শোক সংবাদ, ফ্রান্সে এক প্রবাসী বাঙ্গালী দীর্ঘদিন বেকারত্বের কারনে হতাশায় ভুগে আত্নাহুতি।

by Lesar on আগস্ট ১, ২০১৪পোস্ট টি ১,০২৯ বার পড়া হয়েছে in ফ্রান্সের নিউজ,দূতাবাস ও ইম্মিগ্রেশন তথ্য

শোক সংবাদ এবং একটি মানবিক আবেদন।
সুমন দাস (৩৪) পিতা: মৃত গৌরাঙ্গ দাস, মাতা: মৃত উমা রানী দাস। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০০৫ সালে সমাজ বিজ্ঞানে মাষ্টার্স শেষ করে বছর খানেক আগে ফ্রান্সে আসে। বৈধ কাগজপত্র না পাওয়া, বেকারত্বের কারনে দীর্ঘদিন ধরে তিনি হতাশায় ভুগছিলেন। ২৮শে জুলাই ভোর ৪:৩০ মিনিটে আত্নাহুতি দিয়ে না ফেরার দেশে চলে যান। তার বাড়ি মাদারীপুর জেলায়। সুমনের মরদেহ বাংলাদেশে তার পরিবারের কাছে পাঠানোর জন্য ফ্রান্সে বসবাসরত সকলের সহযোগীতা কামনা করা যাচ্ছে।

দেশের যুবক ভাইদের প্রসঙ্গে কিছু কথা। অনেকেই দেশ থেকে মনে করেন ইউরোপ তথা ইতালি, ফ্রান্স অথবা এর পার্শ্ববর্তি কোন একটি দেশে যেতে পারলেই তার ভাগ্য খুলে যাবে। আসলে এটা এক সময় সত্য হলেও বর্তমানে ইতালি, ফ্রান্স ইত্যাদি দেশ গুলোর আর্থিক অবস্থা অনেক খারাপ, বিশ্ব অর্থনৈতিক মন্দার প্রভাব এই দেশগুলোতে ব্যাপক ভাবে প্রভাব ফেলেছে। আর ফ্রান্স ও ইতালিতে আমাদের অনেক প্রবাসী ভায়েরা লিগ্যাল ডকুমেন্ট থাকা সত্ত্বেও মাসের পর মাস বেকার, অনেকে বাধ্য হয়ে দেশ থেকে টাকা এনে কোনোরকম দিন কাটাচ্ছেন। কিন্তু এতো কিছু জেনেও কিছু সংখ্যক দালাক চক্র নিজের লাভের জন্য দেশের এই সব বেকার যুবকদের নানা ধরনের লোভ দেখিয়ে তাদের সর্বস্ব হাতিয়ে নিচ্ছে। আর তাই আপনাদের কাছে ইউরোপের বাস্তব চিত্র গুলো তুলে ধরার জন্য আমাদের এই আমিওপারি ডট কম এর আবির্ভাব। আমাদের প্রধান লক্ষ্য আপনাদের কাছে ইউরোপের বাস্তব ও যদি কেউ এখানে আসতে চান তাহলে কিভাবে কি করবেন? কোন পথে এগোলে ভালো হবে? বা এখানে নতুন এসে কিভাবে কি করবেন তার সব তথ্য তুলে ধরা। আপনাদের অবগতির জন্য জানাচ্ছি যে, এই দালাল চক্রের কারনে ইতালির সরকার তাদের কোটা থেকে গত দুইবছর ধরে বাংলাদেশের জব ভিসা বাতিল করে দিয়েছে, বাংলাদেশ এখন ব্লাকলিস্তেড। কাজেই এখন কোন জব ভিসায় আপনি ইতালি আসতে পারবেন না, কাজেই যদি কেউ আপনাদের এরকম কথা বলে তাহলে আপনার বুঝতে হবে সে আপনার সাথে প্রতারণা করছে। কাজেই সেই ক্ষেত্রে আপনি চাইলে আমাদের মাধ্যমে তাদের দেয়া তথ্যের বিস্তারিত সত্য মিথ্যা যাচাই করিয়ে নিতে পারবেন। কারন আমরা চাইনা আপনারা এই দালাল চক্রের ফাঁদে পরে এখানে এসে অবশেষে  ”সুমন দাস” এর মতো কিছু করেন।

উল্লেখ্য আমাদের টিম সমগ্র ইউরোপ জুড়ে বিস্তার করছে,আপনারা যারা ইউরোপে রয়েছেন বা দেশ থেকে ইউরোপের যেকোনো দেশের যেকোনো বিষয়ে জানতে চান তারা আমাদের সাথে ইমেইলে অথবা ফোনে অথবা যারা ইতালি রয়েছে তারা সরাসরি আমাদের অফিসে চলে আসতে পারেন।

আমাদের সাথে যোগাযোগ করার ঠিকানা বাঁ ফোন নাম্বার জানতে এখানে ক্লিক করুন।  

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ফ্রান্স যেতে চান? দেখে নিন কিভাবে কি করবেন সব তথ্য এক সাথে। দালাল হতে সাবধান!!
প্যারিসে ভাড়া বাসা খুঁজে পাওয়ার সঠিক উপায় নিয়ে কিছু টিপস
ফ্রান্স সহ সমগ্র ইউরোপের অত্যন্ত প্রিয়ভাজন ব্যক্তি শহীদুল ইসলাম মানিক আজ ২০শে নভেম্বর সন্ধ্যা সাতটায়...
প্যারিসে প্রবাসী এক বাংলাদেশীর বেদনাদায়ক ঘটনা!!মুহূর্তেই তার পরিবারে নেমে আসে একটি কালো ছায়া
ফ্রান্সের জাতীয় পরিচয় পত্রের মেয়াদ কাল ১০ বছরের পরিবর্তে ১৫ বছরে বৃদ্ধি।
প্যারিস প্রবাসীদের একটু অন্যরকম আড্ডা ও বনভোজন! 

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment