ইতালিস্থ বাংলাদেশ দূতাবাস রাষ্ট্রদূতের কাছে স্বারক লিপি- বিষয়ঃ ইতালীতে ইয়াবা ড্রাগ

by Lesar on জুলাই ১৮, ২০১৪পোস্ট টি ৩২৫ বার পড়া হয়েছে in রোমের নিউজ

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ শুরুতেই মহান সৃষ্টি কর্তার নাম নিয়ে শুরু করলাম। আসলে আপনাদের অনেকই হয়তো আমাদের এই শুরুতেই মহান সৃষ্টি কর্তার নামে শুরু করা প্রসঙ্গটাকে বিরক্তির কারন হিসেবে নেন। কিন্তু আমরা বাধ্য ““আপনাদের ভালো বা মন্দেন জন্য আমরা এটা বাদ দিতে পারবোনা””। কারন তারি ইচ্ছায় এখনো আমরা আপনাদের জন্য লেখা লেখি করছি পারছি।

যাই হোক আপনারা যারা ইতালি সহ ইউরোপের বিভিন্ন দেশে রয়েছেন তারা হয়তো এর আগেও দেখেছেন যে ইতালি সহ, ফ্রান্স ও লন্ডনে কিভাবে মরন নেশা ইয়াবা প্রবেশ কড়ছে? এবং কিভাবে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে ‘দেশের’ সাথে সাথে প্রবাসেও ধ্বংস করে দিচ্ছে।

উল্লেখ্য যারা এই বিষয়ে আমাদের আগের লেখা গুলি দেখেননি আমরা আপনাদের সুবিধার জন্য আমাদের পূর্বের ইয়াবা সম্পর্কিত প্রতিটি লেখার লিঙ্ক এখানে তুলে ধরলাম,লেখার শিরোনাম সহ কারে।

মরন নেশা ইয়াবা এখন ইতালির রোমে এই লেখাটি পড়তে এখানে ক্লিক করুণ।

মরণ নেশা ইয়াবা এখন ফ্রান্সে ! আমদানি হচ্ছে ইটালি ও লন্ডন থেকে দেখুন এ নিয়ে সম্পূর্ণ প্রতিবেদন পার্ট – ১ এই লেখাটি পড়তে এখানে ক্লিক করুণ।

উপরের লিঙ্ক থেকে পূর্বের লেখাগুলো পরে আসুন তাহলে অনেকটা ধারণা পেয়ে যাবেন কিভাবে ইতালিতে এই ইয়াবা প্রবেশ কড়ছে।

এবার আসুন কাজের কথায়, আজ সামান্য কিছু অসাধু ব্যবসায়ীদের জন্য আমাদের চোখের সামনে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম ধ্বংস হয়ে যাচ্ছে, আর আমরা চুপ করে বসে বসে দেখছি। কাজেই আমদের আর বসে থাকলে হবে না। এই অপকর্মের বিরুদ্ধে আমাকে,আপনাকে তথা আমাদের সবাইকে একত্রিত ভাবে রুখে দাঁড়াতে হবে। ঠিক তারি ধারাবাহিকতায় জনাব নুরে আলম সিদ্দীকী (বাচ্চু) প্রতিষ্ঠাতা- ধূমকেতু সোসাল অর্গানাইজেশন এর পক্ষ থেকে ইতালিস্থ বাংলাদেশ দূতাবাস রাষ্ট্রদূতের কাছে পাঠানো   স্বারক লিপিটি হুবুহু এখানে তুলে ধরা হোল, তাদের অনুরোধে।

—————————————————————————————————————————

 

বরাবর রাষ্ট্রদূত
বাংলাদেশ দূতাবাস
রোম-ইতালী

অনুলিপিঃ পরাষ্ট্রমন্ত্রনালয়, স্বরাষ্ট্রমন্ত্রনালয়, ও ইমিগ্রেশন পুলিশ- ঢাকা

Epc. Ministero degli Affari Esteri – Italia
Ministero degli Interni – Italia
Polizia Doganale – Italia

Epc. Ambasciata Indiana a Roma

বিষয়ঃ ইতালীতে ইয়াবা ড্রাগ

জনাব,
আমরা অতীব দুখেঃর সাথে আপনাকে তথ্য দিতেছি যে, প্রায় ১ বছর যাবৎ ইতালীতে মরন ব্যাধি মারাত্বক ড্রাগ ইয়াবা বাংলাদেশ থেকে ইতালীতে কে বা কাহারা চোরাই পথে নিয়ে বাজারজাত করে চলছে। 
স্বলপ মূল্যে এই ইয়াবা রোম শহর তথা ইতালীর যত্র-তত্র পাওয়া যাচ্ছে, আর সেই সুভাধে ২য় প্রজন্ম খুব সহজেই আশক্ত হয়ে পরেছে এবং নিজেদেরকে ধংশ্বের মুখে নিয়ে যাচ্ছে।
অতি সত্তর বাংলাদেশের ইমিগ্রেশন পুলিশের সাথে আলোচনা করে প্রশাসনিক ভাবে এর ব্যবস্থা গ্রহন না করিলে, আমাদের ২য় প্রজন্ম ধংশ্ব হয়ে যাবে। 
আমাদের জানামতে এই ইয়াবা বাংলাদেশ ও ভারত থেকে বিভিন্ন মালা-মাল এর সাথে নিয়ে আসা হয়। বিশেষ করে কাচাঁমাল ও চাউল এর বস্তার ভিতর করে ইয়াবার চোরাচালানি করা হচ্ছে। 
আমরা বাংলাদেশ কমুনিটির পক্ষ থেকে অতিস্বত্তর একটি সেমিনার করে ড্রাগ ও ইয়াবার বিপক্ষে জনমত গঠন করার ব্যবস্থা করতে যাচ্ছি।
একেই সাথে আপনার বরাবারে আমাদের বিশেষ অনুরোধ থাকবে বিষয়টি বাংলাদেশ সরকারের সাথে আলোচনা করে অতিস্বত্তর একটি ব্যবস্থা গ্রহন করার আপনার মর্জি হয়।

ধন্যবাদে
নুরে আলম সিদ্দীকী (বাচ্চু)
সভাপতি-বাংলাদেশ সমিতি, ইতালী
প্রতিষ্ঠাতা- ধূমকেতু সোসাল অর্গানাইজেশন
রোমঃ ১৬ জুলাই ২০১৪

All’Onorevole Ministero degli Interni- Italia
All’Onorevole Ministero degli Affari Esteri – Italia
Alla Polizia Doganale – Italia
Oggetto: Droga YABA

Egregi Signori, 
con nostro grande dispiacere Vi informiamo che da circa un anno è entrata e ha iniziato a circolare in tutta Italia ( a Roma, così come in qualsiasi altra città della Penisola) una nuova droga proveniente dal Bangladesh. 
Si tratta della cosiddetta YABA, una droga che, essendo molto economica, sta rovinando la vita di molti ragazzi appartenenti alla 2° generazione di immigrati, in particolar modo quella del Bangladesh. 
Secondo le nostre conoscenze e in base a quanto appreso da voci sparse nei quartieri, questa droga arriva dal Bangladesh e dall’India nascosta all’interno di vari generi alimentari; in particolar modo i trafficanti inseriscono pasticche di Yaba nelle verdure e nel riso importate in Italia ed essendo questa droga simile ad alcuni medicinali, forse non viene riconosciuta e rintracciata dai cani presso la dogana.
Abbiamo messo a conoscenza di questa problematica anche il nostro Ambasciatore scrivendogli in lingua Bangla – come si può notare sopra – e lo abbiamo pregato di intervenire anche presso la Dogana in Bangladesh.
Gentilmente, chiediamo dunque anche a Voi di prestare maggiore attenzione alla vicenda sopra esposta realizzando dei controlli che siano i più dettagliati possibili.

RingraziandoVi ancora per l’attenzione rivoltaci e certi di un vostro intervento, colgo l’occasione per augurarVi buon lavoro e porgerVi 

Distinti Saluti

Nure Alam Siddique Bachcu
Ass. Bangladesh
Ass. Dhuumcatu

Roma: 16-07-2014
——————————————————————————————

Rispettabile Ambasciatore
Ambasciata Indiana
Roma

Oggetto: Droga YABA

Con nostro grande dispiacere Vi informiamo che da circa un anno è entrata e ha iniziato a circolare in tutta Italia una nuova droga chiamata Yaba.
Secondo le informazioni raccolte questa droga proviene dal Bangladesh e dall’India e viene fatta entrare in Italia nascosta all’interno del riso qui importato.
Pertanto chiediamo un Vostro intervento affinché la dogana indiana effettui maggiori controlli e fermi questi trafficanti.
Signor Ambasciatore, teniamo a precisare che la nostra richiesta riguarda solo un maggior controllo nei confronti del mercato della droga e non ha nulla a che fare con reclami rivolti all’autorità indiana.

RingraziandoLa per l’attenzione prestata, cogliamo l’occasione per porgere

Distinti saluti

Ass. Dhuumcatu 

Roma: 16-07-2014

 

দৃষ্টি আকর্ষণ—— দৃষ্টি আকর্ষণ—— দৃষ্টি আকর্ষণ—— দৃষ্টি আকর্ষণ—— দৃষ্টি আকর্ষণ

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আপনাদের কাছে আমাদের একটি বিনীত আবেদন!! আপনারা জানেন আমিওপারি সম্পূর্ণ ভিন্ন ও নিঃস্বার্থ ভাবে আপনাদের সেবা দিয়ে যাচ্ছে। এবং আমাদের মূল উদ্দেশ্য আমাদের বর্তমান প্রবাসী ও দেশের ভাই-বোনদের সাথে সাথে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্যে এমন কিছু করে যাওয়া জাতে করে তারা আমাদের মাধ্যমে খুব সহজে চাহিবা মাত্র তারা সমগ্র ইউরোপের তাদের প্রয়োজনীয় সকল  তথ্য সংগ্রহ করতে পারে। এবং আমাদের দেশের পরিবর্তনে অনেক বড় ভূমিকা রাখতে পারে। তাই আমাদের টিম সর্বদা আপনাদের জন্য নতুন নতুন সব প্রয়োজনীয় তথ্য সংগ্রহে অবিরাম ছুটে চলেছে। এবং প্রবাসের মাটিতে থেকেও এরকম কিছু করার সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু আমাদের বর্তমানে এর পিছনে অনেক ব্যয় বেড়ে যাওয়ার কারনে আমাদের পক্ষে বর্তমানে এর খরচ বহন করা অনেকটা কষ্টের হয়ে দারিয়েছে। কাজেই আমরা আপনাদের কাছে অনুরোধ করবো আপনাদের মধ্যে যারা প্রতিষ্ঠিত ব্যবসায়ী রয়েছেন এবং যারা ভালো কাজের জন্য সাহায্য করতে চান, তারা আমাদের এই মহৎ কাজের সাহায্যে এগিয়ে এসে!! আমাদের টিমকে আরও ভালো কিছু করার জন্য অন্নুপ্রানিত ও অর্থিক সাবলন্মি করে তুলতে পারেন। উল্লেখ্য আমাদের সাহায্যকারী চাহিদা মাত্র তার নাম ও ঠিকানা প্রকাশ করা হবে আমাদের সাইটের বিশেষ একটি বিভাগে,এবং সব সময় এটি উল্লেখ থাকবে।

কাজেই যারা আমাদের এই মহৎ কাজে এগিয়ে আসতে চান তারা নিচের অপশন থেকে আমাদের সাহায্য করতে পারেন।




উল্লেখ্য উপরের এই পেমেন্ট অপশনে আপনি পেপাল এর অ্যাকাউন্ট অথবা আপনার যেকোনো ক্রেডিট বা ডেবিট কার্ড দিয়েও আমাদের সাহায্য করতে পারেন। আর যদি কোন প্রকার সমস্যা হয় তাহলে আমাদের কাছে মেইলে যোগাযোগ করতে পারবেন এই এড্রেসে  info@amiopari.com

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইটালীর নতুন পোপ নিয়ম ভেঙে তরুণীর পা ধুয়ে দিলেন
৩ হাজার ইউরোতে ইতালিয়ান Permesso di soggiorno বা ওয়ার্ক পারমিট
রোমে ৫০ ইউরো নোটের মোট ২০ হাজার ইউরো ও একটি সাইলেন্সার পিস্তল সহ তিন জনকে আটক করা হয়েছে।
রোমে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বায়ান্নর মহান ভাষা আন্দলনে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন! ভিডিও প্রতি...
সতর্কবার্তা ইতালির রোমের উত্তর অঞ্চলের পানিতে আর্সেনিক পাওয়ায় পানি পান না করার নির্দেশনা।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ইতালী প্রবাসীদের পছন্দের তালিকার শীর্ষে

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment