ইতালির বোলজানো প্রভিন্স থেকে বাংলাদেশ সমিতির বনভোজন আয়োজন।

by Jahangir Alam Sikder on আগস্ট ২৭, ২০১৪পোস্ট টি ১৩২ বার পড়া হয়েছে in ইতালির অন্যান্য নগরীর নিউজ

জাহাঙ্গীর আলম সিকদারঃইতালির অন্যান্য প্রভিন্সের মত বোলজানো প্রভিন্সে গত ১৭ আগস্ট বাংলাদেশ সমিতির বাংলা স্কুলের পক্ষ থেকে বনভোজনের আয়োজন করল স্বতঃস্ফূর্ত ভাবে ।যাত্রা শুরু হল ৫২ আসন বিশিষ্ট বাস যোগে বোলজানো প্রভিন্সের পিয়াচ্ছা ভিত্তরিও থেকে ।সে এক আনন্দ ঘন পরিবেশ , ভোর ৫ টা থেকে স্কুলের ছাত্র ছাত্রী অভিভাবক সহ আসা করলেও তা যাত্রা সুরু হয় ৫ টা ৩০ মিনিটের দিকে জার্মানের লুন্সবুরগ লেগুল্যান্ড পার্কে যা শিশুদের জন্য অত্যন্ত আনন্দদায়ক স্থান ।যাত্রাপথে বাসের ভিতর শিশুদের জন্য ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান  কোরআন তেলাওয়াত, গান কবিতা ও পুরস্কার বিতরণী ।বিনোদনে অভিভাবকদেরও ছিল ভরপুর ।

রাত ১১ টার পরে পিয়াচ্ছা ভিত্তরিওতে ফিরে আসেন সকল বনভোজন কারিদের নিয়ে কিন্ত শিক্ষকদের অনুপস্থিতি বাসের ভিতর এক বেদনাদায়ক পরিবেশ ছিল দুরের ভ্রমন বিধায় তাই শিক্ষকদের অনুপস্থিতির কষ্ট মেনে নিয়েই যাত্রা সুরু ছিল তাদের অনুমতিক্রমেই ।কারন সবারই কোন না কোন কারন ছিল ।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বাংলাদেশ সমিতির ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর আলম সিকদার, সাধারন সম্পাদক কাউম হুসাইন নিপ্পন ,স্কুল পরিচালনা কমিটির সভাপতি মির্জা লতিফুল হক , বাংলাদেশ সমিতির সহ উপদেষ্টা রমিজদ্দিন বেপারী, সাহা মিজান , সাহা পরান , সহ অনেকেই ।

শিশুদের নিয়ে এ আনন্দ ভ্রমন কে বাংলাদেশ সমিতির ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গির আলম সিকদার  ধন্যবাদ জানিয়ে বোলজানোর বাংলাদেশী কমিনিটির সবাইকে এক কাতারে এক অভিন্য মতে জাতীয় স্বার্থে ঐক্যবধ্য হওয়ার আহব্বান জানান ।


InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

বাংলাদেশী চিটিংবাজ ও দালাল থেকে সাবধান, ইতালির নগরী সানরেমোতে ৪৮ হাজার ইউরো আত্তসাদ করেছে সে।
ইতালির পালেরমোতে সুনামগঞ্জ জেলা সমিতির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন
ইতালির বোলজানো থেকে,প্রবাসে রাজনীতির অন্তরায়
ইতালির কাতানিয়া প্রবাসী মাদারীপুরের বাসিন্দা প্রবাসী ভি আই পি ক্লাবের সদস্য পদ লাভ করেছেন।
ইতালির বোলজানোতে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বৈশাখী উৎসব পালন করলো প্রবাসীরা
বোলজানোতে বাংলাদেশ পিপলস এসোসিয়েশনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল।

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 39 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমার সম্পর্কে তেমন কিছুই বলার নেই। আমি একজন অতি সাধারণ মানুষ। প্রায় ১ যুগ ধরে ইতালির বোলজানো শহরে বসবাস করছি। আর বোলজানোর প্রবাসী বাঙ্গালী কমিউনিটির বিভিন্ন কাজকর্ম গুলো লেখা লেখির মাধ্যমে সবার কাছে তুলে ধরাই আমার প্রধান লক্ষ্য। আমার সম্পর্কে আরও বিস্তারিত জানতে আমার ওয়েবসাইট ভিজিট করতে পারে। My Website: www.jahangirsikder.com

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন