এন্ড্রয়েড ব্যবহার কারীদের জন্য দারুন একটি অ্যাপ। ফোনের ব্যাটারি চার্জ দেওয়ার গতি বাড়াবে যে অ্যাপ?

by Lesar on আগস্ট ১৯, ২০১৪পোস্ট টি ১,১৩৩ বার পড়া হয়েছে in Android ও iphone সম্পর্কিত

আমরা যারা এন্ড্রয়েড চালিত স্মার্টফোন ব্যবহার করি তাদের সবারই এই সমস্যায় পড়তে হয়। ১- ফোনের চার্জ দ্রুত শেষ হয়ে যায়  ২- আর তার চাইতেও বড় সমস্যা হচ্ছে যখন ফোন যখন চার্জে দেওয়া হয় তখন অনেক সময় নিয়ে থাকে এই ফোন গুলো চার্জ হতে। কাজেই স্মার্টফনের ব্যাটারি চার্জ সম্পর্কিত জটিলতায় যারা ভুগছেন তাদের জন্য অল্প সময়ে দ্রুত স্মার্টফোনের লিথিয়াম আয়ন ব্যাটারি চার্জ দেওয়ার একটি নতুন উপায় বের করেছে কিউনোভো। এই সফটওয়্যার দিয়ে আগের থেকে ৩গুন বেশি গতিতে মোবাইল ব্যাটারি রিচার্জ হবে।

Qnovo নামক এই প্রতিষ্ঠানটি তাদের বিবৃতিতে জানিয়েছে, স্মার্টফনের ব্যাটারি সমূহ সাধারণত বিভিন্ন আয়ন দিয়েই চার্জ নেয়। আর চার্জ দেওয়ার সময় কিছু পরিমাণ চার্জ বিনষ্ট হয়, এবং আয়ন সমূহ নষ্ট হয়। ব্যাটারির এই সমস্যা দূর করতে নানান প্রতিষ্ঠান কাজ করে গেলেও Qnovo এই গবেষণায় আশাতীত সাফল্য পেয়েছে।

আমাদের ফোনে ব্যাটারি চার্জ হওয়ার সময় শট সার্কিট কিংবা অন্যান্য কারণে ব্যাটারির নানান সমস্যা হয়ে থাকে ফলে ব্যাটারির নানান ক্ষমতা দিন দিন কমতে থাকে। আর এতে করেই ফোনের ব্যাটারি ব্যাকআপ দিন দিন কম থেকে কম পেতে থাকেন ব্যবহারকারীরা। এর আরেকটি কারন হচ্ছে ব্যাটারি চার্জ হওয়ার সময় অনেক চার্জ অপচয় হয় এই জিনিস হ্রাস করা গেলে অনেক সমস্যা সমাধান করা সম্ভব। আগের ফিচার ফোন সমূহে এতো বেশি অ্যাপ কিংবা অপশন ছিলোনা, তবে বর্তমানে স্মার্টফোন ব্যবহারকারীদের ব্যাটারি চার্জ করা নিয়ে পড়তে হয় দারুণ বিড়ম্বনায়। খুব বেশি প্রোগ্রাম থাকায় আধুনিক স্মার্টফোনগুলোতে চার্জ থাকে খুব কম। অনেক ফোনে চার্জ এক দিনও ঠিক ভাবে থাকেনা ফলে এই সমস্যা সবার মাঝে নানান বিড়ম্বনা বয়ে আনে।

স্মার্টফোনে ব্যবহার করা হয় লিথিয়াম আয়ন ব্যাটারি। স্মার্টফোন ব্যবহারের ফলে সময়ের সাথে সাথে কমতে থাকে স্মার্টফোনের চার্জ ধরে রাখার ক্ষমতা। এ জন্য ব্যাটারি লাইফের দিকে খেয়াল রাখতে হয় সব ব্যবহারকারীদের। সব স্মার্টফোন ব্যবহারকারীরা চান তাদের ফোনের চার্জ ধারণ ক্ষমতা বেশি হবে, কারন কোন প্রোগ্রাম ব্যবহারের মাঝ পথেই যদি ব্যাটারির চার্জ ফুরিয়ে যায় তবে তা সবার জন্যই বিরক্তিকর।

Qnovo এর এই অ্যাপ দিয়ে তিন থেকে ছয়গুন দ্রুত চার্জ দেওয়া সম্ভব। একই সাথে ব্যাটারিও থাকবে নিরাপদ। এদিকে এখনই সব স্মার্টফোন ব্যবহারকারী এটি পাচ্ছেন না। কিছুদিনের মাঝেই এই অ্যাপ বাজারে আসবে এবং প্রতিষ্ঠানটি জানিয়েছে, ২০১৫ সালে কিছু স্মার্টফোন এই ফিচার নিয়ে তৈরি হবে। তখন এই অ্যাপ ওই সব ফোনে ব্যবহার হবে এবং অনুমদন কৃত ব্রেন্ডের ফোন ব্যবহারকারীরা এই অ্যাপ ব্যবহারকরে ফোনের ব্যাটারি লাইফ বাড়িয়ে নিতে পারবেন এবং দ্রুত চার্জ দিতে পারবেন।

কাজেই আপনার স্মার্ট ফোনে এই সুযোগ পাবেন কিনা বা এর সম্পর্কে আরও বিস্তারিত জানতে পারবেন এখানে ক্লিক করে। 


InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

৯৯ ডলারে নতুন আইফোন না আইফোনের খোসা? জেনে নিন বিস্তারিত।
আপনার হাতের Android ফোনটি দিয়ে সহজেই তৈরী করুন মিনি WiFi Zone
ক্রেডিট কার্ড ছাড়াই তৈরি করুন আইফোন বা আইপেড এর জন্য আ্যপেল আইডি
এন্ড্রয়েড ডিভাইসে বিজ্ঞাপন থেকে মুক্তি পেতে যা করবেন?
মোবাইল কেনার আগে অনলাইনেই জেনে নিন মোবাইল টি আসল নাকি নকল/কপি!
সেরা ৪টি বাংলাদেশি অ্যান্ড্রয়েড অ্যাপস জেগুলা আপনার অবশ্যই ব্যবহার করা উচিৎ!

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1163 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment