দৃষ্টি আকর্ষণ? ইতালিতে বাবা-মা কে নিয়ে আসলে কি কি সুবিধা পাওয়া যাবে?

by Lesar on সেপ্টেম্বর ১০, ২০১৪পোস্ট টি ২,৫৪১ বার পড়া হয়েছে in ইতালির ও ইউরোপের ভিসাগত পরামর্শ

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ শুরুতেই পরম করুণাময় মহান সৃষ্টি কর্তার নাম নিয়ে শুরু করছি।আশা করি আপনারা আল্লাহ্‌র অশেষ রহমতে ভালোই আছেন। আমাদের আজকের প্রসঙ্গ মানে এই লেখার টাইটেল দেখেই অনেকের মনে প্রশ্ন জাগতে পারে? এটা আবার কোন ধরণের কথা? কেউ তার বৃদ্ধ বাবা/মা কে ইতালি নিয়ে আসবে!! এখানে আবার তারা কি ধরণের সুবিধা চায়? আসলে দুঃখের হলেও বাস্তব। আমাদের কাছে একজন নয় এই পর্যন্ত কয়েক জন ইতালি প্রবাসী এই প্রশ্ন টি নিয়ে ফোন ও মেইল করেছেন। তাই আমরা অনেকটা বাধ্য হয়েই আপনাদের কাছে এই প্রসঙ্গে লিখতে বসলাম।

আসলে ইতালির সরকার বা ইউরোপের বিভিন্ন দেশেই এই নিময়টি রয়েছে যে আপনি দীর্ঘ দিন ধরে প্রবাসে বসবাস করার কারনে আপনার প্যারেন্টস দের চাইলে আপনাদের কাছে নিয়ে আসতে পারেন। তবে এর কার্যক্রম প্রক্রিয়া এক এক দেশে এক এক রকমের হয়ে থাকে। এবং তারা আমাদেরকে এই সুযোগটি মানবতার দিকে তাকিয়ে দিয়ে থাকে। তবে বর্তমানে আমাদের দেশের অনেক ভাই বোনেরা এর মধ্যেও লাভ লোকসান বা তারা এতে কোন সুবিধা পাবে কিনা? সেই বিষয় নিয়ে চিন্তিত।

আরে ভাই আপনি এখানে আসতে পেরেছেন আপনার বাবা/মার অবদানে, এবং আল্লাহ্‌র রহমতে আজ আপনার আয়/রোজগারও ভালো এবং ইতিমধ্যে আপনি আমরা স্ত্রী সন্তান নিয়ে ইউরোপের মতো একটি দেশে মান সম্মান এর সাথে উন্নত একটি জীবন যাপন করছেন। এতাই তোঁ আপনার সবচাইতে বড় পাওয়া। তার মধ্যে আমি চাইলেই আপনার বাবা/মাকে এখানে নিয়ে আসতে পারছেন। তাহলে এর বেশি আপনাকে আর কি দেবে। তার পরেও আপনাদের মনের ইচ্ছা পূরণ হয় না?

যাই হোক এটা যার যার বিবেকের উপর নির্ভর করে। তবে আমরা সকলের কাছে অনুরোধ করবো যাদের সমর্থন রয়েছে তারা অবশ্যই চেষ্টা করবেন বৃদ্ধ বাবা/মার জন্য ভালো কিছু করার এবং বৃদ্ধ বসয়ে তাদের সেবা করার তবে কোন স্বার্থের কথা চিন্তা করে নয়। মনে রাখবেন আজ আপনি আপনার বাবা মার জন্য করবেন তোঁ একসময় আপনার সন্তান আপনার জন্য করবে। কারন আমরা যতই ইউরোপের মতো উন্নত দেশে থাকি না কেন? আমরা কিন্তু বাংলাদেশী। এবং আমাদের সংস্কৃতি ওদের চাইতে অনেক ভিন্ন।

তার পরেও যাদের মনে এরকম কোন প্রশ্ন রয়েছে তাদের বলছি। আপনি যদি ইতালিতে আপনার বাবা/মা কে নিয়ে আসতে চান তাহলে আপনি চাইলে আপনার বাবা/মার কাগজের উপর ভিত্তি করে পরে আপনার ১৮ বছরের নিচে ভাই বোন দেরকেও ইতালিতে নিয় আসতে পারবেন। যেটা আপনার কাগজ দিয়ে সম্ভব নয় কিন্তু আপনার বাবা মার কাগজের উপর এটা করা যাবে। কিন্তু এখানে কিছু সর্ত ও ফর্মালিটি রয়েছে যা প্রাইভিসির জন্য আমরা প্রকাশ করতে পারছি না। আবার যারা ইতিমধ্যে বাবা/মা কে ইতালি নিয়ে আশার জন্য কাগজ দেশে পাঠিয়ে দিয়েছেন এবং আপনার ১৮ বছরের নিচে ভাই বোন রয়েছে। তারা কিন্তু কিছু বিষয় জানেন না তাই আপনার এই না জানার কারনে আপনি হয়তো পরবর্তীতে চাইলেও আপনার ভাই বোন দের এখানে নিয়ে আসতে পারবেন না। যাই হোক যারা এই বিষয় সম্পর্কে বিস্তারিত আরও তথ্য জানতে চান তারা সরাসরি আমিওপারি টিম এর সাথে যোগাযোগ করে জেনে নিতে পারবেন। আর আমদের সাথে যোগাযোগ করার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইলেকট্রনিক বা ডিজিটাল পার্সপোর্ট আবেদন এখন অনলাইনে
বাংলাদেশে ইতালির ভিসা সেন্টারে (VFS Global) ঘুষ দুর্নীতির চিত্র
ইতালি যেতে ভিসার জন্য আবেদন করা, বিভিন্ন ভিসা ফি, ঠিকানা,সময় সূচি, প্রক্রিয়া ইত্যাদি সহ ভিএফএস সংক্র...
জার্মান ভিসা আবেদনের নতুন নিয়ম ২০১৪ অক্টোবর থেকে।
বিভিন্ন দূতাবাস না গিয়ে অনলাইনেই দেখে নিতে পারবেন বিশ্বের সব দেশের ভিসা বিষয়ক তথ্য!
বাংলাদেশে ভিএফএসের হয়রানি নিয়ে কথা বললেন স্বয়ং রোমে দায়িত্বরত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহদৎ হোসেন।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1176 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 2 comments… read them below or add one }

md rajib সেপ্টেম্বর ১০, ২০১৪ at ৬:৩৪ অপরাহ্ণ

Vai assalamu……. ami italite thaki . Amra suntesi italite digital passport er kaj suru hoise .Amar passport enalok . Ei somporke jodi ekto bolten .

Reply

Hasan Omar সেপ্টেম্বর ২১, ২০১৪ at ৩:২২ অপরাহ্ণ

Apnara news ta pura den na keno?????

Reply

Leave a Comment