ণ

Dear Concern,

Yes, I am interested.
I have one business invitation from italy so how may I get visa.
And please take note; I didn’t visit yet other country so is it possible.
Awaiting for your kind advise.

Thanks-
Zahed samem
01827589810

Reply

malek মে ১০, ২০১৫ at ৪:২৭ অপরাহ্ণ

এই দরনের কিছু লেখা জানানোর জন্য আপনাকে ধন্যবাদ, আশা করবো এখানে যারা
আছি তাদের কোনো ধরনের সুজক সুবিদা থাকিলে অবসই, আশা রাখি জানাবেন!
ধন্যবাদ!

Reply

S.M.ULFUTH HASAN জুন ৭, ২০১৫ at ৮:৪২ অপরাহ্ণ

Dear sir,
Aslamualikum,sanjin visa ki Sada passport a day ?&bank startment koto dakete hobe,ar age ame kono deshe Jaime. Tate ki visa pawa jabe? Uttor gulo Janele onek upokreto hobo.

Reply

azadul ফেব্রুয়ারী ২৬, ২০১৬ at ২:২৬ পুর্বাহ্ন

আমি জানতে চাই রেসিডেন্স কার্ড ও হেল্থ কার্ড পাবার কত দিন পর কাজ করার অনুমতির কর্ড দেয়?
ধন্যবাদ

Reply

আলতাপ ফেব্রুয়ারী ২৬, ২০১৬ at ১০:১৮ পুর্বাহ্ন

আমি এক জন ব্যবসাই আমার একজন আপন লোক নিয়েে আসতে হবে এমন কোন আইন আছে এই সময় আপনার একটু সাহায্য করতে পারবেন?

Reply

Lesar ফেব্রুয়ারী ২৮, ২০১৬ at ৮:৫২ পুর্বাহ্ন

apni ei bisoye jante hole sorasori amiopari team er sathe jogajog koiren..tnx

Reply

Leave a Comment