সতর্কবার্তা ইউরোপ প্রবাসীদের জন্য। জার্মানিতে ইতালিয়ান ট্যাক্সি ড্রাইভার গ্রেপ্তার অবৈধ অভিবাসী পাচারে

by Lesar on সেপ্টেম্বর ৩, ২০১৪পোস্ট টি ১,০৪৫ বার পড়া হয়েছে in ইউরোপ ও অন্যান্য দেশের ইম্মিগ্রেশন তথ্য

ইউরোপের সেঞ্জেনভুন্ত দেশ গুলোর সীমানায় কোন প্রকার কন্ট্রোল না থাকার কারনে অনেকেই এই সুযোগের ফায়দা নিচ্ছে। তেমনি কিছু ঘটনায় জার্মানিতে ইতলিয়ান দশেক ট্যাক্সি ড্রাইভারকে গ্রেপ্তার করা হয়েছে অবৈধ অভিবাসী পাচার করার অভিযোগে। তারা টাকার বিনিময়ে চুক্তিতে ইতালি থেকে বিভিন্ন দেশের অবৈধ অভিবাসী নিয়ে জার্মানে প্রবেশ করিয়ে দিচ্ছে। কেমনা ইতালি থেকে অবৈধদের জার্মান যাওয়ার পদ্ধতি দুই ভাবে ১- ট্রেন ও ২- হাইওয়ে। তবে ট্রেন দিয়ে যাওয়ার সময় Austria বর্ডারে কন্ট্রোল করা হয় যার ফলে অনেকেই গন্তব্য স্থানে পৌছাতে সক্ষম না হওয়ায় বেঁছে নেই এর বিপরীত পদ্ধতি। কেননা নিজস্ব বা ভাড়া করা প্রাইভেট গাড়ি দিয়ে অনেক সহজেই এই কাজটি করা যায়। তবে বর্তমানে ইউরোপের বিভিন্ন দেশের বর্ডার সীমানায় বেশ নজরদারি করা হচ্ছে। এবং এর ফলে এই পথেও ইউরোপের বিভিন্ন দেশে ডকুমেন্ট ছাড়া প্রবেশ করা ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। কাজেই আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা জেনে না জেনে নিজের গাড়িতে করে অবৈধ অভিবাসী বহন করছেন। তাই তাদের দৃষ্টি আকর্ষণ করে বলা হচ্ছে। আপনারা যদি এই ধরণের কাজে লিপ্ত থাকেন তাহলে সময় থাকতে সতর্ক হয়ে যান। এবং যদি কোন প্রয়োজনে যেতেই হয় তাহলে আপনার সাথের সকলের পাসপোর্ট ও ইউরোপের ভ্যালিড ডকুমেন্ট বহন করছে কিনা? সেই বিষয়টি ভালো করে জেনে নিন। অন্যথাই এর জন্য আপনাকে বড় ধরণের খেসারৎ দিতে হবে। উল্লেখ্য যাদের ইতালিয়ান বা ইউরোপের সেঙ্গেনভুক্ত বিভিন্ন দেশের ভ্যালিড ডকুমেন্ট রয়েছে তারা বিনা ভিসায় যেকোনো পথে ইউরোপের  সেঙ্গেনভুক্ত দেশ গুলোতে যেতে পারবেন। তবে ভ্রমনের সময় অবশ্যই আপনার অরিজিনাল ডকুমেন্ট ও পাসপোর্ট বহন করতে হবে এবং ভ্যালিড মানে সময় থাকতে হবে।

তবে আপনাদের অনেকের মনেই একটি প্রশ্ন থাকতে পারে? যে, আমি থাকি ইতালি কিন্তু আমি কিভাবে বুজবো বা সনাক্ত করবো যে আমার সাথে যে রয়েছে তার বেলজিয়াম বা ডেনমার্ক বা জার্মানির বা ইউরোপের বিভিন্নও দেশের ডকুমেন্ট রয়েছে, কারন তারা যদি আমাকে বলেও যে এই দেখো এটা আমার জার্মানির ডকুমেন্ট, কিন্তু এই ক্ষেত্রে আমি কিভাবে বুঝবো যে এটা সত্যিই জার্মানির কাগজ ? কারন আমি এর আগে কখনো জার্মান বা ইউরোপের অন্যান্য দেশের ডকুমেন্ট দেখিনি?

হ্যাঁ এটা আসলেই অনেক কষ্টের একটি বিষয়, কারন এটা একমাত্র সেই দেশের পুলিশ বা নাগরিক ছাড়া অন্য দেশের মানুষের বুঝতে পারাটা কঠিন, কারন আপনি হয়তো ডকুমেন্টটি দেখে অনুমান করতে পারবেন কিন্তু মনে মনে ১০০% কনফার্ম হতে পারবেন না। আর তার জন্যই আপনাদের জন্য আমিওপারি টিম বিশেষ একটি ধারাবাহিক পোস্ট করে যাচ্ছে, যেখানে সেঙ্গেনভুক্ত ইউরোপের প্রতিটি দেশের সব ধরণের ডকুমেন্টস এর ছবি সহ বিস্তারিত হাতে ধরে বুঝিয়ে দেওয়া হচ্ছে। যাতে আপনারা সবাই ইউরোপের প্রতিটি দেশের বিভিন্ন ডকুমেন্ট দেখে নিজে নিজে সনাক্ত করতে পারেন, এবং সবাইকে বলতে পারেন যে এখন থেকে “আমিওপারি  ইউরোপের যেকোনো দেশের ডকুমেন্ট দেখে বলে দিতে এটা আসল না নকল এবং এটা কি ধরণের ডকুমেন্ট বা কোন দেশের?” । তাহলে বন্ধুরা আমদের সেই লেখা গুলো পড়তে চাইলে এখানে ক্লিক করে পরে নিতে পারেন।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন। তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ। 

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ভিসা কি? জেনেনিন ভিসা সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য।
যারা ভাবছেন আস্ট্রেলিয়া আসবার কথা তাদের জন্যেই আমার ক্ষুদ্র এই প্রচেষ্টা
জেনে নিন কোন ধরণের কাজে অস্ট্রেলিয়ায় ৯০% ভিসা পাওয়া যায়? যে জব গুলোয়  Australia –য় বেশি চাহিদা রয়েছে...
সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর বিভিন্ন ডকুমেন্টস গুলো চিনে রাখুন।আজকের বিষয় FRANCE
১০ ধরনের ভারতীয় ভিসার আবেদনে বিশেষ ছাড়
অস্ট্রেলিয়াতে ৭০ ভাগ বাংলাদেশীর ক্যারিয়ার বিসর্জন!

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment