ইউরোপে অবৈধ প্রবাসীদের জন্য সুখবর। খুব শীঘ্রই ইতালিতে অবৈধদের বৈধ করার গেজেট পাস হতে যাচ্ছে।

by Lesar on আগস্ট ২৪, ২০১৪পোস্ট টি ৭৯,৫১৪ বার পড়া হয়েছে in ইতালির ইম্মিগ্রেশন তথ্য

আমিওপারির সকল পাঠক বৃন্দদের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে। আপনি যে নিউজটি পড়ছেন আসলে এই নিউজটি আমিওপারিতে প্রকাশ করা হয়েছেলি ২০১৪ সালের ২৪ই আগস্ট মাসে এর মাইনে দাঁড়াচ্ছে যে এই পোস্টটি করা হয়েছিল মোটামুটি দুই বছর আগে। আর অনলাইন নিউজ অথবা ব্লগ যাই বলা হোক না কেন? এখানে আপনি ১০ বছর আগের নিউজ ও খুঁজে পাবেন। কাজেই দয়া করে অনলাইনে কোন নিউজ পড়ার আগে নিউজটির উপরে অথবা নিচে দেওয়া দিনক্ষণ খুব ভালো করে দেখে নিবেন। যেমন আমাদের করা এই পোস্টটি কিছু অনবিজ্ঞ ফেসবুক ব্যবহারকারী রয়েছে যারা উক্ত বিষয় গুলো না বুঝে মনে করে বসে এটি মনে হয় সম্প্রতি প্রকাশ করা হয়েছে। আসলে বিষয়টি এরকম নয়। ধন্যবাদ। 

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালোই আছেন। আমাদের কাছে এর মধ্যে অনেকেই সরাসরি ফোন করে এবং ইমেইলের মাধ্যমে জানতে চেয়েছেন এবছর ইতালির সরকার অবৈধদের বৈধ করার সুযোগ দিবে কিনা? আর তাই আপনাদের সকলের বিশেষ অনুরোধে আমাদের টিম এই নিউজ এর সন্ধানে নেমে পড়ে, এবং অবশেষে আপনাদের জন্য এর সর্বশেষ খবর নিয়ে হাজির।

আমাদের টিম অনুসন্ধান করে বিভিন্ন সোর্স থেকে জানতে পারে এবছরের শেষের দিকে অর্থাৎ অক্টোবর অথবা নভেম্বর এর শেষের দিকে এর অফিসিয়াল ঘোষণা দেওয়া হবে ইতালিয়ান সরকারের পক্ষ থেকে। তবে এই বিষয়টির ৯০% সম্ভাবনা রয়েছে যদি কোন প্রকার সমস্যা না হয়। কাজেই আমরা নির্দ্বিধায় বলতে পারি যে এবছরের শেষের দিকে আমারা ইউরোপের বিভিন্ন দেশে বা ইতালিতে অবৈধ প্রবাসীদের একটি সুসংবাদ শুনাতে পারবো।

কেন ৯০% সম্ভাবনা রয়েছে আসুন জেনে নেই বিস্তারিত?

১- গত কয়েক মাসে লক্ষ্য লক্ষ্য অবৈধ অভিবাসী ইতালিতে প্রবেশ করেছে, এবং এদের মধ্যে সবাই এসাইলাম প্রার্থীর জন্য আবেদন করেছে। তবে এই ক্ষেত্রে সরকারের তেমন কোন লাভ হচ্ছে না। যেমন জাতিসংঘ সহ আরও বিভিন্ন সংগঠন থেকে যে সকল ফান্ড পাচ্ছে তার বেশির ভাগ এদের পিছনেই ব্যয় হয়ে যাচ্ছে।

২- গত ১৮ আগস্ট ২০১৪ ইতালিয়ান সবচাইতে জনপ্রিয় নিউজ পেপারে একটি নিউজ থেকে জানা যায়। যে ইতালিকে ইউরোপের ট্রানজিট ভিসা হিসেবে দেখা হচ্ছে। মানে অবৈধরা প্রথমে ইতালিতে আসে তার পর এখান থেকে ইউরোপের বিভিন্ন দেশে পারি জমায়। তবে এতদিন এই বিষয়টি আমরাও জানতাম। কিন্তু সেদিন সেই পত্রিকার নিউজটি দেখে আমরাও রীতিমতো হতভম্ভ। সেখানে ঠিক এভাবে বলা হয়েছে  “La verità è che il nostro paese è diventato un porto franco, non solo per i migranti, ma anche per i paesi europei che non ci pensano due volte a rispedire i clandestini dentro i nostri confini.” দুঃখের হলেও সত্য যে আমাদের দেশ বর্তমানে অবৈধ অভিবাসীদের জন্য একটি নিরাপদ আশ্রয়  স্থলে রুপান্তরিত হয়েছে। এবং শুধু অবৈধ অভিবাসীরাই  নয় ইউরোপের  দেশ গুলোও  আমাদের দেশের সীমানায়  অবৈধ অভিবাসীদের পাঠাতে দ্বিতীয় বার চিন্তা করে না!! এখানে একটু ভালো করে বুঝিয়ে দিচ্ছি, নিউজ টিতে বলা হয়েছে ১৮ আগস্ট ৪৮ জন অভিবাসিকে Austria বডারে ট্রেন কন্ট্রোল করে সেখান থেকে আটক করে পুলিশ এবং তাদের ইউরোপের দুকুমেন্তস না থাকায় পুলিশ সরাসদি ইতালিতে পাঠিয়ে দেয়, উল্লেখ্য এখানে এই অবৈধ অভিবাসিদের জার্মানের এসাইলাম পাওয়ার অধিকার থাকা সত্ত্বেও Austria পুলিশ তাদের ইতালিতেই ফিরত পাঠায়। ঠিক একি কাজ করেছিল ২০১৪ জানুয়ারি মাসে ফ্রান্স বডারে ট্রেনে সন্ধান করে প্রায় ৩৪১১ জন অবৈধ অভিবাসী কে ফ্রান্স পুলিশ ইতালি পাঠিয়ে দেয়। কাজেই এখান থেকে একটি স্পষ্ট ধারণা পাওয়া যায় যে এতে করে ইতালি সরকার ইউরোপের অন্যান্য দেশের কর্মকাণ্ডের উপর ভিত্তি করেই অবৈধদের টাকার বিনিময়ে বৈধ করার সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছে।

৩- জন প্রতি ১০০০ ইউরো করে পরিশোধ করতে হবে ইতালিতে বৈধ হতে হলে, তার উপর রয়েছে আরও আনুসাঙ্গিক খরচ যেমন মালিক পক্ষ থেকেও এই সুবাদে বড় অংকের টাকা পাচ্ছে ট্যাক্স হিসেবে।কাজেই এই প্রক্রিয়ার সরকারের দপ্তরে বিশাল বড় আকারের অর্থ জমা হচ্ছে।

৪- বৈধ হওয়ার পর অনেকেই আর পথে ঘাটে অবৈধ ব্যবসা করছে না। এবং যারা আগে অবৈধ ব্যবসা করতো তাদের কাছ থেকে সরকার কোন ট্যাক্স পেতো না, কিন্তু এরা যখন বৈধ হয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে কন্ট্রাক্টে কাজ করে সেই সুবাদে সরকারের খাতে তাদের নামে ট্যাক্স জমা হচ্ছে। এবং এখানে আর একটি বিষয় রয়েছে যে অনেকে যারা ইতালিতে অবৈধ রয়েছে তারা কিন্তু চাইলেও ইতালি বাইরে ইউরোপের অন্যান্য দেশে যেতে পারছে না। কিন্তু বৈধ তথা ইতালিয়ান ডকুমেন্ট পেয়ে এদের অনেকেই উন্নত জীবনের আশায় ইউরোপের অন্যান্য দেশে পারি জমাচ্ছে।

৫- এরকম আরও অনেক কারন রয়েছে যা আমরা সময় সম্পতার জন্য এখানে লিখতে পারলাম না। তবে আপনারা নিজেকে নিজে প্রশ্ন করলেই এই বিষয়টি সম্পর্কে পরিস্কার ভাবে বুঝতে পারবেন।

এবার আসুন আমরা জেনে নেই আমারা যারা ইউরোপের বাহিরে বা ইতালিতে অবৈধ রয়েছি এবং যারা ইতালিতে এবারের কাগজ ধরতে চাচ্ছেন তাদের করনিও কি?

১- আপনাদের সবার প্রথম কাজ হচ্ছে যারা ইউরোপের বাহিয়ে বা ইতালিতে অবৈধ রয়েছেন তারা তাদের পরিচিতি ভাই বোন যার যা আছে তাদের সাথে আলাম করে একটি ভালো মালিক খুঁজে বের করে রাখা, তবে অবশ্যই দালাল হতে সাবধান।

২- যদি সম্ভব হয় তাহলে যত দ্রুত পারা যায় ইতালিতে প্রবেশ করা বা ইতালিয়ান কোন ডকুমেন্ট সংগ্রহ করা যা প্রমান করবে যে আপনি ইতালিতে অনেক দিন ধরেই রয়েছেন।

৩- যারা ইতিমধ্যে ইতালিতে প্রবেশ করেছেন তারা আপাদত এসাইলাম বা রাজনৈতিক আশ্রয় চেয়ে আবেদন করবেন না।

৪- সর্বোপরি নিজেকে শারীরিক,আর্থিক ও মানসিক ভাবে প্রস্তুত করা।

উল্লেখ্য ইউরোপের যেকোনো ইম্মিগ্রান্ত সংক্রান্ত বিষয়ে জানার জন্য সসাসরি আমাদের সাথে টেলিফোনে বা ইমেইলে যোগাযোগ করতে পারবেন। আমাদের সাথে যোগাযোগ করার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

উল্লেখ্যঃ যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালির ইমিগ্রেশন তথ্য স্পন্সার বা ফ্লুসি জমা দেবার নতুন নিয়ম।
এ বছরেও ইতালিতে ১০ হাজার বিদেশীকে কাজের প্রশিক্ষণ বাবদ ভিসা দেওয়া হবে।
ইতালিতে নতুন Decreto Flussi 2014 বা সিজনাল ভিসার ঘোষণা!! ১০০০০ কর্মী মৌসুমে কাজের জন্য আবেদন করতে পা...
ইতালিয়ান পাসপোর্ট দ্রুত পাবো কিভাবে? ও ইতালিয়ান নাগরিকত্ব পেতে সে সংক্রান্ত কিছু বিষয় না জানলেই নয়।
সিজনাল জব ভিসায় ইতালীতে এসে ফেরত যাবার ফর্মূলা কি?
ইতালীতে পরিবার নিয়ে যাওয়ার জটিলতার অবসান নিয়ে দুই দেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রির মতবিনিময়।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 11 comments… read them below or add one }

তাহের আহমেদ আগস্ট ২৫, ২০১৪ at ৫:৪০ অপরাহ্ণ

ধন্যবাদ আপনাকে। আমি ২০১৩ সালের মে মাসে ইতালি এসেছি। বর্তমানে আমি ফ্রান্সে থাকি। অখানে পলিটিকাল এসাইলাম মেরেছি। কিন্তু রেজাল্ট এখনো পাইনাই। আমার কেস রানিং আসে। এখন আমার প্রশ্ন হলো – আমি কি এখানে কাজের কন্টাক্ট দেখিয়ে বৈধ হতে পারবো। দয়াকরে জানাবেন।

Reply

তাহের আগস্ট ২৫, ২০১৪ at ৫:৪৪ অপরাহ্ণ

ধন্যবাদ আপনাকে। আমি ২০১৩ সালের মে মাসে ইতালি এসেছি। বর্তমানে আমি ফ্রান্সে থাকি। অখানে পলিটিকাল এসাইলাম মেরেছি। কিন্তু রেজাল্ট এখনো পাইনাই। আমার কেস রানিং আসে। এখন আমার প্রশ্ন হলো – আমি কি এখানে কাজের কন্টাক্ট দেখিয়ে বৈধ হতে পারবো। দয়াকরে জানাবেন।

Reply

Lesar আগস্ট ২৬, ২০১৪ at ১২:৫৮ পুর্বাহ্ন

আপনার কোন কিছু জানার প্রয়োজন হলে সরাসরি আমাদের টিম এর সাথে যোগাযোগ করে জেনে নিন এখানে কমেন্ট করলে আপনাকে কেউ উত্তর দিবে না। আমাদের সাথে যোগাযোগ করার জন্য এখানে দেখুন http://www.amiopari.com/13879/

Reply

replay to taher আগস্ট ২৬, ২০১৪ at ৯:২৫ পুর্বাহ্ন

Ji,parben.amar porichito ra o joma diye kagoj peyese.

Reply

Nesar Uddin আগস্ট ৩১, ২০১৪ at ১০:৪৯ অপরাহ্ণ

assalamulikum.vi ame Europe jata agrohe.ke baby ame asta parbo.janabn plz.amer qualification H.S.C pass 2012.age 22

Reply

Bellal Hossain অক্টোবর ২১, ২০১৪ at ১১:৩৯ পুর্বাহ্ন

আসসালামুয়ালাইকুম ,আমি বেল্লাল হসসাইন ।আমি বি এস সি কম্পপিলিত করেছি আখন আমি ইতালি আস্তে ছাই ।।আমি কি ভিসা পাব ?আমার এক বন্দু ফ্রান্স থাকে …ইতালির ভিসা দিয়ে অই গেচিলু…।আখন কি অই ভিসা দিয়া জাও আ যাবে ।।Italia Lovoro visa dia ..

Reply

Rony Ahmmed মার্চ ২, ২০১৫ at ৫:৩৩ পুর্বাহ্ন

আমি ইতালি বলনিয়া কমনিউ তে ছিলাম সে খান থেকে ১৯ অক্টবর২০১৪ সালে বের হয়েছি।
৬ নভেম্বর আমি ভলনিয়া আমার কাগজ পএ জমা দেই। কিন্তু আমি এখন পযন্ত আমার কাগজ
হয় নি। আমি বুঝ তে পারছি না, দয়া করে কেউ সাহায্য করেন।

Reply

Kamal আগস্ট ৩০, ২০১৫ at ১১:০৪ পুর্বাহ্ন

Asslamualikum bhai ami kamal ami asil paisi but ami chacchi onno desher paper nia desha jabo ata ki possible plz bolben??

Reply

azad ফেব্রুয়ারী ৭, ২০১৬ at ২:০৪ অপরাহ্ণ

এবছর ইতালির সরকার অবৈধদের বৈধ করার সুযোগ দিবে কিনা?

Reply

annada majumder মার্চ ২২, ২০১৬ at ৬:৫৪ অপরাহ্ণ

এই বছর 2016 তে কি নতুন সানাতোরিয়া দেবে ইতালী সরকার বা দিলে কোন মাসে?

Reply

রাজিব এপ্রিল ১৭, ২০১৬ at ৩:৪৯ অপরাহ্ণ

ভাই আমি এর আগে তিন বছর গ্রীস ছিলাম, ৭ মাস হলো জার্মানি আসছি। ূ দয়া করে বলবেন কি এখন আমি কি করতে পারি। আমি কি ইটালি যাব না জার্মানি তো থকব। আর আমার কোন দেশের ফিংগার নাই। জার্মানি তে এখনও আমার কোন কেচ চালু হয়নি, ইন্টারনিভিউ হয়নি। জার্মানি তেও কোন ফিংগার নেই। এখন আমি এই দেশে শরণার্থী হিসেবে আছি।

Reply

Leave a Comment