কাজের অফার রোমের পর্যটক এলাকায় ইলেক্ট্রনিক রিস্কা চালক আবশ্যক।

by Lesar on অক্টোবর ১৬, ২০১৪পোস্ট টি ১,১৬৬ বার পড়া হয়েছে in ইতালিতে ও বিভিন্ন দেশের চাকুরী সংক্রান্ত সকল তথ্য

পরম করুনাময় আল্লাহর নামে শুরু করছি। আসসালামু আলাইকুম। প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালোই আছেন। আমরাও আপনাদের দোয়ায় অনেক অনেক অনেক ভালো আছি। বরাবরের মতো আপনাদের জন্য আজকে আমরা নতুন একটি কাজের অফার নিয়ে হাজির হয়েছি। আপনারা জেনে খুশী হবেন এই যে, আমাদের টিম ইতালি ও ইউরোপিয়ান কমিউনিটির জব রিলেটেড বিশেষ বিশেষ কিছু অর্গানাইজেশন ও এ্যাসোসিয়েশন এর সাথে একটি চুক্তিতে লিপবদ্ধ হয়েছে।

আসুন আমাদের একটু ভালো করে বুঝিয়ে বলি।মানে ইতালিতে নামকরা কিছু কাজের এজেন্সি যাদের মাধ্যমে কাজ পাওয়া যায় এবং সমগ্র ইউরোপের কিছু নাম করা অর্গানাইজেশন যারা ইউরোপে অবস্থানরত বিভিন্ন দেশের কর্মীদের তাদের যোগ্যতা অনুযায়ী ইউরোপের বিভিন্ন দেশের প্রতিষ্ঠানের মালিক দের চাহিদা অনুযায়ী নিয়োগ দিয়ে থাকেন।এর মানে দাঁড়াচ্ছে ইউরোপের বিভিন্ন দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের মালিক পক্ষ তাদের চাহিদা অনুযায়ী এসব অর্গানাইজেশন, এ্যাসোসিয়েশন বা এজেন্সির কাছে কর্মীদের বর্ণনা দিয়ে আবেদন করেন এবং এই অর্গানাইজেশন,এ্যাসোসিয়েশন বা এজেন্সির পক্ষ থেকে মাকিল পক্ষের চাহিদা অনুযায়ী কর্মী বাছাই করে দুই পক্ষের সাথে একটি যোগসূত্র তৈরি করে দেয়। সহজ ভাষায় মালিকের লোক প্রয়োজন হলে তারা এসব অর্গানাইজেশন, এ্যাসোসিয়েশন বা এজেন্সির কাছে বলে, এবং এজেন্সি তাদের নিজস্ব ওয়েব সাইটে বা বিভিন্ন মাধ্যমে কর্মীদের কাছে বা যারা কাজ খুঁজছেন তাদের কাছে সেই তথ্যটি পৌঁছে দেয়। যার মাধ্যমে মালিক পক্ষ তার চাহিদা অনুযায়ী কর্মী পেয়ে থাকেন। এবং মজার বিষয় হচ্ছে এসব অর্গানাইজেশন শুধু ইতালিতে নয় এরা সেঞ্জেনভুক্ত ইউরোপের প্রতিটি দেশের সাথে মিলে কাজ করে। আর আমিওপারি টিম এরকম কিছু  অর্গানাইজেশন ও এ্যাসোসিয়েশন এর সাথে একটি চুক্তিতে লিপবদ্ধ হয়েছে। । এবং এভাবে ইতালিতে যারা কাজ খুঁজছে তারা খুব সহজেই এসকল এজেন্সি দ্বারা আমাদের মাধ্যমে কাজের সন্ধান পেয়ে থাকবেন।

যাইহোক এবার আসি কাজের কথায়।

এরকম আমাদের সাথে পরিচিত একটি এজেঞ্জি যারা ইতালির রোমে বিভিন্ন পর্যটক এলাকায়  ইলেক্ট্রনিক রিস্কা নামিয়েছে। যেখানে আপনাকে এই ইলেক্ট্রনিক রিস্কায় করে বিভিন্ন দেশ থেকে ঘুরতে আসা পর্যটক দের চাহিদা অনুযায়ী তাদের রোমের পর্যটক স্থান গুলো ঘুরিয়ে দেখাতে হবে। এবং ইতালির রোমে এর আগে আকেরটি এজেন্সি এই রিস্কা নামিয়ে ব্যাপক নাম অর্জন করায় বর্তমানে আমাদের সাথে জড়িত এই এজেন্সিতেও কোমুনির অনুমতি নিয়ে এরকম একটি কার্যক্রম শুরু করা হয়েছে। যা অনেক অনন্দ দায়ক ও লোভনীয় একটি জব।

উপরে যে ছবিটি দেখছেন এটা একটি ইলেক্ট্রনিক রিস্কা। যার মধ্যে একটি মোটর রয়েছে। এবং এটি প্যাডেল ও মোটর উভয়ের সাহায্যেই চলে থাকে। যেমন আপনাকে ৬০% প্যাডেল দিয়ে চালাতে হবে তবে বাকি ৪০% মোটরের মাধ্যমে চালাতে পারবেন। এবং এতে করে দুই জন পর্যটক নিয়ে বহন করা যাবে। তবে স্বাস্থ্যবান না হলে তিন জন পর্যন্ত নেওয়া যেতে পারে।

কে কে পারবেন এই কাজের জন্য আবেদন করতে ?

১- আবেদন কারীকে ১৮ থেকে ৩৫ বছর বয়সের মধ্যে হতে হবে।

২- আবেদন কারীর ইতালির পেরমেসসো দি সৌজর্ন্য, কোদিচে ফিসকালে কার্ড ও রোমের রেসিডেন্স কার্ড বা কার্টা ডি ইদেন্তিতা থাকতে হবে।

৩- আবেদন কারীকে কথা নিজে বুঝতে পারা ও বুঝানোর  মতো ইতালিয়ান ও ইংরেজি জানতে হবে।

৪- এবং শারীরিক ও গঠন গত দিক দিয়ে স্মার্ট হতে হবে।

বেতন বা কাজের কন্ট্রাক্ট সংক্রান্ত তথ্যঃ

এটা অন্যান্য কাজের তুলনায় সম্পূর্ণ ভিন্ন ও অনেক মজার একটি কাজ। যেমন এই কাজে কেউ আপনাকে হুকুম বা আপনার উপর জোর করবে না। এটা সম্পূর্ণ স্বাধীন একটি কাজ এবং আপনার উপর নির্ভর করবে। যেমন আপনাকে যদি এই কাজের জন্য বাছাই করা হয়? তাহলে আপনাকে একটি ইলেক্ট্রনিক রিস্কা দিয়ে দেওয়া হবে। এবং সেই রিস্কা দিয়ে আপনি আপনার নিজের মতো করে ক্লাইন্ত যোগাড় করে কাজ করবেন আবার অনেক ক্ষেত্রে এজেন্সির কর্মীবৃন্দ আপনাকে পর্যটক পেতে সাহায্য করবে। এবং আপনার যেকোনো সমস্যায় সাহায্য করার জন্য এজেঞ্জির তরফ থেকে তাদের নিজস্ব ব্যক্তিবর্গ সর্বদা সেই সব স্থানে থাকবে। যেমন এখানে কাজের নিময় হচ্ছেঃ আপনাকে একটি ইলেক্ট্রনিক রিস্কা ভাড়া দেওয়া হবে যার মূল্য দিন প্রতি ১৫ ইউরো এবং ৩৫ ইউরো, তবে নভেম্বরের ১ তারিখ থেকে এপ্রিল মাস পর্যন্ত এর ভাড়া দিন প্রতি ১৫ ইউরো করে আপনাকে পরিশোধ করতে হবে এবং এপ্রিল মাসের পর থেকে অক্টোবর পর্যন্ত এর ভাড়া প্রতিদিন ৩৫ ইউরো করে আপনাকে পরিশোধ করতে হবে। এবং এখানে আপনাদের সকলের জন্য একটি নির্দিষ্ট ভাড়া বেঁধে দেওয়া হয়েছে, যেখানে আপনারা পর্যটকদের কাছে ১ ঘণ্টার জন্য ৫০ ইউরো এবং ৩০ মিনিটের জন্য ৩০ ইউরো চার্জ করবেন। তবে কখনোই ঘণ্টায় এর বেশি ভাড়ায় আবদার করতে পারবেন না। এবং মজার বিষয় হচ্ছে আপনি দিন প্রতি ১৫ ইউরো এজেন্সিকে বুঝিয়ে দেওয়ার পর সারাদিন যদি ৩০০ ইউরোর টিপ মারতে পারেন তার সম্পূর্ণ টাকা আপনার থাকবে, আবার আপনি চাইলেন দিনে ৫ ঘণ্টায় দুইটা টিপ মারার পর আর কাজ করবেন না সেটাও সম্পূর্ণ আপনার উপর নির্ভর করে। আপনাকে শুধু দিন প্রতি এজেন্সির ভাড়া যেমন গ্রীষ্ম মৌসুমে ৩৫ ইউরো এবং শীতের মৌসুমে ১৫ ইউরো পরিশোধ করতে হবে। এবং আপনি এজেন্সিকে রিস্কার ভাড়া বাবদ যে টাকা পরিশোধ করছেন তার মধ্যে আপনার বীমা ও যদি আপনি কোন এক্সিডেন্ট করেন অর্থাৎ পথচারীর কোন ক্ষতি হলে এজেন্সির বীমার পক্ষ থেকে তার সম্পূর্ণ দায় ভার বহন করবে।

এই কাজের জন্য আপনাকে কন্ট্রাক্ট করা হবে এবং এর সময় ও কি পরিমান আয় দেখাবেন সেটাও আপনার উপর নির্ভর করবে যেমন, আপনি মাস শেষে ওদের কাছে বলতে হবে আপনি কতো টাকার বুস্তা পাগা দেখাতে চান? সেভাবে ওরা আপনার চাহিদার উপর নির্ভর করে আপনার কাজের কন্ট্রাক্ট করবে। এবং আপনার কাজের ট্যাক্স আপনাকেই পরিশোধ করতে হবে। এক কথায় এরকম একটি কাজ পাওয়া বর্তমানে আলাদীনের চেরাক পাওয়ার মতো। কেননা আপনি যদি বেশি সময় কাজ করতে চান তাহলে দিনে চার ঘণ্টার চাড়টা টিপ মারলেই আপনার চলে আসছে ২০০ ইউরো আর যদি আপনি আরও বেশি আয় করতে চান তাহলে আরও বেশি সময় ধরে কাজ করতে পারেন। এটা সম্পূর্ণ আপনার নিজের উপর নির্ভর করে। কারন আপনি এজেঞ্জির প্রতি দিনের টাকা পে করে দেওয়ার পর আপনি এক ঘণ্টা কাজ করেন বা সারা দিন কাজ করেন সেই ক্ষেত্রে এজেন্সির কিছু যায় আসে না। এবং এজেন্সির নির্দিষ্ট একটি গ্যারেজ রয়েছে, আপনি সেখান থেকে রিস্কা বুঝে নিবেন এবং কাজ শেষে আবার ঐ গ্যারেজ রিস্কা বুঝিয়ে দিয়ে আসবেন। অনেকটা আমাদের দেশের মতো।

যাই হোক যারা উপরে দেওয়া বিষয়ের অধিকারী এবং যারা এই কাজের জন্য আবেদন করতে চান তারা সরাসরি আমাদের টিম এর সাথে যোগাযোগ করুন। আর আমাদের অফিসের ঠিকানা বা আমাদের সাথে যোগাযোগের বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালিয়ান প্রবাসীদের জন্য!! কি ভাবে নিজে নিজে ঘরে বসে PORTAPORTESE তে চাকরির বিজ্ঞাপন দিবেন?
ইতালির McDonald’s এ কাজের জন্য কর্মী নিয়োগ দিচ্ছে।
কাজের অফার বরফ বা নেভে পরিস্কার করা, প্রতিদিন ১০০ থেকে ১২০ ইউরো করে পেমেন্ট।
আপনি কি জানেন সুইজারল্যান্ডে কতো ধরণের কাজের পারমিশন রয়েছে? বা আপনি কি পারবেন কাজ করতে? ইত্যাদি নিয়ে...
কাজের অফার ইতালির রোমে স্মার্ট ফোন কম্পানি মাইক্রোসফট এর জন্য কর্মী প্রয়োজন শুধু ইংরেজি পড়তে পারলেই ...
কাজের অফার ইতালির রোমে মানি এক্সচেঞ্জ ও ইন্টারনেট পয়েন্টে একজন কর্মী আবশ্যক।

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 0 comments… add one now }

Leave a Comment