এবার নতুন দুইটি সোশ্যাল নেটওয়ার্ক ব্যবহারকারীদের টাকা দেবে!!

by experience on জুলাই ২৭, ২০১৪পোস্ট টি ২৩৬ বার পড়া হয়েছে in প্রযুক্তির খবর

বুধবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক আবার তাদের বিপুল লাভের ঘোষণা দিয়েছে। কিন্তু এ অর্থের সামান্যতম অংশও ব্যবহারকারীদের দিচ্ছে না তারা। তবে এ ধারার ব্যতিক্রম হিসেবে এ মাসেই এসেছে দুইটি নতুন সামাজিক যোগাযোগমাধ্যম। তারা ব্যবহারকারীদের মাধ্যমে আসা অর্থের ৮০ ভাগ পর্যন্ত ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার।

ফেসবুকসহ নানা সোশ্যাল নেটওয়ার্কের ব্যবসার অন্যতম উৎস বিজ্ঞাপন। আর এসব বিজ্ঞাপনের মাধ্যমেই তারা বিপুল অর্থ আয় করে। এতদিন যাদের মাধ্যমে এ আয় আসতো, সেই ব্যবহারকারীদের কোনো অর্থ দেওয়ার কথা চিন্তাও করেনি প্রতিষ্ঠানগুলো। কিন্তু এবার সে ধারার ব্যতিক্রম এলো।
‘বনজো মি’ ও ‘বাবলিউস’ নামে দুইটি নতুন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের অর্থ দেওয়ার এ ধারার প্রচলন করল। ব্যবহারকারীদের শেয়ারকৃত নানা কন্টেন্ট থেকে যে অর্থ আসবে, তার ভাগ ব্যবহারকারীদের দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে তারা।
‘বনজো মি’ জানিয়েছে তারা ব্যবহারকারীদের পোস্টে আসা বিজ্ঞাপনের মাধ্যমে পাওয়া অর্থের ৮০ ভাগ ফিরিয়ে দেবে। এ সোশ্যাল নেটওয়ার্কটি অ্যাপল আইওএস, অ্যান্ড্রয়েড ও ওয়েব অ্যাপ ছেড়েছে। কয়েক হাজার ব্যবহারকারীর মাঝে ইতিমধ্যেই ৩০ হাজার ডলার পরিশোধ করেছে তারা।

‘বাবলিউস’ ২০১২ সালের সেপ্টেম্বরে পরীক্ষামূলকভাবে তাদের সার্ভিস দেওয়া শুরু করেছে। গত সপ্তাহে প্রাতিষ্ঠানিকভাবে সার্ভিস শুরু করা প্রতিষ্ঠানটির এ পর্যন্ত ব্যবহারকারীর সংখ্যা প্রায় দুই লাখ।
বনজো মি http://bonzome.com/ ও বাবলিউস  http://www.bubblews.com/ -এর ওয়েবসাইটে গেলে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 95 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment