পুরনো মোবাইলের সব দাগ তুলে ফেলুন এক নিমিশে দারুণ কিছু আইডিয়া!! ভিডিও সহ

by Lesar on জুলাই ২০, ২০১৪পোস্ট টি ৮৯২ বার পড়া হয়েছে in সকল মোবাইল

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ শুরুতেই মহান সৃষ্টি কর্তার নাম নিয়ে শুরু করছি। আশা করি আপনারা সবাই ভালোই আছেন।আমরাও আল্লাহর রহমতে ভালই আছি। আবারও হাজির হলাম আপনাদের সামনে নতুন কিছু নিয়ে।এবার আসুন শুরু করি…

আপনার শখের মোবাইল ফোনটিতে ছোটখাটো আঁচড় লেগে গেলে মন নিশ্চয়ই খারাপ হয়। আঁচড় বা দাগ সারাতে আপনি কিন্তু নিজেই হয়ে যেতে পারেন মেকানিক। কোনো কিছুর ঘষা লেগে কিংবা হাত থেকে পড়ে মোবাইল ফোনে যে দাগ বা আঁচড় পড়ে, তা সারানোর উপকরণ আপনার হাতের কাছেই পাবেন। হাতের কাছের সহজলভ্য এই উপকরণ ব্যবহার করে মোবাইলের আঁচড় দূর করার সহজ কিছু পরামর্শ দিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবল। সহজ পাঁচটি উপায় নিয়েই এই প্রতিবেদন।

কীভাবে মোবাইল ফোনের আঁচড় দূর করবেন?

মোবাইল ফোনের ছোটখাটো আঁচড় দূর করার প্রস্তুতি হিসেবে আপনাকে প্রথমে মোবাইল ফোনটি বন্ধ করে ফেলতে হবে এবং ব্যাটারি খুলে রাখতে হবে। মোবাইল ফোনের ভেতরে যাতে তরল পদার্থ না ঢুকতে পারে সেজন্য হেডফোন, চার্জার ও অন্যান্য পোর্টগুলো টেপ ব্যবহার করে সিল করে নিতে হবে।

আঁচড় ঢাকতে টুথপেস্ট

একটি কটনবাড অথবা এক টুকরো নরম সুতি কাপড়ে সামান্য পরিমাণ টুথপেস্ট নিয়ে আঁচড় পড়া স্থানে আলতোভাবে ঘষতে পারেন। এতে দাগ উঠে যাবে। দাগ উঠে গেলে আরেকটি ভেজা কাপড় দিয়ে বাড়তি টুথপেস্ট মুছে ফেলতে হবে। তবে জেলজাতীয় টুথপেস্ট ব্যবহার করা যাবে না।

দাগ মুছতে সিরিশ কাগজ

হাত থেকে পড়ে গেলে যে দাগ পড়ে বা চোখা হয়ে যায়, তা দূর করতে এবং আঁচড়গুলো মসৃণ করতে সিরিশ কাগজ ব্যবহার করা যেতে পারে । তবে যতটা সম্ভব মসৃণ সিরিশ কাগজ ব্যবহার করা উচিত। খুব সাবধানে অনুসরণ করতে হবে পদ্ধতিটি, অন্যথায় তা আরও বেশি আঁচড়ের কারণ হতে পারে।

বেকিং সোডায় দাগ দূর

একটি পাত্রে ২ ভাগ বেকিং সোডা ও ১ ভাগ পানি মিশিয়ে পেস্ট তৈরি করে পরিষ্কার নরম কাপড় দিয়ে আঁচড়ের ওপর লাগাতে হবে। পরে আরেকটি পরিষ্কার কাপড় দিয়ে সেই পেস্ট মুছে ফেলতে হবে।

টুথপেস্টের ব্যবহারবেবি পাউডার দিয়ে দাগ দূর

মোবাইল ফোনের দাগ দূর করতে বেবি পাউডার ব্যবহার করা যেতে পারে। এই পদ্ধতি ব্যবহার করতে অল্প বেবি পাউডারের সঙ্গে পানি মিশিয়ে টুথপেস্টের মতো পেস্ট তৈরি করে নিতে হবে, যা দাগ ঢাকতে সক্ষম হবে। বেকিং সোডার মতো করেই বেবি পাউডার ব্যবহার করা যায়।

কাজে লাগে ভেজিটেবল ওয়েল

ছোট ও লুকানো আঁচড়ের ক্ষেত্রে ব্যবহার করা যাবে ভেজিটেবল অয়েল, যা সাময়িক সমাধান হিসেবে ভালোই কাজ করে। আঁচড়ের ওপর এক ফোঁটা অয়েল নিয়ে মুছে ফেললে দ্রুত কসমেটিক ফিক্স হিসেবে কাজ করে।

অন্যান্য

মোবাইল ফোনের দাগ, আঁচড় দূর করার জন্য আরও বেশ কিছু পদ্ধতি রয়েছে, যার মধ্যে গাড়ির আঁচড়ের দাগ দূর করার ক্রিম টার্টল ওয়্যাক্স, ৩এম স্ক্র্যাচ ও সোয়ার্ল রিমুভার ব্যবহার করা যাবে। এ ছাড়াও ডিম ও পটাশিয়াম অ্যালুমিনিয়ামের মিশ্রণ কাজে লাগে। ব্র্যাসো, সিলভোর মতো পলিশ দিয়েও কাজ চালানো যায়।

আসুন এবার আমরা এর বাস্তব ব্যবহার গুলো ভিডিওটির মাধ্যমে দেখে নেই!


 

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

↔আসুন জেনে নিই নকিয়া ফোনের গোপন কোড:: ↔
ফ্রি মোবাইল ভিডিও নামানোর কিছু সাইট
সময়ের সেরা স্মার্টফোন গুলো সম্পর্কে কিছু ধারণা !!!
স্মার্টফোনে পাসওয়ার্ডের বিকল্প হিসেবে 'ফিঙ্গারপ্রিন্ট' প্রযুক্তির সম্ভাব্যতা নিয়ে ভাবছে অ্যাপল।
আইফোন নিয়ে এলো আইওএস ৭,বড় ধরনের পরিবর্তন নিয়ে
দেশেই তৈরি হচ্ছে আইফোন,অ্যান্ড্রয়েড সহ অন্যান্য মোবাইলের গেমস

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment