কেমন আছে গ্রিস, ইতালি প্রবাসী বাংলাদেশী অভিবাসিরা ? দেখুন ভিডিওটি!

by Lesar on সেপ্টেম্বর ১০, ২০১৪পোস্ট টি ৩,৬৩৯ বার পড়া হয়েছে in ইউরোপ ও অন্যান্য দেশের ইম্মিগ্রেশন তথ্য

যুবরাজ শাহাদাতঃ একটা বাংলাদেশির কথা শুনলেন এখানে , এমন হাজার বাঙালি গ্রিসের রাস্তায় , অলিতে গতিলে দোকান সাজিয়ে বসেছে। ভাগ্য পরীক্ষার খেলায় এইসব হতভাগ্য বাঙালিরা , দুবাই , কুয়েত , ওমান, মালেশিয়া কিংবা বাংলাদেশ থেকে উন্নত জীবনের আশায় পারি জমায় ইউরোপের দেশ গ্রিস , ইতালিতে। আসলে দেশ থেকে ইতালির অনেক কথা শুনা যায় লোক মুখে , কিন্তু বাস্তবতার চিত্র খুবই ভয়াবহ। ১০-১৪ লক্ষ টাকা খরচ করে যে স্বপ্ন নিয়ে ১-১.৫ লক্ষ টাকা মাসে ইনকাম করবে ভেবে আসতে চাচ্ছেন একবার কি আসল সত্যটা জেনে আসবেন ? আসলে কি ১ লক্ষ ইনকাম করা সম্বব ?[sociallocker] বর্তমান সময় ইতালি, গ্রিস এর অর্থনৈতিক মন্দার কবলে খুব খারাপ অবস্থায় আছে। অবৈধ লোকজন ভালো কোনো কাজের সুযোগ না পেয়ে এইসব কাজ বেছে নিয়ে থাকে। এমন হাজার বাঙালি, আফ্রিকান , এশিয়ান আছে যারা ফুটপাতে দোকান সাজায় , ফুল বিক্রি করে , ট্রাফিক সিগন্যালে দাড়িয়ে গাড়ি ধৌত করে , রেল , মেট্রো স্টেশনে সিডি বিক্রি করে , রাত হলে বিয়ার এর বোতল নিয়ে রাস্তায়, পার্কে বেরিয়ে পরে শুধু মাত্র একটু ভালো জীবন যাপনের আশায়। কথাগুলো কাউকে উদ্দেশ্য করে বা ছোট করে দেখার উদ্দেশ্য নয় শুধু বাস্তবতা কে তুলে ধরা হয়েছে। সকল বিদেশ গমন ইচ্চুক ভাই বোনদের , ইউরোপে আসতে ইচ্ছুক সবাইকে বলব আসার আগে অবশ্যই ইউরোপে সম্পর্কে , বিশেষ করে যে দেশে আসতে ইচ্ছুক ওই দেশ সম্পর্কে ভালো ভাবে জেনে পা বাড়াবেন। আর একটা কথা মনে রাখবেন বর্তমান সময়টাতে কেউ ইউকে আসতে চাইলে স্টুডেন্টস ভিসায় এসে সেটেল হবেন এমন চিন্তা করে কখনই আসবেন না , টাকা ইনকাম করবেন বলে ইতালি, গ্রিস ভুলেও আসবেন না , আর জার্মানে শিক্ষা কোর্স ভিসায় জার্মানি আসবেন না। এই ৩ ধরণের চিন্তা আপনার জীবনে বড় একটা ক্ষতির কারণ হয়ে দাড়াবে এক সময়। যারা সত্যিকার অর্থে পড়াশুনা করতে ইচ্ছুক তারা ইউকেতে উচ্চ ডিগ্রী নিতে যেতে পারেন। ভিডিও তে এক বাংলাদেশী ভাই খুব সহজ সরল ভাষায় তার কথা গুলো বললেন। দেখে নিজের কাছে খুব খারাপ লাগলো। এক দিকে দেশের কথা গুলো বলে উনি দেশের ভাবমূর্তি ছোট করলেন আরেক দিকে বাস্তবতা কি জিনিস সেটা বুঝালেন। কাজেই আপনাদের আবারো সতর্ক করে দেওয়া হচ্ছে। আসার আগে ভালো করে চিন্তা ও প্রয়োজনে আপনার কাছের কেউ যে আপনার সত্যি সত্যি ভালো চায় এরকম কাউর সাথে পরামর্শ করে জেনে নিন। আর আমরা তোঁ আছিই। ইউরোপের সকল বাস্তবতা নিয়ে মনে কোন প্রশ্ন থাকলে আমাদের টিম এর সাথে সরাসরি যোগাযোগ করেও বিভিন্ন পরামর্শ গ্রহন করতে পারবেন। আমাদের টিম এর সাথে সরাসরি যোগাযোগ করার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। 

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।


 [/sociallocker]

*****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

জার্মানীতে ভিসা আবেদন প্রক্রিয়া
ফিনল্যাণ্ড এ কাজ করতে আমরা যারা আগ্রহী তাদের জন্য গুরুত্বপূর্ণ কিছু তথ্য।
বিদেশে যাওয়ার আগে যে বিষয় গুলো না জানলেই নয়?প্রশিক্ষণ প্রয়োজন কিনা?ইউরোপে যাওয়ার পথ? কীভাবে চাকুরি প...
যারা ইতালি,গ্রিস,পর্তুগালের কাগজ ধারী কিন্তু কাজ নেই? এবং নানা সমস্যায় রয়েছেন তাদের জন্য সুখবর।
কিভাবে কানাডার ‘ফেডারেল স্কিলড ওয়ার্কার’ ভিসার জন্য আবেদন করবেন? তার বিস্তারিত ভিডিও টিউটোরিয়াল সহ।
২০১৭ তে কানাডায় ইমিগ্রেশন? বুঝে শুনে পা ফেলবেন। অহেতুক দৌড়াদৌড়ি নয়??

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1156 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 2 comments… read them below or add one }

khokon সেপ্টেম্বর ১১, ২০১৪ at ৭:১২ পুর্বাহ্ন

সবকিছুই ঠিক আছে । কিছু অংস পড়ার পড়

এই লেখাটির বাকি অংশ লক করা রয়েছে ।
লেখাটি সম্পূর্ণ পড়ার জন্য এই লেখার নিচে আপনার ফেসবুক একাউন্ট দিয়ে লগ ইন করে শেয়ার করুণ। তাহলেই সম্পূর্ণ লেখাটি পড়তে পারবেন।ফেসবুক একাউন্ট না থাকলেও tweet অথবা google+ দিয়ে লাইক দিয়েও আনলক করতে পারবেন।এর মানে কি ।

error
error

Reply

Lesar সেপ্টেম্বর ১১, ২০১৪ at ১২:০৫ অপরাহ্ণ

Error আসলে পেজটি আবার reload মানে পুনরায় লোড করুন যেমন আপনার মাউস এর ডান বাটন দিয়ে ক্লিক করে ওখানে দেখুন reload নামে একটি লেখা রয়েছে সেখানে ক্লিক করুন আর যারা ইতালিয়ান ভাষায় কম্পিউটার ব্যবহার করেন তারা সেখানে দেখতে পাবেন ricaricare নামক একটি লেখা সেখানে ক্লিক করুন।

Reply

Leave a Comment