বাংলাদেশে নতুন কানাডা ভিসা আবেদন কেন্দ্র এর শুভযাত্রা ও কানাডার অভিবাসন ভিসার জন্য আপনি কি আবেদন করতে পারবেন? জেনে নিন আপনার পয়েন্ট ও বিস্তারিত তথ্য

by Lesar on জুলাই ৬, ২০১৪পোস্ট টি ৪,২০৭ বার পড়া হয়েছে in ইতালি ও ইউরোপের দূতাবাস সম্পর্কিত তথ্য

প্রিয় আমিওপারি পাঠক বৃন্দ শুরুতেই মহান সৃষ্টি কর্তার নাম নিয়ে শুরু করছি। আশা করি আপনারা সবাই আল্লাহ্‌র অশেষ রহমতে ভালোই আছেন। আমাদের আজকের এই লেখায় আপনাদের জন্য প্রয়োজনীয় দু’টি বিষয় তুলে ধরা হয়েছে ১- বাংলাদেশে নতুন কানাডা ভিসা আবেদন কেন্দ্র এর শুভযাত্রা।  নিয়ে থাকছে গুরুত্বপূর্ণ সব তথ্য যেমনঃ  ভিএফএস গ্লোবাল কর্তৃক কানাডায় যেতে আগ্রহী বাংলাদেশী নাগরীকদের জন্য কানাডা ভিসা আবেদনের জন্য কিভাবে কি করবেন? ঠিকানা সহ আরও বিস্তারিত তথ্য সংগ্রহের বিষয় থাকছে এখানে।

এবং ২- সাথে থাকছে কিছু দিন আগে আমিওপারিতে প্রকাশিত কানাডা নিয়ে একটি নিউজ যা ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে আমাদের পাঠকদের মধ্যে। সেই লেখার লিঙ্ক। সেই লেখাটির শিরোনাম ছিল এরকম “কানাডার অভিবাসন ভিসার জন্য আপনি কি আবেদন করতে পারবেন? জেনে নিন আপনার পয়েন্ট ও বিস্তারিত তথ্য!” কাজেই আমাদের পূর্বে প্রকাশিত সেই লেখায় যেতে এখানে ক্লিক করুণ। এবং নিন্মে “বাংলাদেশে নতুন কানাডা ভিসা আবেদন কেন্দ্র এর শুভযাত্রা” সম্পর্কে বিস্তারিত পড়ুন।

কানাডা সরকারের সাথে বিদ্যমান চুক্তির অংশ হিসাবে ভিএফএস গ্লোবাল কর্তৃক কানাডায় যেতে আগ্রহী বাংলাদেশী নাগরীকদের জন্য কানাডা ভিসা আবেদন কেন্দ্রে (ভিএসি) সার্ভিস চালু করেছে। চুক্তি অনুযায়ী, ভিএফএস গ্লোবাল গোটা বিশ্ব জুড়ে ১২৫ টি শক্তিশালী ওয়ার্ল্ডওয়াইড নেটওয়ার্ক সেবা চালু করবে।

ভিসা আবেদন কেন্দ্রে (ভিএসি) এর বিশ্ব নেটওয়ার্ক সুবিধার ফলে আবেদনকারীকে নিরবিচ্ছিন্ন ও বর্ধিত প্রশাষনিক সুবিধা প্রদান করা যাবে যা বায়োমেট্রিক পদ্ধতির বাস্তবায়নের সহায়ক ভূমিকা রাখবে।

ভিএফএস গ্লোবাল বাংলাদেশে কানাডা ভিসা আবেদন কেন্দ্র (সিএভিসি) ভিএফএস বাংলাদেশ (প্রাইভেট) লিমিটেড কর্তৃক পরিচালিত৤

সিভিএসি বাংলাদেশে কানাডা সরকারের পক্ষে ভিসা সংক্রান্ত সব ধরনের সহায়তা প্রদানের নিশ্চয়তা দিয়ে থাকে এবং এটি অস্থায়ী অভিবাসন ক্যাটাগরি (ভ্রমন ভিসা, শিক্ষা ভিসা ও চাকুরী অনুমতি) আবেদনপত্র গ্রহন করা এবং কানাডার স্থায়ী নাগরীকদের জন্য ট্রাভেল ডকুমেন্ট এপ্লিকেশন জমা নেওয়ার একমাত্র মনোনীত এজেন্ট হিসাবে কাজ করবে।

সিভিএসি হচ্ছে ভিসা সংক্রান্ত যে কোন প্রশাষনিক সেবা প্রদান – যেমন ভিসা আবেদনপত্র জমা নেওয়া, ফি গ্রহন এবং এ্যাম্বাসীর সিলগালা খামে পাসপোর্ট ফেরত প্রদান ইত্যাদি সেবা প্রদান করার একমাত্র মনোনীন এজেন্ট। অধিকন্তু সিভিএসি কানাডিয়ান ভিসা অফিসের পক্ষে আবেদনকারীদের ইন্টাভিউ এর সময় নির্ধারন করনে সহায়তা করে থাকে।

ভিসা ইস্যু বা প্রত্যাক্ষান সংক্রান্ত বিষয় সম্পূর্ণরূপেই কানাডা’র ইমিগ্রেশন আইন ও নির্দেশনা অনুয়ায়ী সিটিজেনশীপ এন্ড ইমিগ্রেশন কানাডা (সিআইসি) এর ভিসা অফিসারের সিন্ধান্তের উপর নির্ভর করে। সিভিএসি কোন আবেদনকারীর ভিসা হওয়া বা না হওয়ার ব্যপারে কোন ভূমিকা বা প্রভাব বিস্তার করতে পারে না।

সিভিএসি’র সেবা একটি মধ্যাস্থতাকারী সেবা। উপরোক্ত কোন সুবিধা গ্রহন করতে হলে আবেদনকারীকে সরাসরি সিআইসি থেকে দঅনলাইন আবেদন (ই-এপস্) সিস্টেমের মাধ্যমে সেবা গ্রহণ করতে হবে।

সিভিএসি এর উক্ত নতুন ঘোষিত সুবিধার মধ্যে আবেদনকারী নিম্মোক্ত বর্ধিত সুবিধাগুলো পেয়ে থাকবেন :

  • সহজ লোকেশন এবং ভিসা আবেদন কেন্দ্রে সহজেই প্রবেশাধীকার।
  • ভিসা আবেদনকারীর সুবিধামত সময়ে আবেদন পত্র জমাদানের জন্য দীর্ঘ সময় ব্যাপি জামাদানের ব্যবস্থা।
  • ভিসা আনুষাঙ্গিক ও আবেদনপত্র জমা গ্রহণ ও প্রসেসিং এর জন্য দক্ষ ও দায়িত্বশীল স্টাফ কর্তৃক সেবা নিশ্চিত করন।
  • ভিসা প্রকারভেদ, প্রয়োজনীয় কাগজপত্র ও চেকলিষ্ট, বায়োমেট্টিক, আবেদন ফি এবং আবেদনের পর্যায় বা প্রকৃতি নির্ধারনে গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহের জন্য ওয়েবসাইট সুবিধা প্রদান।
  • আবেদনকারীর প্রশ্ন ও জিজ্ঞাসার তাৎক্ষনিক জবাব দিতে নিরবিচ্ছিন্ন কল সেন্টার ও ই-মেইল সেবা প্রদান।
  • আবেদন পত্র প্রসেসিং এর পর্যায় (ট্র্যাকিং অব এ্যপ্লিকেশন)
  • পাসপোর্ট, ডকুমেন্ট ও ব্যাক্তিগত তথ্যের নিবিড় ও নিরাপদ তত্বাবধায়ন।


কানাডা ভিসা আবেদন কেন্দ্র এর বিস্তারিত: 
যোগাযোগ:
ফোন: +88 09606 777 888
ই-মেইল: info.canadabd@vfshelpline.com

ঠিকানা ও সময়:
ভিএফএস কানাডা আবেদন কেন্দ্র – ঢাকা
তাজ ক্যাসেলিনা, এপার্টম্যান্ট -৩সি, ৩য় তলা
২৫ গুলশান এভিনিউ
গুলশান-১ (সিমেন্স বিল্ডিং এর পাশে)
ঢাকা-১২১২, বাংলাদেশ।

ভিএফএস কানাডা আবেদন কেন্দ্র – ঢাকা
বাড়ী নং-৩৪, চেম্বার হাউস
৫ম তলা
আগ্রাবাদ, চিটাগাং-৪১০০
বাংলাদেশ।

ভিএফএস কানাডা আবেদন কেন্দ্র – সিলেট
২য় তলা, গার্ডেন টাওয়ার
শাহজালাল ব্রিজ লিংক
মেন্দিবাগ, সিলেট-৩১০০
বাংলাদেশ।

