অজ্ঞান-মলম পার্টি থেকে সাবধান!!

by Lesar on জুলাই ২২, ২০১৪পোস্ট টি ৯৯ বার পড়া হয়েছে in প্রয়োজনীয় তথ্য

ঈদ সামনে রেখে অজ্ঞান পার্টির সদস্যরা সক্রিয় হয়ে ওঠে । পথে, টার্মিনাল, বাস-লঞ্চ, ট্রেন ও বিভিন্ন পাবলিক যানবাহনে এবং জনাকীর্ণ স্থানে হকার সেজে খাদ্যদ্রব্য বিক্রি করে তারা। তাদের কাছ থেকে কিছু কিনে খেলেই লোকজন অচেতন হয়ে পড়ছে। এরপরই পকেট-মানিব্যাগে যা পায় সব নিয়ে চম্পট দেয় দুর্বৃত্তরা। অজ্ঞান পার্টির সদস্যদের মূল লক্ষ্যে পরিণত হন ঘরমুখো মানুষ, সিএনজি-গাড়িচালকেরা। 

জানা যায়, অচেতন হওয়ার আগে কেউ ডাব খেয়েছেন। কেউ ঠাণ্ডা পানি পান করেছেন। কেউ বা খেয়েছেন ক্রিম বিস্কুট। আবার কেউ কিছু না খেয়েও জ্ঞান হারিয়ে টাকা পয়সা খুইয়েছেন।

অজ্ঞান পার্টি ও মলম পার্টির খপ্পর থেকে বাঁচার প্রথম কৌশল হচ্ছে ব্যক্তিগত সচেতনতা। পথে অপরিচিত লোকদের বন্ধু না ভাবা হচ্ছে সচেতনতার প্রথম ধাপ।

দ্বিতীয়ত, পথে-ঘাটে, বাইরে, অপরিচিত স্থানে কারো কাছ থেকে কিছু না খাওয়ার ব্যাপারে সাবধানতা অবলম্বন করা। এদের হাত থেকে বাঁচতে হলে কোথাও অন্যের দেয়া খাবার গ্রহন না করা।

আপনার কাছে বেশ কিছু টাকা অথবা দামি কোন পণ্য আছে। যা নিয়ে যে কোন পরিবহনে আপনি যাবেন। কিন্তু তেমন কেউ যেতে রাজি হচ্ছে না। এভাবে বেশ কিছু সময়ও চলে গেছে। হঠাৎ একজন কম টাকায় রাজি হয়ে গেল। এক্ষেত্রে আপনাকে সাবধান হতে হবে, তার প্রতি সে অজ্ঞান পার্টি বা মলম পার্টি হতেও পারে।

গাড়িতে ভাগাভাগি করে উঠবেন না। যে গাড়ি ভাড়া করবেন, প্রয়োজনে সে গাড়ির নম্বর প্রিয়জনকে sms করুন।

যে স্থান গুলোতে দিনে অথবা রাতে বেশি র্নিজন থাকে সে সব স্থানে চলাচল করার সময় সাবধান হতে হবে।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment