জার্মানিতে অফিশিয়াল ভাবে প্রকাশ করা হল। ঘণ্টায় মিনিমাম কাজের পারিশ্রমিক ৮,৫০ ইউরো।

by Lesar on আগস্ট ২৭, ২০১৪পোস্ট টি ৯৭৫ বার পড়া হয়েছে in ইতালিতে ও বিভিন্ন দেশের চাকুরী সংক্রান্ত সকল তথ্য

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালোই আছেন। প্রায় অনেক বছর ধরেই নানা ধরণের আলোচনা ও সমালোচনার পর জার্মান সরকার থেকে অফিশিয়াল ভাবে ঘোষণা করা হয় যে, আমাগি বছরের ১লা জানুয়ারি ২০১৫ থেকে জার্মানিতে ঘণ্টাই সর্বনিম্ন কাজের পারিশ্রমিক ধার্য করা হয়েছে ৮.৫০ ইউরো সেন্ট করে। তার মানে আপনি যদি নরমাল একটি কাজ করেন যেমন প্রতিদিন ৮ ঘণ্টা করে তাহলে আপনি প্রতি দিন গড়ে পাচ্ছেন ৬৮ ইউরো, মানে বাংলাদেশের টাকায় প্রায় ৭,৫০০ টাকার মতো, তাহলে মাসে কতো হবে চিন্তা করুন?

তবে কথা হচ্ছে কারা কারা এর ভিতর পড়ছে?

পেশাগত কাজের প্রতিটি বিভাগের কর্মী গণ এই কোঠার ভিতর পরে। এবং এর সাথে সাথে যারা নাবালক বা স্টুডেন্ট যেমন বিভিন্ন কোর্স করে থাকে বা পড়ালেখার ফাকে ফাকে জব করছে তারাও এই কোঠার ভিতর পরে। আবার যারা জার্মানিতে অনেক বছর ধরে বেকার রয়েছে বা বেকার ভাতা পাচ্ছে তারাও এই কোঠার ভিতর পরে। শুধু কিছু কিছু ক্ষেত্রে কর্মীগণ এর বাহিরে পরেছে তবে তাদের সংখ্যা মাত্র ৫% । তার মানে প্রায় ৯৫% কর্মীদের ঘণ্টাই সর্বনিম্ন কাজের পারিশ্রমিক গিয়ে দারাচ্ছে ৮.৫০ ইউরো করে।

জার্মানির সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি এবং খৃস্টান ডেমোক্রেটিক পার্টি সহ বিভিন্ন পার্টির ব্যক্তি বর্গ এবং বর্তমান সরকারের ক্ষমতাসীন দল প্রায় বিগত কয়েক বছর ধরেই এই বিষয় নিয়ে আলোচনা ও সমালোচনার পরে এই সিদ্ধান্তে পৌছায়। এবং তারা অফিশিয়াল গেজেটে এর কারন হিসেবে বলে, আমরা মনে করি এর ফলে জার্মানিতে অবৈধ বা ব্ল্যাক জব ৯০% হ্রাস পাবে এবং জার্মানিতে বেকার সমস্যাও অনেকাংশে কমে আসবে।

উল্লেখ্যঃ ইতালি ও ইউরোপে বসবাসকারী বিভিন্ন বাঙ্গালী স্টুডেন্ট দের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে। আপনারা জেনে খুশী হবেন যে আমিওপারি টিম ইউরোপিয়ান কিছু অর্গানাইজেসন এর সাথে চুক্তিতে কাজ করে যাচ্ছে, যেখানে আমাদের কাছে ইতালি এবং জার্মান সহ ইউরোপের বিভিন্নও দেশের অনেক ভালো ভালো কাজের অফার আসছে যা আমরা আগামিতে আপনাদের কাছে প্রকাশ করতে যাচ্ছি।কাজেই যারা ভালো ইংরেজি বলতে পারেন এবং যারা দেশে অনার্স বা মাস্টার্স  শেষ করেছেন এবং বর্তমানে ইতালি বা ইউরোপ এসে ভালো কোন জব খুঁজে পাচ্ছেন না তাদের কে বিশেষ ভাবে আমাদের সাইটে নজর রাখার জন্য অনুরোধ করা যাচ্ছে।যা পালটিতে দিতে পারে আপনার ইউরোপের জীবন ধারা। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালির কাজের কন্ট্রাক্ট সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ তথ্য।
কাজের অফার ১০ জন লাভাপিয়াত্তি বা পুলিসিয়া,১০ জন বারিস্তা এবং ৮০ জন কামেরিয়েরে।
কাজের অফার নতুন ওপেন হতেযাচ্ছে Burger King রেস্টুরেন্ট এর জন্য ১২০ জন কর্মী নিয়োগ দেওয়া হবে।
রোম প্রবাসীদের জন্য দু’টি কাজের অফার Bakery house এবং Gdo তে কর্মী নিয়োগ দেওয়া হবে।
কাজের অফার অনির্দিষ্ট সময়ের জন্য বিশ্বখ্যাঁত AMAZON এর ইতালি শাঁখায় কর্মী নিয়োগ।
কাজের অফার রোমের পর্যটক এলাকায় ইলেক্ট্রনিক রিস্কা চালক আবশ্যক।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 1 comment… read it below or add one }

mamun khan আগস্ট ২৮, ২০১৪ at ৫:৪৬ অপরাহ্ণ

i want to go germany for my masters degree.That is why i want to know there work opportunites for bangladeshi student.How can i process my permant recidence from german.some councilor sayed me germany language coruse will be good some told me direct masters will be good for me.At this situation what can i do?please infrom me as soon as posible……

Reply

Leave a Comment