জেনে নিন কোন ধরণের কাজে অস্ট্রেলিয়ায় ৯০% ভিসা পাওয়া যায়? যে জব গুলোয়  Australia –য় বেশি চাহিদা রয়েছে?

by Lesar on সেপ্টেম্বর ৬, ২০১৪পোস্ট টি ১৯,৭৪৯ বার পড়া হয়েছে in ইউরোপ ও অন্যান্য দেশের ইম্মিগ্রেশন তথ্য

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন।  আজকে আমাদের আলোচ্য বিষয় Australia নিয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য। আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা ইতালি সহ ইউরোপের বিভিন্ন দেশের পাসপোর্ট ধারী এবং বিশেষ করে যারা ইতালিয়ান পাসপোর্ট পেয়েছেন তারা এখন ইতালি ছেড়ে Australia, New Zealand  সহ ইত্যাদি উন্নত দেশে পারি জমানোর কথা ভাবছেন। উল্লেখ্য লন্ডনে মাইগ্রান্ত দের উপর আইন দিনে দিনে কঠোর করায় অনেকেই এখন লন্ডনে যাওয়ার কথা মাথা থেকে ঝেড়ে ফেলছেন। আবার আরেকটি বিষয় রয়েছে, যেমন অনেকে পরিপূর্ণ তথ্য না জানার কারনে ইতালিয়ান পাসপোর্ট পাওয়ার পর পরি বাধ্য হয়েই লন্ডনে পারি জমাচ্ছেন। কেননা সেখানে ইতিমধ্যে তাদের পরিচিতদের যেতে দেখেছেন, এবং তাদের কাছ থেকে সামান্য কিছু তথ্য নিয়ে বুঝে না বুঝে সেও অন্ধ বিশ্বাসে পারি জমাচ্ছে লন্ডনে। তবে দুঃখের হলেও সত্য যে আসলে লন্ডন এখন আর আগের মতো নেই। আমাদের জানা মতে অনেক ইতালিয়ান পাসপোর্ট ধারী বাঙ্গালিকে দেখেছি তারা ইতালিতে পাসপোর্ট পাওয়ার পর তাদের বন্ধুদের উপর ভরসা করে ইতালিতে ভালো জব এবং নিজের নামে কেনা বাড়ি পর্যন্ত বিক্রি করে পারি জমিয়েছে লন্ডনে এবং সেখানে গিয়ে দেখতে পেয়েছে বাস্তব চিত্র সম্পূর্ণ ভিন্ন। এবং যখন বুঝতে পেরেছে তখন অনেক দেরি হয়ে গিয়েছে, তখন তাদের আর কিছু করার ছিল না।

আসলে এখানে বিষয়টি হচ্ছে অনেকটি এরকম। যেমনঃ যে ভদ্রলোক ইতালিতে তার সব কিছু ছেড়ে পরিবার নিয়ে লন্ডনে পারি জমিয়েছিলো? সে কিন্তু যাওয়ার আগে তার আগে যে বন্ধুর পরিবার সেখানে গিয়েছে!! তাদের সাথে অনেক বার যোগাযোগ করেছে এমন কি লন্ডনে সরাসরি গিয়ে ২ এক দিন বন্ধুর বাসায় থেকেও এসেছে। আর তাই সেও অন্য কিছু চিন্তা না করে লন্ডনে পারি জমায়। কিন্তু যখনি সে ইতালির সব লেনদেন গুটিয়ে লন্ডনে স্থায়ী ভাবে যায়!! এবং যাওয়ার কয়েকদিন পর পরি সে বুঝতে পারে লন্ডনে তার বন্ধুর বাস্তব অবস্থা?? যেটা সে কখনো ভাবতেও পারেনি। এবং মনে মনে আফসোস করা ও বন্ধুর উপর রাগ করা ছাড়া তার আর কিছুই করার থাকেনা!! কেননা তার বন্ধু যখন ইতালি থেকে স্থায়ী ভাবে লন্ডন পারি জমায়, তখন তার সাথেও সেই একি ঘটনা ঘটেছিলো, এবং তার বন্ধু মনে মনে প্রতিজ্ঞা করে যে… আমর একার যখন ল্যাজ কাটা গিয়েছে তাহলে আমি ধীরে ধীরে ইতালিতে আমার বন্ধুবান্ধব বা পরিচিত যারা রয়েছে পাসপোর্ট পেয়েছে বা পেতে যাচ্ছে!! তাদের কেও আমার মতো মিথ্যে লোভ দেখিয়ে ওদের ল্যাজ কাটাবো। এই হচ্ছে বর্তমানে ইতালি থেকে লন্ডনে যাওয়া বাঙ্গালী প্রবাসীদের অবস্থা। কাজেই আপনিও ইতালি থেকে লন্ডন যাওয়ার আগে এই বিষয় গুলো ভালো করে পরখ করে নিবেন। কেননা এই বিষয় গুলো আপনার কোন বন্ধু আপনাকে নাও বলতে পারে। কাজেই আপনার জীবন আপনাকে ভালো করে জেনে শুনে সিন্ধান্ত নিতে হবে।

যাই হোক কাজের প্রসঙ্গে আসি। যেহেতু লন্ডনের অবস্থা তেমন ভালোনা তাই আমরা আপনাদের বলবো Australia, New Zealand, Canada  ইত্যাদি উন্নত দেশ গুলোতে চেষ্টা করার জন্য। কেননা এসব দেশে এখনো আমাদের দেশের বাংলাদেশীদের সংখ্যা অনেক কম এবং এসব দেশের জীবন যাপনের মান অনেক অনেক উন্নত। আপনাদের জন্য আমিওপারির অভিজ্ঞ বিশেষ টিম তাদের অনুসন্ধান ও দীর্ঘ অভিজ্ঞটা থেকে কিছু গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করবে যা আপনাদের অনেক উপকারে আসবে। আমাদের মধ্যে যারা অস্ট্রেলিয়া  নিয়ে ভাবছেন তাদের বলছি? আপনি জানেন অস্ট্রেলিয়ার জব ভিসার মধ্যে কি কি ধরণের কাজের চাহিদা বেশি? বা কোন ধরণের কাজ জানা থাকলে আপনার ৯০% অস্ট্রেলিয়ান জব ভিসা পাওয়ার সম্ভাবনা রয়েছে?

হুম আমরা জানি আপনাদের মধ্যে ৯৮% এই বিষয়টি জানেন না। আর তাই আমাদের টিম অনেক সময় ব্যয় করে এবং অনেক কষ্ট করে আপনাদের জন্য একটি লিস্ট তৈরি করেছে। যার মধ্যে কাজের বিষয় নিয়ে বর্ণনা রয়েছে। এবং আপনি যদি এই কাজের উপর অস্ট্রেলিয়ার জব ভিসার জন্য আবেদন করেন তাহলে আপনার ভিসা পাওয়ার সম্ভাবনা ৯০% তাহলে বন্ধুরা আর দেরি কেনো? আসুন দেখে নেই সেই লিস্ট।

যারা নিন্মের পেশায় বা কাজের উপর ভালো দক্ষতা রয়েছে তারা অস্ট্রেলিয়ার জব ভিসার জন্য আবেদন করে দেখতে পারেন।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

নতুন ভাবে কড়াকড়ি করা হয়েছে ব্রিটিশ ভিসায়। ভিসার অপব্যবহার বন্ধ করতেই এই পরিবর্তন আনা হয়েছে।
ইদানিং বাংলাদেশীদের কিছু কর্মকাণ্ডে জন্য নরওয়েজিয়ান ইমিগ্রেশন ও পুলিশ অসন্তুষ্ট বাংলাদেশীদের উপর।
সেঞ্জেন ভুক্ত ইউরোপের যেকোনো দেশের পাসপোর্ট,রেসিডেন্স কার্ড, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি ডকুমেন্টস গুল...
কিভাবে নিজে নিজেই সিঙ্গাপুরের ওয়ার্ক পারমিট চেক করবেন? জেনে নিন চেক করার পদ্ধতি!!
জার্মান সীমান্তের বাংলাদেশীদের ফেরত আনতে হবে না যে কারণে
কোন দেশের ভিসা আবেদনের পূর্বে পাসপোর্ট এর মেয়াদের বিষয়টি কেন মাথায় রাখতে হবে?

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 6 comments… read them below or add one }

MD.TOFAZZEL HOSSAIN সেপ্টেম্বর ১৮, ২০১৪ at ১০:৫৫ অপরাহ্ণ

assalamu alaykum priyo lekhok vhya amake jodi Australia er be pare janaten ki ki experience thakle visa pawya sohoj hoy ta hole khub upokar hoto amar

Reply

Ad. Ruhul Amin সেপ্টেম্বর ২৩, ২০১৪ at ১১:৪১ পুর্বাহ্ন

This site is very effective for us. I always try to read this page.please tell me if I go London then can I go scghengen country?

Reply

Md. Enamul Islam সেপ্টেম্বর ২৩, ২০১৪ at ১:৪৯ অপরাহ্ণ

Assalamu Alaikum, prio admin bhai ami Dental Technician.. kivabay Australia Apply korbo plz ekta list diben.tnx

Reply

Mohammed Nurul Abser ফেব্রুয়ারী ১৯, ২০১৫ at ১০:৩৫ পুর্বাহ্ন

I have been working at Textile Industries , as a AGM (Mechanical).
More 20 years Experience, Qualification is Diploma in Mechanical Engineering , Passing Year 1992. Have any chance please inform me.

Thanks and regards

Mohammed Nurul Abser.

Reply

Mokbul Hossain জুলাই ৩০, ২০১৫ at ৩:০৩ অপরাহ্ণ

Dear sir ,

How can I get Austrian visa , Please provide me information about visa.
I write my educational qualification and job experience.
B.Com (Hons) M.com (Management) MBA and ICMAB part qualified.
Job experience 7 years in Accounts and Finance.
My cell No — 01712-837842.

Reply

mostafizur এপ্রিল ২৬, ২০১৬ at ১২:৫৪ অপরাহ্ণ

i want know about autrilia visa..

Reply

Leave a Comment