ভিসা আবেদন কেন্দ্র খোলার সময়: 
সকাল ৯.০০ টা থেকে বিকাল ৫.০০ টা পর্যন্ত / শনিবার থেকে বৃহস্পতিবার (ঘোষিত ছুটির দিন ব্যতিত)

পাসপোর্ট সংগ্রহ 
সকাল ৯.০০ টা থেকে বিকাল ৫.০০ টা পর্যন্ত/ শনিবার থেকে বৃহস্পতিবার (ঘোষিত ছুটির দিন ব্যতিত)

কানাডা ভিসা আবেদন কেন্দ্র সকল ধরনের অস্থায়ী ক্যটাগরির ভিসা আবেদন যেমন ভিজিট ভিসা, শিক্ষা ভিসা, চাকুরী ভিসা) ইত্যাদি আবেদন পত্র গ্রহন করার ব্যপারে এবং এবং কানাডার স্থায়ী নাগরীকদের জন্য ট্রাভেল ডকুমেন্ট এপ্লিকেশন জমা নেওয়ার জন্য দায়বন্ধ, তবে ভিসা ইস্যু সংক্রান্ত সময় এর বিষয়টি সম্পূর্ণরূপেই কর্তৃপক্ষের ইচ্ছাধীন।

প্রারম্ভিকা: ভিএফএস গ্লোবাল 

ভিএফএস গ্লোবাল একটি বিশ্বব্যাপি মিশন এবং সরকার বিশেষায়িত প্রযুক্তিগত কুটনৈতিক সেবামূলক বৃহদায়তন প্রতিষ্ঠান। বিশ্বের পাঁচটি উপমহাদেশের ৯১ টি দেশের অভ্যান্তরে ১০৬০ টি ভিসা আবেদন কেন্দ্রের মাধ্যমে এটি ভিসা সংক্রান্ত সেবা দিয়ে যাচ্ছে। বিগত ৩০ সেপ্টেম্বর, ২০১৩ তারিখে ভিএফএস গ্লোবাল বিশ্বের ৪৫ টি সার্বভৌম সরকাররের কুটনৈতিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সেবা প্রদান করে। ভিএফএস গ্লোবাল এর কার্যক্রম বিশ্বব্যাপি স্বীকৃত যার গুনগত ব্যবস্থাপনা পদ্ধতি স্বীকৃতি আইএসও সনদ নং ৯০০১:২০০৮, টিইউভি এসইউডি কর্তৃক তথ্য নিরাপত্তা ব্যবস্থাপনা পদ্ধত্তি শীর্ষক স্বীকৃতি আইএসও সনদ নং ২৭০০১:২০০৫, যেটি বিশ্বের অন্যতম একটি স্বার্ধীন প্রত্যায়িত প্রতিষ্ঠান। উক্ত কোম্পাটি এর কার্যক্রমের মাধ্যমে বিগত ২০০১ ইং সাল হইতে অদ্যবদি ৬৯.৯৩ মিলিয়ন আবেদনপত্র প্রকিয়াকরন সম্পন্ন করেছে। বিস্তারিত তথ্যের জন্য দেখুন:

www.vfsglobal.com

মিডিয়া যোগাযোগ: 
মিডিয়া যোগাযোগ : communications@vfsglobal.com

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালী প্রবাসীদের দৃষ্টি আকর্ষন! মিলান কনসুলেট থেকে ডিজিটাল পাসপোর্ট সংক্রান্ত জরুরী তথ্য-
ইটালিতে ডিজিটাল পাসপোর্ট নবায়ন করাতে হলে আমাকে কি করতে হবে?
ব্রেকিং নিউজ ইতালির রোমে ডিজিটাল পাসপোর্টের এপয়েন্টমেন্ট পাওয়া যাবে খুব সহজেই এবং চাইলে আগামী দুই দ...
প্রশ্নঃ ইতালিতে কিভাবে শিশুদের ডিজিটাল পাসপোর্ট করাবো? বা কি ভাবে কি করতে হবে? জেনে নিন বিস্তারিত!!
দৃষ্টি আকর্ষণ। ইতালিতে দ্বিতীয়বার ডিজিটাল পাসপোর্ট করতে গিয়ে বিড়ম্বনা!!সমস্যা সমাধানে নিচের লেখাটি ম...
ডিজিটাল পাসপোর্ট অথবা পাসপোর্ট ছাড়া কিভাবে দেশে যাওয়া যায়? জেনে নিন বিস্তারিত।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment