আপনি কি জানেন? সম্প্রতি ইতালির ফ্যামিলি ভিসার উপর অনেক কড়াকড়ি নিয়ম করা হয়েছে?

by Lesar on অক্টোবর ২৯, ২০১৪পোস্ট টি ৪,৮৮৩ বার পড়া হয়েছে in ইতালির ও ইউরোপের ভিসাগত পরামর্শ

আমরা অনেক আনন্দের সাথে জানাচ্ছি যে ইতালির বর্তমান সরকার ইতালির উন্নতির লক্ষে দিনরাত কঠোর পরিশ্রম করে যাচ্ছে। যা আপনারা হয়তো অনেকে বুঝতে না পারলেও। আমরা কিন্তু পদে পদে বুঝতে পারছি। ইতালির বিগত সরকার গুলো এই পর্যন্ত যেসব বিষয় গুলো নিয়ে কল্পনাতেও ভেবে দেখেনি!! সেইখানে বর্তমান সরকার খুঁজে খুঁজে বিভিন্ন ফাঁক ফোঁকর গুলো বন্ধ করে দিচ্ছে। শুধু বিদেশীদের নিয়ে নয় তারা ইতালিয়ান দের কেউ কোন প্রকার ছাড় দিচ্ছে না। আর এভাবে চলতে থাকলে খুব দ্রুত আবার সেই আগের স্বপ্নের ইতালিকে দেখতে পাবো।আমরা ইতিমধ্যে বর্তমান সরকারের বিভিন্ন প্রশংসনীয় কর্মকাণ্ড দেখতে পাচ্ছি, এবং সব মিলিয়ে আমরা আনন্দিত এবং আশাবাদী।যাই হোক সম্প্রতি ইতালির ইম্মিগ্রান্ত বিভাগে তথা যারা ইতালিতে তাদের পরিবার নিয়ে আসার কথা ভাবছেন বা ইতিমধ্যে আপনার আবেদন জমা দিয়েছেন তাদের জন্য কিছু গুরুত্বপূর্ণ তথ্য। আপনারা যারা ফ্যামিলি আনার জন্য কাগজ জমা দিয়েছেন তাদের নিন্মের বিষয় গুলোর উপর বিশেষ নজর দিতে হবে।

বর্তমান আইন অনুযায়ী আপনার যেসব কাগজ গুলো সংগ্রহ করতে হবে?

১- আপনার যদি নিজের ব্যবসা হয়ে থাকে। তাহলে যেদিন থেকে আপনার ব্যবসা খুলেছেন, সেই দিন থেকে বর্তমান সময়ের সকল রেদ্দিতো (বাৎসরিক আয় সংক্রান্ত কাগজ পত্র) লাগবে। মানে আপনি যদি ২০১০ সালে আপনার ব্যবসা খুলে থাকেন তাহলে সেই ২০১০ সাল থেকে আজ পর্যন্ত প্রতিটি বছরের রেদ্দিতো সংগ্রহ করতে হবে।

এখানে অনেকেই যে বিষয়টি করেনঃ যেমন আপনি আপনার নামে নিজের ব্যবসা খুলেছেন ২০১২ সালে। কিন্তু এই পর্যন্ত কোন প্রকার ট্যাক্স প্রদান করেন নি, এমনকি প্রতি বছর আপনার ব্যবসা থেকে কি পরিমান আয় হচ্ছে তার কোন রকম ঘোষণা করেন না বা রেদ্দিতোও বের করেন না( কারন আপনি প্রকৃত ব্যবসায়ী না)। আপনি এটা শুধু ইতালিতে আপনার কাগজ নবায়ন বা ফ্যামিলি নিয়ে আসার জন্যই করিয়েছিলেন।তাই এখন আর সেই দিন নেই। এখন আপনাকে আপনার পরিবার আনার জন্য অবশ্যই পূর্বের প্রতিটি বছরের রেদ্দিতো বের করাতে হবে।

এখন প্রশ্ন পুরানো বছরের রেদ্দিতো বানাবো কি করে? উত্তরঃ সাধারণত ইতালিতে নিজের ব্যবসার ক্ষেত্রে বাৎসরিক আয়ের ঘোষণা দিয়ে রেদ্দিতো বানাতে হয় বছরের জুন মাস থেকে শুরু করে সেপ্টেম্বর এর মধ্যে। আর যদি আপনি এই মাসের মধ্যে রেদ্দিতো না বের করান তাহলে আপনাকে এর জন্য ৫০০ ইউরো জরিমানা দিয়ে সেই রেদ্দিতো বানাতে হবে।ধরি আপনি আপনার ব্যবসা খুলে ছিলেন ২০১০ সালে তাহলে এযাবৎ মিলিতে মোট পাঁচ বছরের ৫টি রেদ্দিতো বানাতে আপনাকে শুধু জরিমানাই দিতে হবে ২৫০০ ইউরো। তার উপর আবার বছর প্রতি ইনপ্স এর ট্যাক্স রয়েছে যা ৩৩০০ ইউরো করে প্রতি বছর দিতে হয়। তার উপর আবার রয়েছে আপনার ব্যবসার আয় ও ব্যয় এর উপর নির্ভর করে ফাত্তুরা বের করে তার উপর কিছু ট্যাক্স রয়েছে। ইত্যাদি সব বিষয় গুলো আপনাকে অবশ্যই পরিষোধ করতে হবে, যদি আপনি আপনার ফ্যামিলিকে ইতালিতে নিয়ে আসতে চান। এবং মনে রাখবেন আপনি যদি ইতালিতে স্থায়িভাবে বসবাস করার পরিকল্পনা করে থাকেন তাহলে আপনাকে এই সংক্রান্ত সকল জরিমানা ও ট্যাক্স সুধে আসলে পাই পাই পরিশোধ করতে হবে।এর কোন মাপ নেই।

২- ব্যবসার ক্ষেত্রে অবশ্যই এখন থেকে লাইসেন্স তথা licenza বা SCIA (Segnalazione Certificata Inizio Attività) দেখাতে হবে। যেটা আগে দেখাতে হতো না। আবার idoneità alloggiativa থেকে শুরু করে অন্যান্য বিষয়টো রয়েছেই।

ইত্যাদি এরকম আরও কিছু বিষয় রয়ছে যা মিলিয়ে বর্তমানে অনেকের কাছেই তার পরিবার নিয়ে আসার বিষয়টি অনেকটা স্বপ্নের মতো হয়ে দাঁড়িয়েছে। তার মানে এখন থেকে আপনি চাইলেও আগের মতো সেই সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন এবং সতর্ক হচ্ছেন,এবং সর্বোপরি ইতালির আইনের ধারা মেনেই আপনাকে ওদের দেশে থাকতে হবে।

ফ্যামিলি ভিসা সংক্রান্ত যেকোনো প্রশ্ন বা তথ্যের জন্য আপনারা চাইলে সরাসরি আমাদের টিম এর সাথে যোগাযোগ করতে পারেন। আর আমাদের সাথে যোগাযোগ করার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

উল্লেখ্য যারা আমিওপারির লেখা তাদের পত্রিকায় কপি করে প্রকাশ করেন তাদের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে। আমরা চাই যারা আমিওপারির লেখা তাদের পত্রিকায় প্রকাশ করছেন তাদের কে অবশ্যই এখানে বলে দেওয়া এই দুইটি বিষয় উল্লেখ করে দিতে হবে।

১। লেখার উপরে আমিওপারির লোগো দিতে হবে।

২। লেখার শেষে এখানে বলে দেওয়া ব্রাকেটে মধ্যে লেখাটি লিখে দিতে হবে ( সূত্রঃ আমিওপারি ডট কম এরকম আরও এবং ইতালি ও ইউরোপ সম্পর্কে সকল গুরুত্বপূর্ণ লেখার জন্য ভিজিট করুন www.amiopari.com ওয়েব সাইট) ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

বাংলাদেশে ইতালির ভিসা সেন্টারে (VFS Global) ঘুষ দুর্নীতির চিত্র
ঘরে বসেই ৬৮ টি দেশের ভিসা চেক করুন
বিনা ভিসাতে বিদেশ ভ্রমন!
স্পেনে যেতে ভিসার জন্য আবেদন করা, বিভিন্ন ভিসা ফি, ঠিকানা,সময় সূচি, প্রক্রিয়া ইত্যাদি সহ সকল তথ্য এক...
অবশেষে এপয়েন্টমেন্ট ছাড়াই ইতালির ভিসা আবেদন কেন্দ্র ভিএফএস গ্লোবালে ভিসার আবেদন জমা নিচ্ছে।
ইতালিতে ফ্যামিলি ভিসা ছাড়া কিভাবে দ্রুত স্বামী/স্ত্রী কে টুরিস্ট ভিসায় নিয়ে আসা যায়? জেনে নিন বিস্তা...

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 6 comments… read them below or add one }

রাফি অক্টোবর ৩১, ২০১৪ at ৪:৫৪ অপরাহ্ণ

আমাদের পরিবারের nulla osta বের হয়ে গেছে এখন কি আমাদের ভিসা নিতে কোন সমস্যা হবে? জানাবেন।

Reply

Lesar অক্টোবর ৩১, ২০১৪ at ৮:২৯ অপরাহ্ণ

একবার Nulla osta বের হয়ে যাওয়ার পর বাংলাদেশে ভিসার জন্য কোন সমস্যা হওয়ার কথা না। তবে বাংলাদেশ বলে কথা আই এর কোন নিশ্চয়তা নেই। ধন্যবাদ।

Reply

shuvo নভেম্ভর ১, ২০১৪ at ৩:৩০ অপরাহ্ণ

Amr friender name basha contact,ami ki amr familyr jonno apply korte parbo?

Reply

Lesar নভেম্ভর ১, ২০১৪ at ৩:৩৮ অপরাহ্ণ

জি অবশ্যই পারবেন। কিন্তু ঐ বাসার ঠিকানার উপর আপনার পরিবারের সকলের idoneità alloggiativa করিয়ে নিতে হবে। ধন্যবাদ।

Reply

jony নভেম্ভর ২২, ২০১৪ at ১১:৩০ অপরাহ্ণ

Bhai koto year pore italy passport joma dite parbo be start janaben
Ok rahman.padova@gmail.com

Reply

amin এপ্রিল ৯, ২০১৫ at ১২:০৮ পুর্বাহ্ন

Vi.6 manth ar polytikal sojorno.normal korar mono sujog ASA ki na jaban ples.thanks

Reply

Leave a Comment