ইতালির Permesso Di Soggiorno নবায়ন বা ফ্যামিলি ভিসা ইত্যাদির জন্য বাৎসরিক CUD বা REDDITO নিয়ে সকল প্রশ্ন ও তার উত্তর

by Lesar on সেপ্টেম্বর ১, ২০১৪পোস্ট টি ৩,৮২৮ বার পড়া হয়েছে in ইতালির ডকুমেন্ট নিয়ে প্রস্ন ও তার উত্তরঃ

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালোই আছেন।  আমাদের আজকের বিষয় ইতালিতে আপনার বাৎসরিক আয় সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ তথ্য। আমাদের কাছে অনেকেই এই বিষয়টি জানতে চেয়েছেন। আসলে বিষয়টি সত্যিই আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কেননা ইতালিতে বৈধ ভাবে বসবাস করতে হলে আপনার অবশ্যই ইতালিয়ান রেসিডেন্স পারমিট থাকতে হবে। আর শুধু থাকলেই হবে না এটাকে টিকিয়ে রাখার জন্য আমাদের দিনরাত কঠোর পরিশ্রম করতে হয়। কেননা আমাদের দেশে একটি প্রচলিত প্রলাপ রয়েছে, যে স্বাধীনতা অর্জন করার চাইতে স্বাধীনতা রক্ষা করা অনেক কঠিন। আসলে ইতালিতেও এই রেসিডেন্স পারমিট পাওয়া যতটা সহজ কিন্তু এটি রক্ষা করা অনেক কঠিন।

যাইহোক, আমাদের সবার মনেই (যারা রেসিডেন্স পারমিট ধারী) কিন্তু কিছু প্রশ্ন রয়েছে। যেমন ইতালির Permesso Di Soggiorno নবায়ন করার ক্ষেত্রে বাৎসরিক কতো টাকার আয় দেখাতে হয়? বা Carta di soggiorno  অথবা ইতালির স্থায়ী রেসিডেন্স পারমিট এর জন্য কতো টাকার আয় দেখাতে হয়?  আবার ইতালিতে পরিবার নিয়ে আসার জন্যই বা কি পরিমান ইনকাম থাকতে হবে? যদি আমি একা থাকি তাহলে কতো টাকা দেখাতে হবে? বা আমার স্ত্রী অথবা সন্তানন্দের জন্য কতো টাকা আয় করতে হবে? ইত্যাদি ইত্যাদি অনেক কিছুই। কাজেই আজ আমরা আপনাদের সাথে এই প্রশ্ন গুলোর উত্তর নিয়ে আলোচনা করবো। এবং আপনাদের খুব সুন্দর করে এই বিষয় গুলো সম্পর্কে পরিস্কার ধারণা দিয়ে দিবো।যাতে করে আপনারা আর দুশ্চিন্তায় না ভুগেন বা অন্য কাউকে প্রশ্ন করতে না হয় এবং সর্বোপরি আমিওপারি ওয়েব সাইটের মাধ্যমে এই বিষয় গুলো জেনে এক সময় সবাইকে বলেতে পারবেন, যে এখন “আমিওপারি এই প্রশ্নের উত্তর দিতে”।আর সেটাই হবে আমাদের সবচাইতে বড় পাওয়া। আসুন তাহলে নেজে নেই বিস্তারিত।

আমরা সবাই জানি ইতালির নিয়ম অনুযায়ী ইতালিয়ান নরমাল Permesso Di Soggiorno বা Carta di soggiorno  নবায়ন করার জন্য আমাদের প্রতিবছর এদেশের সরকারকে নির্দিষ্ট একটি অংকের বাৎসরিক আয় দেখাতে হয়। কিন্তু এটা কিভাবে গননা করা হয়? বা সর্বনিন্ম কতো টাকার CUD বা REDDITO প্রয়োজন? (উল্লেখ্য অনেকেই হয়টো এই CUD বা REDDITO সম্পর্কে সঠিক ধারণা রাখেন না বা এই বিষয়টি সম্পর্কে আপনাদের মনে অনেক রকমের প্রশ্ন রয়েছে।তাই তাদের জন্য আমিওপারিতে CUD বা REDDITO নিয়ে একটি লেখা প্রকাশ করা হয়েছেলি, যেখানে আপনার CUD বা REDDITO সম্পর্কে বিস্তারিত ধারণা নিতে পারবেন, আর আমাদের সেই লেখাটি পড়তে চাইলে এখানে ক্লিক করুন)।

ইতালির আইন মোতাবেক ইতালিতে একজন ব্যক্তির Permesso Di Soggiorno বা Carta di soggiorno নবায়ন করার জন্য সর্বনিন্ম ৫৮১৮,৯৩ ইউরোর বাৎসরিক আয় থাকতে হবে। তবে আপনার এর উপরে আয় হলে সেটা ভিন্ন বিষয়। কিন্তু সর্বনিন্ম এর নিচে যাওয়া যাবে না। তার মানে যদি আপনি ইতালিতে একা বসবাস করেন তাহলে আপনার ইতালিয়ান রেসিডেন্স পারমিট নবায়ন করার জন্য বাৎসরিক ৫৮১৮,৯৩ ইউরোর CUD বা REDDITO থাকতে হবে।

এবার আসুন আপনার স্ত্রী সম্পর্কেঃ যদি ইতালিতে আপনার সাথে সাথে আপনার স্ত্রী থাকে শুধু মাত্র আপনার স্ত্রী সন্তান ছাড়া তাহলে আপনাকে আপনার ও আপনার স্ত্রীর রেসিডেন্স পারমিট নবায়ন করার জন্য বাৎসরিক ৮৭২৮,৪০ ইউরোর CUD বা REDDITO দেখাতে হবে বা থাকতে হবে। এখানে আর একটি বিষয়…… ধরে নিলাম আপনি এখনো আপনার স্ত্রীকে ইতালিতে নিয়ে আসেননি? এবং আপনি তাকে ইতালি নিয়ে আসার জন্য ফ্যামিলি ভিসার জন্য আবেদন করতে চান? তাহলে আপনাকে বাৎসরিক ৮৭২৮,৪০ ইউরোর CUD বা REDDITO দেখাতে হবে। যদি আপনার এই পরিমান আয় থাকে তাহলেই আপনি আপনার স্ত্রীকে ইতালিতে নিয়ে আসার জন্য আবেদন করতে পারবেন।

যদি আপনার সন্তান থাকেঃ এখন অনেকের মনে প্রশ্ন? যে ভাই আমার পরিবারে তো স্ত্রীর সাথে সাথে ছেলে মেয়ে আছে। তাহলে আমার কতো টাকা দেখাতে হবে বা আয় থাকতে হবে? যদি আপনার সন্তান থাকে তাহলে আপনাকে প্রতি সন্তান এর জন্য ২৯০৯,৪৭ ইউরো যোগ করতে হবে। মানে শুধু মাত্র আপনার জন্য দেখাতে হয়েছিলো ৫৮১৮,৯৩ ইউরো এবং আপনার স্ত্রীর জন্য ৮৭২৮,৪০ ইউরো এভাবে আপনার পরিবারে যত সংখ্যা বাড়বে তাদের জন্য আপনার সেই ৫৮১৮,৯৩ ইউরোর সাথে ২৯০৯,৪৭ ইউরো যোগ করতে হবে। তাহলে আপনার পরিবারে যদি স্ত্রী সহ এক সন্তান থাকে তাহলে এর সংখ্যা গিয়ে দাঁড়াবে ১১.৬৩৭,৮৬ ইউরো আবার যদি আপনার পরিবারে আপনার স্ত্রী সহ দুই সন্তান থাকে তাহলে এর সংখ্যা গিয়ে দাঁড়াবে ১৪.৫৪৭,৩২ ইউরো এভাবে প্রতি সন্তার বাবদ ২৯০৯,৪৭ ইউরো যোগ করতে হবে। আশা করি আপনাদের এই বিষয়টি বুঝাতে পেরেছি।

তবে কারো মনে কোন প্রশ্ন থাকলে সরাসরি আমাদের সাথে যোগাযোগ করে জেনে নিতে পারবেন। আমাদের সাথে যোগাযোগ করার জন্য এখানে ক্লিক করুন।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ। 

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

প্রশ্নঃ বাংলাদেশের ড্রাইভিং লাইসেন্স দিয়ে কি ইতালিতে গাড়ি ড্রাইভ করতে পারবো?
প্রশ্নঃ আমি ইতালিয়ান পাসপোর্ট পেয়েছি!! কিন্তু আমার সন্তানদের কি হবে?
প্রশ্নঃ আমি ইতালিতে রেগুলার কন্ট্রাকে কাজ করি।কিন্তু বছরে যে, দুইটি বোনাস রয়েছে সেটা কি আমি পাবো? বা...
প্রশ্ন: সন্তানের ১৮ বছর পেরিয়ে গেলে কি তাদের ইতালির ফ্যামিলি ভিসায় আনা যাবে না?
ইতালিয়ান পাসপোর্ট। আমার কি করনীয়? যদি ২ বছরের বেশি সময় ধরেও একি অবস্থায় থাকে?
ইতালিতে ফ্যামিলি ভিসার নুল্লা অস্তায় ভুল থাকলে কি করনীয়?

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 2 comments… read them below or add one }

ANWAR SHIKDER সেপ্টেম্বর ২, ২০১৪ at ১১:৫৩ পুর্বাহ্ন

সত্যি এখন আমিও অনেক কিছু পারি

Reply

shohag khandaker এপ্রিল ৮, ২০১৫ at ৬:০৫ অপরাহ্ণ

bhai i want to know italian premesi di soggiorno for renue when scadansa
is finish befour 4o days it will be submite is obligato………..or no.

Reply

Leave a Comment