ফেসবুক-গুগলের মাধ্যমে বাংলাদেশ থেকে অর্থ পাচার!

by Lesar on জুলাই ৮, ২০১৪পোস্ট টি ৮১ বার পড়া হয়েছে in স্বদেশ এর সংবাদ

বাংলাদেশের চিহ্নিত কিছু ব্যক্তি, প্রতিষ্ঠান ও গোষ্ঠী গুগল-ফেসবুকসহ বিদেশি ওয়েব সাইটে অবৈধভাবে বিজ্ঞাপন প্রচারের নামে বিপুল পরিমাণ অর্থ বিদেশে অবৈধভাবে পাচার করছে বলে অভিযোগ করেছেন আইসিটি মুভমেন্টের কেন্দ্রীয় সমন্বয়ক জুলীয়াস চৌধুরী।

তিনি আমিওপারি.কমকে জানিয়েছেন, ফেসবুক মোবাইল নোটিফিকেশনের মাধ্যমে টেলিকম অপারেটরদের মাধ্যমে প্রতিদিন কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। এসব পাচারকারীরাই ফরেক্স ও ফরেন এমএলএম ব্যবসার নাম করে অসংখ্য নাগরিকদের কাছ থেকে কোটি কোটি টাকা দালালদের মাধ্যমে হাতিয়ে নিয়ে বিদেশে পাচার করে দিচ্ছে। এছাড়া বাংলাদেশে শতাধিক অবৈধ অনলাইন পেমেন্ট গেটওয়ে বিদেশে অর্থ পাচার করছে।  ডিজিটাল সরকারের সংশ্লিষ্ট কিছু অসাধু ব্যক্তির মদদে নুতুন করে গড়ে উঠেছে বেশ কয়েকটি ডিজিটাল অর্থ পাচারকারী চক্র। তারা আইসিটি খাতে এক চক্র অন্য চক্রের সঙ্গে প্রতিযোগিতামূলকভাবে এক চক্র অন্য চক্রের চেয়ে বেশি অর্থ পাচার করছে। অবিলম্বে অর্থ পাচার বন্ধ, পাচারকৃত অর্থ ফিরিয়ে আনা এবং অপরাধীদের শাস্তির দাবি জানাতে মাননীয় প্রধানমন্ত্রীর সাক্ষাত চেয়েছে আইসিটি মুভমেন্ট। জুলীয়াস চৌধুরী জানিয়েছেন, অর্থ মন্ত্রণালয়, ডাক, তার ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন, বাংলাদেশ ব্যাংক, অ্যাটর্নি জেনারেল, দুর্নীতি দমন কমিশনে বিষয়টি জানানো হলেও তারা কোন ব্যবস্থা না নেওয়ায় সরাসরি প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে তাঁর কার্যালয়ে ই-মেইল পাঠানো হয়েছে। ইন্টারনেটের ম্যাধ্যমে ব্যবসার প্রচার-প্রসার তথা বিজ্ঞাপন প্রচারের জন্য বাংলাদেশে যথেষ্ট অবকাঠমো রয়েছে। কিন্তু বাংলাদেশের অনলাইন গণমাধ্যম ও ওয়েব সাইটগুলোতে বিজ্ঞাপন না দিয়ে মাত্রাতিরিক্ত এবং অন্যান্য খাতের অর্থ পাচরের জন্যই পাচারকারী চক্র এই পথ বেছে নিয়েছে।  তিনি আরও বলেন, এই খাতে গুগল বাংলাদেশে ঘুষ দেওয়া শুরু করেছে। আইসিটি মুভমেন্ট ইতিমধ্যে পাচারকারীদের একটি তালিকা তৈরী করেছে। এই তালিকা প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া হবে বলেও তিনি জানান।

বার্তা প্রেরক
জুলীয়াস চৌধুরী
Julius Choudhury, Coordinator, ICT Movement.

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

চোরাকারবারীদের জন্য নিরাপদ রুট শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর
মাগুরা-নড়াইলে সাপ আতংক, হাতে হাতে লাল সুতা!
এখন বাংলাদেশ থেকে বিদেশে শ্রমিক পাঠাতে রেজিস্ট্রেশন থাকা বাধ্যতামূলক
জি-টু-জি’র আঘাতেই মালয় সাগরে ভূপাতিত শ্রমবাজার!! মন্ত্রীর হতাশার বোঝা বহন করতে প্রস্তুত নয় বাংলাদেশ।
প্রবাসী কল্যান সচিবের সাতখুন মাফ!
আজকের দিনে একজন বাঙ্গালী ও দেশপ্রেমিক হিসাবে এই তথ্য গুলো আমাদের সবার জানা উচিত!!

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment