ইতালিয়ান পোস্ট অফিস থেকে ১৫০০ ইউরোর লোন নেওয়া যাবে খুব সহজেই!! কিন্তু কিভাবে? জেনে নিন বিস্তারিত!

by Lesar on আগস্ট ৩১, ২০১৪পোস্ট টি ৩,১১১ বার পড়া হয়েছে in ইতালিতে আমাদের নিত্য প্রয়োজনীয় তথ্য

ইতালির বর্তমান অর্থিত অবস্থা অনেক খারাপ সেটা ইতিমধ্যে আমাদের মধ্যে সকল কর্মজীবী থেকে শুরু করে বিভিন্ন ব্যবসায়ীগণ হারে হারে টের পাচ্ছে। আর তাই বর্তমানে ইতালির ব্যাংক গুলোতে এই লোণ নামে যে একটি বিভাগ রয়েছে, সেটা ব্যাংকে কর্মকর্তা গণ প্রায় ভুলতে বসেছে। কেননা এক সময় ছিল!! ইতালিতে ইতালিয়ান দের চাইতে বিদেশীরাই বেশিরভাগ ক্ষেত্রে লোণ নিয়ে থাকতো। এবং ব্যাংক থেকেও খুব সহজেই অভিবাসীদের লোণ মঞ্জুর করে নিত। কিন্তু বর্তমানে ব্যাংক থেকে লোণ পাওয়া অনেকটা আলাদীনের চেরাগ পাওয়ার মতো। তবে সম্প্রতি ইতালিয়ান পোস্ট অফিস থেকে এই লোণ সংক্রান্ত নতুন একটি অফার/ প্যাকেজ  অনেকের দৃষ্টি কেঁড়ে নিচ্ছে। তারা এই দুর্যোগ এর সময় সামান্য পরিমানের কিছু লোণ দিয়ে ইতালিয়ান সহ বিভিন্ন দেশের প্রবাসীদের সাহায্যে এগিয়ে এসেছে।

আর মজার বিষয় হল আপনি চাইলে এই লোণ নিতে পারবেন তাও আবার বুস্তা পাগা ছাড়া। আর এই লোণটির নাম হচ্ছে prestito SpecialCash তবে এই লোণ এর জন্য আবেদন করতে হলে আপনাকে অবশ্যই পোস্ট অফিস থেকে (পাওয়া যায়) নিজের নামে একটি postepay কার্ড থাকতে হবে। উল্লেখ্য postepay কার্ড কি এবং কিভাবে নেওয়া যায়? বা এর মাধ্যমে আমরা কি কি করতে পারি এ নিয়ে আমিওপারিতে একটি লেখা প্রকাশ করা হয়েছিলো, চাইলে এখানে ক্লিক করে পরে নিতে পারেন। [sociallocker]

কি কি লাগবে এই লোণ এর জন্য আবেদন করতে?

  • ১৮ থেকে ৭০ বছর বয়েসের যে কেউ এর জন্য আবেদন করতে পারবেন।
  • ইতালিয়ান আইডি কার্ড বা Cardi d’identita
  • কদিচে ফিসকালে কার্ড বা তেসসেরা সানিতারিয়া (উল্লেখ্য এই কদিচে ফিসকালে কার্ড বা তেসসেরা সানিতারিয়া কি? এ নিয়েও আমিওপারিতে একটি লেখা রয়েছে। চাইলে এখানে ক্লিক করে পরে নিতে পারেন)।
  • একটি postepay কার্ড যার মধ্যে এই লোণ এর টাকা মজা দেওয়া হবে।
  • আপনার অবশ্যই ভ্যালিড ইতালিয়ান permesso di soggiorno থাকতে হবে এবং লোণ নেওয়ার সময় পর্যন্ত এর মেয়াদ থাকতে হবে।

তবে এই লোণ নেওয়ার সময় আপনার কাজের বুস্তা পাগা না লাগলেও আপনাকে গত বছরের কুদ বা রেদ্দিতো দেখাতে হবে এবং বর্তমানে কিভাবে এই টাকা পরিষোধ করবেন সেই বিষয়টি নিশ্চিত করতে হবে, মানে আপনি কোথাও কাজ করছেন বা আপনার নিজের নামে ব্যবসা রয়েছে বা আপনি বেকার ভাতা পাচ্ছেন ইত্যাদি সম্পর্কে পোস্ট অফিস কর্মকর্তা দের ধারণা দিতে হবে।

এই লোণটির জন্য আপনি সর্বনিন্ম ৭৫০ ইউরো থেকে সর্বচ্চ ১৫০০ ইউরো পর্যন্ত আবেদন করতে পারবেন। এবং আপনার লোণের উপর নির্ভর করে মাসিক যেমন ৭৫০ ইউরোর ক্ষেত্রে মাসিক ৫৪,৫০ করে, ১০০০ ইউরোর ক্ষেত্রে মাসিক ৫৬,০০ করে এবং ১৫০০ ইউরোর ক্ষেত্রে মাসিক ৭১,৫০ ইউরো করে পরিষোদ করতে পারবেন।

আর আপনাকে লোণ বাবদ এক্সট্রা যে টাকাটা পরিষোধ করতে হবে, যেমন ৭৫০ ইউরো নিলে আপনাকে এর জন্য সব মিলিয়ে পরিষোধ করতে হবে ৮৩৫,৫০ ইউরো, আর ১,০০০ ইউরো নিলে সর্বমোট ১,১৩৮ ইউরো এবং ১,৫০০ এর ক্ষেত্রে সর্বমোট ১,৭৩৪ ইউরো পরিষোধ করতে হবে।

আরও ভালো করে বুঝার জন্য নিচে এর একটি চিত্র তুলে ধরা হল, যা দেখে আপনারা স্পষ্ট ভাবে একটি ধারণা নিতে পারবেন।

উল্লেখ্যঃ লেখাটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে ছড়িয়ে দিন, এতে করে আপনার দ্বারা তার পরিবারের সামান্য টুকু উপকার হলেও হতে পারে।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।  [/sociallocker]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ঘরে বসে জেনে নিন কি ভাবে ইতালির যে কোন ঠিকানায় কতো নাম্বার বাসে বা কিভাবে যাবেন
ইতালির মোবাইল অপারেটর "WIND,TIM,VODAFONE,TRE"নিয়ে গুরুত্বপূর্ণ কিছু টিপস যা সবার কাজে লাগ...
ইতালি প্রবাসীরা!! জেনে নিন আপনার ভালোবাসার মানুষ আপনার সাথে প্রতারণা করছে কি না?
সকল দেশের প্রবাসীদের জন্য। আপনার যেকোনো ডকুমেন্ট এর কপি অনলাইনে সংগ্রহ করে রাখুন।
ইতালিতে পরিবার নিয়ে বসবাসকারীদের জন্য নতুন Bando বা প্রজেক্ট এর ঘোষণা, মাসে ৮০ থেকে ১৬০ ইউরো করে পাও...
ইতালিতে সন্তান জন্ম হলে কিভাবে এককালীন ১৭০০ থেকে ২০০০ ইউরো পর্যন্ত পেতে পারি? জেনে নিন বিস্তারিত।

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1155 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment