ইউরোপ সহ বিশ্বের ১৪টি বিপদজনক স্থান সম্পর্কে জেনে রাখুন। পকেট মার, ছিনতাই ইত্যাদির জন্য বিখ্যাত যেসব স্থান গুলো।

by Lesar on আগস্ট ২৪, ২০১৪পোস্ট টি ৬,২১২ বার পড়া হয়েছে in ইউরোপের নিত্য প্রয়োজনীয় তথ্য

আমাদের মধ্যে এখন অনেকেই ইউরোপ সহ বিশ্বের বিভিন্ন দেশে ভ্রমণ সহ বসবাস করে আসছি। তবে আমরা অনেকেই কিন্তু জানিনা এ সকল দেশ গুলোর বিভিন্ন বিপদজনক স্থান গুলো সম্পর্কে।এই ১৪টি রাষ্ট্রের প্রতিটি শহরেই কিন্তু নিজ নিজ কিছু বিপদজনক এলাকা রয়েছে, তাই আজ আমরা আপনাদের কাছে এই ভয়ংকর ১৪ টি স্থান নিয়ে আলোচনা করবো।

উপরের ছবিতে আমরা দেখতে পাচ্ছি লন্ডন এর  Oxford Street  নামক একটি এলাকা এবং এই রোডটি  pickpocket এর জন্য পৃথিবীর মধ্যে  বিখ্যাত একটি স্থান। এখানে পকেট মারেরা আপনার মতোই একজন পর্যটক দের মতো পোশাক পরিধান করে ঘুরে বেরাই, এবং এদের হাতে যাদু রয়েছে যা পরখের মধ্যে আপনার পকেট সাফা করে দিয়ে আপনার দিনটিই মাটি করে দিবে। এদের মধ্যে আবার কেউ কেউ বাসের ভীরে পকেট মারে অভিজ্ঞ আবার কেউ বা রাস্তার ভীরে মারতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করে।

উপরের ছবিতে আমরা দেখতে পাচ্ছি ইতালির সান পিয়েতরো নামক একটি এলাকা তবে মজার বিষয় হচ্ছে (Ministry of Foreign Affairs) পররাষ্ট্র মন্ত্রণালয়  থেকে কিন্তু ইতালির রোমের কোন নির্দিষ্ট স্থানকে  পকেট মারের বা ছিনতাইকারীর জন্য সনাক্ত করতে পারে নি। তারা ইতালির পকেট মারের জন্য বিখ্যাত ও বিপদজনক হিসেবে ইতালির রোমের তেরমেনি রুটে চলাচল কারী ৬৪ নাম্বার বাস থেকে সাবধান থাকতে বলেছে। এটা নাকি পকের মারর জন্য ব্যাপক নাম অর্জন করেছে ইতিমধ্যে।

উপরের ছবিতে দেখতে পাচ্ছি পর্তুগাল এর শহর লিসবন, এখানেও অনেকটা রোমের মতো। মানে সেখানে ২৮ নাম্বার ট্রাম হচ্ছে সবচাইতে  নামকরা pickpocket এর জন্য। তবে এখানে পকেট মার একা থাকে না তারা একটি কাপল মানে পুরুষ ও স্ত্রী মিলিত হয়ে পর্যটকদের পকেট কর্তন করে।

উপরের ছবিতে দেখতে পাচ্ছি আয়ারল্যান্ড এর Dublin শহরের একটি ছবি তবে এই শহরে যারা   Christchurch, Guinness Brewery  এবং  Heuston Train Station  এই যায়গা গুলো ভিজিট করেন তারাই ওদের ফাঁদে পরেন।

রাশিয়ার মস্কোর  via Arbat নামক এই রোডটি হচ্ছে রাশিয়ার মধ্যে সাবচাইতে বিপদজনক একটি রাস্থা। যেখানে প্রায় সব সময় পর্যটক লেগেই থাকে এবং আসে পাশে বিভিন্ন দোকান থেকে তারা সাধারণত রাশিয়ান বস্তু কেনার জন্য ভীর করে, আর সেই সুযোগটি কাজে লাগিয়ে থাকে পিকপকেটাররা।

Mong Kok হংকং এর নাম করা একটি পর্যটক স্থান। যেখানে ছিনতাই কারীদের বেশি দেখা যায়। আপনি পথ দিয়ে যাচ্ছেন, হঠাৎ করে আপনার ব্যাগ থাপা দিয়ে দৌরে পালিয়ে যাবে।

Australia এর Sydney এখানেও রয়েছে এদের উৎপাত। Eveleigh Street, Mount Druitt, Blacktown এবং Wiley Park নামক পর্যটক স্থান গুলো সবচাইতে বিপদজনক।

কানাডার Neanche থেকে Vancouver পর্যন্ত অনেক শান্তিতে ও নিশ্চিন্তে ঘুরে বেড়ানো যায়। কিন্তু Granville Street এ যত সমস্যায় পরে থাকে বিভিন্ন পর্যটক গণ।

Australia একটি গুরুত্বপূর্ণ শহর হচ্ছে Melbourne এখানে যারা বসবাস করে তাদের মতে এই শহর অনেক নিরাপদ কারন এখানকার পুলিশ অনেক একটিভ, আর তাই বর্তমানে এখানে নতুন নিয়মে ছিনতাই করা হচ্ছে। এখানে এক ধরণের গ্রুপ মটর বাইক দিয়ে প্রথমে স্বীকার টার্গেট করে এবং সুযোগ বুঝে স্বীকার করে।

ফ্রান্স এর শহর প্যারিস এর Piazza Trocadéro, Champs-Élysées এবং Eiffel Tour এ এদের উৎপাত রয়েছে। তাই এই সব এলাকাগুলো হচ্ছে ফ্রান্সের বিবদজনক এলাকা।

Spain এর শহর barcellona এখানের Barrio Gotico এবং Rambla el Raval নামক স্থান বিপদ সংকেত এর মধ্যে পরেছে।

German এর hermsdorf, Staaken, Friedrichsfelde, Goerlitzer Park এবং Viktoriapark ইত্যাদি এলাকা পর্যটকদের জন্য বিপদজনক।

অ্যামেরিকার নিউ ইয়র্ক সিটির Times Square নামক স্থান বিপদ সংকেত এর মধ্যে পরেছে।

 Bulgaria মধ্যে সবচাইতে বিপদজনক হচ্ছে Sunny Beach নামক এলাকা এবং এখানে আপনি যে হোটেলে থাকবেন সেখানে অনেক সাবধানে থাকতে হবে। বিশেষ করে হোটেল থেকে বের হলে ভালো করে টাকা পয়সা নির্দিষ্ট লকারে অথবা হোটেল করতিপক্ষের কাছে জমা রেখে যাওয়াই ভালো এবং সব সময় রুমের দরজা এবং জানালা নিজ দায়িত্তে বন্ধ করে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

উল্লেখ্য আমিওপারিতে পূর্বে প্রকাশিত ইউরোপ ও ইতালি নিয়ে অনেক প্রয়োজনীয় কিছু লেখার লিঙ্ক এখানে তুলে ধরা হল যা আপনাদের কাজে আসতে পারে।

* কিভাবে ইতালির টুরিস্ট ভিসার জন্য আবেদন করবেন? কি কি লাগবে ইত্যাদি বিষয় জানতে এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

*ইতালিতে ট্যুরিস্ট ভিসায় এসে ফেরত না গেলে কি হবে?পুলিশ ধরলে কি হবে?ট্যুরিস্ট ভিসা নিয়ে যত প্রশ্ন ও তার উত্তর। এখানে ক্লিক করে জেনে নিন।

*ইতালিয়ান কাগজ ধারীরা কিভাবে ইংল্যান্ডের ট্যুরিস্ট ভিসার আবেদন করবেন? কি কি কাগজ পত্র লাগবে? জেনে নিন বিস্তারিত।

* ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে?ও ইতালিয়ান নাগরিকত্ব পেতে সে সংক্রান্ত কিছু বিষয় না জানলেই নয়। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

*ইতালিয়ান পাসপোর্টের আবেদন করবো? কোন বিষয় গুলো অবশ্যই উল্লেখ করতে হবে? এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালির ফ্যামিলি ভিসার জন্য প্রেফেত্তুরাতে কাগজপত্র জমা দেওয়ার ৬০ দিন পরেও চিঠি না আসলে? কি করার? বিস্তারিত এখানে। 

*নতুন ধারায় দেশে ফ্যামিলি ভিসা নিয়ে ইতালিয়ান দূতাবাসের হয়রানী।এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*হাজারো অবৈধ ইমিগ্রান্টদের জন্য পর্তুগালের দরজা বন্ধ।Immigration News Update about Portugal এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিস্থ রোমের বাংলাদেশ দূতাবাসের জরুরী বিজ্ঞপ্তি, অনলাইন এপয়েন্টমেন্ট ব্যতীত কোন প্রকার কাজ সম্পাদন করা হবে না? বিস্তারিত এখানে।

*শুরু হয়ে গেলো ইতালিতে ব্যবসায়ীদের বাৎসরিক আয়/ব্যয়ের তথা রেদ্দিতি (UNICO) ঘোষণা দেওয়ার সময়।এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালি ও ইউরোপে অবৈধ অভিবাসীরা চাইলে ইতালিতে বৈধ হতে পারেন?কিন্তু কিভাবে বিস্তারিত পড়ুন! এখানে ক্লিক করে।

*ইতালিতে রোড এক্সিডেন্ট হলে কিভাবে ৩০ দিনের মধ্যে ক্ষতিপূরণ পাবো? জেনে নিন বিস্তারিত।এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিতে নির্যাতিত নারীরা কিভাবে তাদের অধিকার,হক আদায় করবেন?কোথায় যাবেন?কি করবেন? পার্ট – ১ এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*ইতালিতে ফ্যামিলি ভিসার ফি ১২৫০০ থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকার মতো ধার্য করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিন।

*সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুলো চিনে রাখুন।এখানে ক্লিক করে।

*ইতালিতে ফ্যামিলি ভিসা ছাড়া কিভাবে দ্রুত স্বামী/স্ত্রী কে টুরিস্ট ভিসায় নিয়ে আসা যায়? জেনে নিন বিস্তারিত এখানে ক্লিক করে। 

* বন্ধ হল ইতালির স্টুডেন্ট ভিসায় আসার পথ। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইউরোপে প্রবেশ নিষেধাজ্ঞা অথবা এণ্ট্রি ব্যান কি? কি কি কারনে আপনাকে ব্যান করতে পারে? এখানে ক্লিক করে জেনে নিতে পারেন।

* অবশেষে এপয়েন্টমেন্ট ছাড়াই ইতালির ভিসা আবেদন কেন্দ্র ভিএফএস গ্লোবালে ভিসার আবেদন জমা নিচ্ছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

* ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের ক্ষেত্রে পুরাতন সিস্টেম পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সিস্টেম চালু করা হয়েছে। এখানে ক্লিক করে বিস্তারিত জেনে নিতে পারেন।

যারা ইউরোপের বিভিন্ন বিষয় নিয়ে সমস্যায় ভুগছেন অথবা ইতালিতে ফ্যামিলি ভিসা নিয়ে নানা ধরণের সমস্যায় ভুগছেন? অথবা দেশে জমা দিয়ে ভিসা পাচ্ছেন না? বা ফ্যামিলি ভিসা থেকে শুরু করে ইতালি ও ইউরোপের যেকোনো ধরণের ভিসা সংক্রান্ত বিষয়ে আইনি সহায়তার জন্য সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করতে পারেন।

আমাদের সাথে যোগাযোগের বিস্তারিতঃ স্ক্যাইপ- amiopari টেলঃ +৩৯ ০৬২৪৪০৫২১৭ মোবাইল +৩৯ ৩৩৮১৪০৮৯১৭ (WIND)মোবাইলঃ +৩৯ ৩২০০৪১২৫৪০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩৪২৭৯৭৩২৮০ (WIND)  মোবাইলঃ +৩৯ ৩২৭২০৭৮৯০৮ (WIND)  ইমেইলঃ  info@amiopari.com

ঠিকানাঃ Via Delle Albizzie-27, 00172 Rome (Centocelle), Italy.

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

সুইজারল্যান্ড প্রবাসী বাংলাদেশীদের জন্য দারুন সুখবর।
সকল প্রবাসীদের জন্য। দেশে যাওয়ার কথা ভাবছেন? তাহলে অবশ্যই পড়ুন
ইতালি ও ইউরোপে আসার আগে দেখে নিন সেনজেন দেশগুলোতে স্বীকৃতি প্রাপ্ত স্বাস্থ্যবীমা গুলোর তালিকা।
আসুন লন্ডনের বিমানবন্দর গুলো সম্পর্কে জেনে নেই।
কিভাবে মাত্র ১ ইউরো দিয়ে ইতালি সহ ইউরোপের বিভিন্ন দেশ ভ্রমন করবেন? স্বপ্ন নয় বাস্তব!! ভিডিও টিউটোরিয়...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment