পর্তুগালের বৈধকরন আইনে বৈধতার সুয়োগ ও বিভিন্ন সমস্যা,সম্ভাবনা নিয়ে তিন পর্বের রিপোর্টের ১ম ও ২য় পর্ব

by Lesar on সেপ্টেম্বর ২২, ২০১৪পোস্ট টি ৩,৪৮০ বার পড়া হয়েছে in ইউরোপ ও অন্যান্য দেশের ইম্মিগ্রেশন তথ্য

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ শুরুতেই মহান সৃষ্টি কর্তার নাম নিয়ে শুরু করছি।আশা করি আপনারা মহান আল্লাহ্‌র অশেষ রহমতে ভালোই আছেন। আপনারা হয়তো উপরে লেখার টাইটেল দেখে বুঝতে পারছেন আমাদের এই পোস্টটি কিসের উপরে? হ্যাঁ বন্ধুরা আমাদের আজকের লেখা বর্তমানে পর্তুগাল এর অবস্থা নিয়ে তিন পর্বের একটি প্রতিবেদন। তবে এখানে বলে রাখা ভালো এর আগেও আমরা পর্তুগাল নিয়ে একটি লেখা প্রকাশ করেছিলাম (“ইউরোপে অবৈধ প্রবাসীদের জন্য সুখবর। পর্তুগালে ইমিগ্রেশন : অবৈধদের ও বৈধ হওয়ার সুযোগ আছে পর্তুগালে”) যেই নিউজটি আপনাদের ব্যাপক সাড়া পেয়েছে এবং এই পর্যন্ত আমাদের সেই নিউজটি ২৭২৮০ জন পাঠক পড়েছেন। যেটা আমাদের জন্য বিশাল বড় একটি পাওয়া। যাইহোক আজকেও আমরা আপনাদের মাঝে পর্তুগালের বাস্তব ও বর্তমান বিষয় নিয়ে বিস্তারিত কিছু তথ্য তুলে ধরার চেষ্টা করবো।

ইউরোপের মধ্যে কর্ম জীবিকার দেশ পর্তুগাল। সরকার দ্বারা ঘোষিত সহজতর ইম্মিগ্রান্ত আইন এর কারনে সাড়া বছর সে দেশে ইম্মিগ্রান্তদের বৈধতা দেওয়া হয়। এবং সহজ শর্তে পর্তুগালে বৈধতা মেলায় ইউরোপের বিভিন্ন দেশ থেকে পর্তুগালে ভীর জমায় প্রবাসী বাংলাদেশীরা। ইউরোপের বৈধ ভাবে সেঙ্গেন ভিসা নিয়ে প্রবেশ করলেই পর্তুগালে বসবাসের জন্য আবেদন করতে পারে যেকোনো লোক। তবে সেখানে হাতের নাগালে বৈধতা পেয়ে অনেকে আবার দালাল চক্রের হাতে হয়রানী ও সর্বস্ব হারানোর নজীর রয়েছে। তাই দালাল চক্র থেকে সাবধান থাকার প্রয়োজন বলে মনে করেন পর্তুগালের আওয়ামী লীগের সভাপতি “জসিমুদ্দিন”। এছাড়াও পর্তুগালে স্থানীও municipality-পৌরসভাতে নিজের নাম তালিকা ভুক্ত করে ছয় মাস কাজ করলেই সে দেশের কাগজ পাওয়া যায় বলে জানান ফ্রান্স থেকে পর্তুগালের কাগজের সন্ধানে আসা এক প্রবাসী বাংলাদেশী( তবে এই বিষয়টির উপর সরকারি ভাবে কোন প্রকার তথ্য দেওয়া হয়নি) । ২০০৭ সাল থেকে পর্তুগাল সরকার বৈধ করনে যে আইন করেছে সে সুযোগ কাজে লাগিয়ে অনেকেই বৈধতা পেয়েছেন বলে জানান পর্তুগাল প্রবাসী বাংলাদেশী “আমির হোসেন”। বন্ধুরা পর্তুগাল নিয়ে আরও বিস্তারিত জানতে নিচে আমাদের পর্তুগাল নিয়ে ১ম ও দ্বিতীয় পর্বের দুইটি ভিডিও রয়েছে সেগুলো ভালো করে লক্ষ্য করুন।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ভিসা প্রসেসিং সিস্টেম-নিউজিল্যান্ড
যারা ইউরোপের অন্যান্য দেশ থেকে নরওয়ে আসতে চাচ্ছেন তারা অবশ্যই পড়ুন।
ইতালিয়ান অথবা ইউরোপের রেসিডেন্স পারমিট বা কাগজ দিয়ে কি অন্যান্য ইউরোপের দেশ গুলোতে কাজ করা যাবে?
সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর বিভিন্ন ডকুমেন্টস গুলো চিনে রাখুন।আজকের বিষয় GERMANY
সেঞ্জেন ভুক্ত ইউরোপের দেশ গুলোর বিভিন্ন ডকুমেন্টস গুলো চিনে রাখুন।আজকের বিষয় GREECE
সেনজেন ভিসা প্রাপ্তির সবচেয়ে সহজ ১০টি দেশ!

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1160 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment