ইতালিতে যারা Vodafone ও Tim মোবাইল কম্পানির সিম ব্যবহার করেন তারা অবশ্যই এই লেখাটি পড়ুন। অন্যথায় প্রতি মাসে ১,৯০ ইউরো করে পে করতে হবে।

by Lesar on জুলাই ২, ২০১৪পোস্ট টি ৯৬৫ বার পড়া হয়েছে in ইতালি সম্পর্কে

ইতালি সহ সম্পূর্ণ ইউরোপে এমনকি আমাদের বাংলাদেশেও এই মোবাইল কোম্পানি গুলো সর্বদা গ্রাহকদের সাথে প্রতারণা করার জন্য ওতপেতে বসে থাকে। প্রতারণা বলতে ওরা এমন সব কর্মকাণ্ড করে যা সাধারণ মানুষ বুঝতে বুঝতে ওরা জনগণের ব্যাপক অর্থ হাতিয়ে নেয়। যারা একটু স্মার্ট তারা আগে ভাগেই সতর্ক হয়ে ওদের ফাঁদ থেকে বেরিয়ে এসে, কিন্তু ধরা খায় আসহায় সাধারণ মানুষ গুলো। যাক ওদের কথা বলে লাভনেই আসুন কাজের কথায়।

ইতালিতে আমরা যারা  Vodafone  ও  Tim  মোবাইল কম্পানির সিম কার্ড ব্যবহার করি তাদের জন্য একটি দুঃসংবাদ। আগামী ২১ জুলাই ২০১৪ থেকে এই দুই কম্পানি তাদের গ্রাহকদের জন্য নতুন একটি নিয়ম চালু করতে যাচ্ছে। আর সেটি হোল এতদিন যে অপশনটি ফ্রী ব্যবহার করে আসছেন!! আগামী ২১ জুলাই থেকে সেটির জন্য প্রতি মাসে ১,৯০ ইউরো গুনতে হবে। avviso di chiamata   ( মানে আপনি কাউকে কল দিলে সে যদি নেটওয়ার্ক এর বাইরে থাকে বা তার মোবাইল যদি বন্ধ থাকে তাহলে সেই ব্যক্তির নেটওয়ার্ক এর মধ্যে আসা মাত্র বা তার মোবাইল চালু করা মাত্রই মোবাইল কোম্পানি থেকে আপনাকে রিং দিয়ে জানিয়ে দেওয়া হয়!!! যে আপনি যাকে কিছুক্ষন আগে কল দিয়েছিলেন সে এখন নেটওয়ার্ক এর ভিতর চলে এসেছে) টিম কম্পানিতে এই সার্ভিস কে বলে   LoSai/Chiama Ora di  Tim  আর ভোদাফোন কম্পানিতে এই সার্ভিস কে বলে  Recall/Chiamami di  Vodafone  তো এই অপশনটি কিন্তু আপনাদের সবার সিম কার্ড এই একটিভ করা রয়েছে। এবং আপনি যদি আগামী ২১ জুলাই এর মধ্যে একটি নির্দিষ্ট নাম্বারে কল করে এই অপশন টি নিষ্ক্রিয় না করেন তাহলে ২১ তারিখে তারা অটোমেটিক আপনার কার্ড থেকে ১,৯০ ইউরো কেটে নিবে যা হয়তো আপনাদের অনেকে আগে বুঝবেন না!!! ধরা খাওয়ার পরে গিয়ে হয়তো হুঁশ হবে।

যাই হোক ওদের চালাকি থেকে বাঁচতে হলে আগে থেকেই এই অপশনটি নিষ্ক্রিয় করে নিন যদি এটি আপনার কোন কাজে না লাগে। আর যদি আপনার প্রয়োজন হয় তাহলে আপনাকে কিছুই করতে হবে না। ওরা অটোমেটিক আপনার সিম থেকে প্রতি মাসে ১,৯০ ইউরো করে কেটে নিবে। যারা নিষ্ক্রিয় করাতে চান তারা এই নাম্বার গুলোতে কল করে নিষ্ক্রিয় করিয়ে নিতে পারবেন। টিম এর গ্রাহকরা এই  40920  নাম্বারে কল দিয়ে নিষ্ক্রিয় করিয়ে নিন। আর ভোদাফোন এর গ্রাহকরা এই  42070  নাম্বারে কল দিয়ে নিষ্ক্রিয় করিয়ে নিন। আর যদি কোন সমস্যা হয় তাহলে এই লেখার নিচে কমেন্ট এর মাধ্যমে আমাদের জানাতে পারেন আমরা চেষ্টা করবো সাহায্য করতে।

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালি আসতে চান? তাহলে অবশ্যই পড়ুন!!! সতর্কমূলক পোস্ট পার্ট- ১
ইতালীর সরকার ইতালীয়ান দের ভারত ভ্রমণে সতর্কতা জারি করেছে
সাবধান!! ইতালিতে নতুন ফাঁদে ফেলে হয়রানী করা হচ্ছে নাগরিকদের।
ইতালি ও বাংলাদেশের ঋতু সম্পর্কে জেনে নিন বিস্তারিত
দারুন খবর এখন থেকে রোমের বেশ কইটি মিনার, জাদুঘর, গ্যালারী, উদ্যান এবং বাগান সহ ইত্যাদি এমনটি Colosse...
বিশ্ব অর্থনৈতিক মন্দার কবলে পরে ইতালিয়ানরাই বেশি ইতালি ছেড়ে অন্য দেশে পাড়ি জমাচ্ছে!বিস্তারিত!!

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1155 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment