Test d’italiano বা ইতালিয়ান ভাষার টেস্ট এর নতুন নিয়ম। পরীক্ষায় পাস না করলে অথবা অনুপস্থিত থাকলে ৩ মাসের আগে আর পরীক্ষা দেওয়া যাবে না।

by Lesar on জুলাই ২, ২০১৪পোস্ট টি ১,২৬০ বার পড়া হয়েছে in permesso di Soggiorno ও ডকুমেন্ট সম্পর্কিত

ইতালির নিয়ম অনুযায়ী যারা ইতালির পার্মানেন্ট ওয়ার্ক পারমিট যেটাকে ইতালিয়ান ভাষায় carta di soggiorno বলে সেটার জন্য আবেদন করতে হলে তাকে অবশ্যই ইতালিয়ান ভাষার টেস্ট পরীক্ষায় পাস করতে হবে। এতোদিন অবশ্য এই পরীক্ষার জন্য আবেদন করে উক্ত পরীক্ষার দিন অনুপস্থিত না থাকা অথবা পাস না করলেও পরীক্ষার্থীগণ সাথে সাথে পুনরায় আবার অনলাইনে নতুন পরীক্ষার দিন ধার্য করার জন্য অ্যাপ্লাই করতে পারতো। কিন্তু বর্তমানে এই নিয়মের পরিবর্তন আনা হয়েছে।

বর্তমানে যদি কেউ এই পরীক্ষার জন্য আবেদন করে উক্ত পরীক্ষার দিন অনুপস্থিত থাকে!! অথবা পরীক্ষায় পাস না করে, তাহলে তাকে পুনরায় পরীক্ষা দেওয়ার জন্য ৩ মাস বা ৯০ দিন অপেক্ষা করতে হবে। ইতালিয়ান ইম্মিগ্রেশন বিভাগ  Il Ministero dell’Interno  থেকে ১১ ফেব্রুয়ারী ২০১৪ থেকে নতুন এই আইনটি পাস করা হয়। তারা এর কারন হিসেবে বলেন, যেহেতু এই পরীক্ষাটি অভিবাসিগন সম্পূর্ণ ফ্রীতে দিয়ে থাকে এবং এর সম্পূর্ণ ব্যয় বহন করে সরকার। আর তাই ইতালিয়ান ইম্মিগ্রেশন বিভাগ একটি জরীপে লক্ষ্য করে দেখেন যে, দিনে দিনে এই পরীক্ষকের সংখ্যা বেড়েই চলেছে। এবং এই পরীক্ষা পরিচালনা ও নিয়ন্ত্রণের জন্য শিক্ষক ও বিভিন্ন হল রুম ভাড়া বাবদ মোটামুটি ভালো টাকা সরকারকে গুনতে হয়। এবং তার চাইতেও বড় সমস্যা হচ্ছে, এই পরীক্ষার নির্দিষ্ট কোন সময় ধার্য করা না থাকায় প্রায় ৩০% পরীক্ষার্থী একের অধিক বার এই পরীক্ষার জন্য অ্যাপ্লাই করে নির্দিষ্ট দিন অনুপস্থিত থাকেন না, আবার অনেকে পরীক্ষায় ফেল করে সাথে সাথে পুনরায় নতুন পরীক্ষার জন্য আবেদন করেন কোন প্রকার প্রস্তুতি ছাড়াই। আর এসবকিছু বিবেচনা করেই তারা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

উল্লেখ্য আমিওপারিতে এই ইতালিয়ান টেস্ট পরীক্ষার নিয়ে পূর্বে কয়েকটি লেখা প্রকাশ করা হয়েছে, যেখানে আপনাদের হাতে ধরে দেখিয়ে দেওয়া হয়েছে, কিভাবে নিজে নিজে অনলাইনে ঘরে বসে এই পরীক্ষার জন্য আবেদন করবেন এবং পরীক্ষা কিভাবে নেওয়া হয়? কি কি প্রস্তুতি নিতে হবে ইত্যাদি সহ সকল বিষয় নিয়ে। কাজেই যারা এই পরীক্ষার জন্য আবেদন করতে চান তারা চাইলে আমাদের সেই লেখাগুলো পরে নিতে পারেন এখানে ক্লিক করে। আর আপনারা যারা কম্পিউটার ব্যবহার করতে পারেন না বা এই বিষয়ে সরসরি কোন সাহায্য প্রয়োজন হলে আমিওপারির রোম অফিসে এসে যোগাযোগ করতে পারেন। আমাদের ঠিকানা ও আমাদের সাথে সরাসরি যোগাযোগ করার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুণ।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ডিকেরতো ফ্লুসি’র জন্য কিছু আশা
জেনে নিন আপনার পেরমেসসো দি সৌজর্ন্য সম্পর্কে বিস্তারিত।
আমাকে একটু সাহায্য করুন permesso di soggiorno renew সম্পর্কে
আপনি কি জানেন ইতালিয়ান স্যানিটারি কার্ডে অ্যামেরিকান মিলিটারির কোড ব্যবহার করা হয়?
সতর্কমূলক পোস্ট? Permesso di Soggiorno রক্ষার্থে যারা রোমের বিভিন্ন সংস্থার ঠিকানায় কার্টা ডি ইদেন্ত...
ইতালির Permesso di Soggiorno অভিবাসীদের জয় সরকারের পরাজয়। কোর্টের রায়ে সরকারের হার।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1158 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 1 comment… read it below or add one }

momota আগস্ট ৪, ২০১৫ at ৩:৫৩ অপরাহ্ণ

ami sunechi notun niom hoyeche ai porikkai fail hole naki 18 mas pore porikka dite hoy,ata ki sotto.

Reply

Leave a Comment