ইতালির ফ্যামিলি ভিসার পর এবার পার্মানেন্ট ওয়ার্ক পারমিট এর উপর কড়াকড়ি।

by Lesar on অক্টোবর ৩১, ২০১৪পোস্ট টি ৩,৭৬৩ বার পড়া হয়েছে in ইতালির ও ইউরোপের ভিসাগত পরামর্শ

প্রিয় আমিওপারির সম্মানিত পাঠক বৃন্দ আশা করি আপনারা মহান সৃষ্টি কর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালোই আছেন। দুদিন আগে  ইতালির ফ্যামিলি ভিসার উপর অনেক কড়াকড়ি নিয়ম করা হয়েছে? এ নিয়ে অনেক দুঃখ জনক একটি লেখা প্রকাশ করতে না করতেই আমরা আবারও আপনাদের কাছে আর একটি দুঃসংবাদ নিয়ে হাজির হতে বাধ্য হচ্ছি। আপনাদের মধ্যে যারা ইতালি প্রবাসী এবং বিশেষ করে যারা ইতালির নগরী রোমে বসবাস করেন। তাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা ইতালির নরমাল ওয়ার্ক পারমিট (Permesso di soggiorno) থেকে দীর্ঘ ৫ বছর অপেক্ষার পর অবশেষে ইতালির দীর্ঘ মেয়াদী ওয়ার্ক পারমিট (Carta di soggiorno) এর জন্য আবেদন করেছেন বা করতে যাচ্ছেন। যারা ইতালির দীর্ঘ মেয়াদী ওয়ার্ক পারমিট (Carta di soggiorno) এর জন্য আবেদন করবেন তারা সকলেই জানেন, যে এই কার্ড এর জন্য আপনার ইতালিয়ান কার্টা ডি ইদেন্তিতা (carta d’identita) তথা আপনি যে বাসায় থাকেন সেই বাসার ঠিকানার উপর ভিত্তি করে দেওয়া হয় যাকে ইতালিয়ান ভাষায় রেসিডেন্স কার্ড হিসেবে আমরা চিনি। তবে ইতালিতে রোম সহ বিভিন্ন নগরীতে এই কার্টা ডি ইদেন্তিতা করা অনেক ঝামেলার ও সীমিত। কেননা আমাদের মধ্যে অনেকেই ভাড়া বাসা নিয়ে থাকেলও তাদের অনেকের কাছেই কাউকে তার বাসার উপর এই কার্টা ডি ইদেন্তিতা করে দেওয়ার মতো সমর্থন থাকে না, কেননা সে তার নিজের পরিবারের জন্য এই কার্ড এর জন্য আবেদন করে থাকেন, আর তাই অনেকের পক্ষে চাইলেও অন্য কাউকে তার বাসার উপর এই কার্ড করে দেওয়া হয়ে উঠেনা।

যাইহোক আর তাই ইতালির রোম প্রবাসীদের মধ্যে অনেকেই কিন্তু এতদিন ধরে বিভিন্ন সংস্থা যেমন ভিয়া দানদোলো, কানাডিয়ান সংস্থা ইত্যাদি সংস্থার মাধ্যমে এই রেসিডেন্স কার্ড তথা কার্টা ডি ইদেন্তিতা (carta d’identita) বানিয়ে সেই কার্ড দিয়েই আপনার ইতালির দীর্ঘ মেয়াদী ওয়ার্ক পারমিট (Carta di soggiorno) এর জন্য আবেদন করেছেন, এবং পেয়েছেন। কিন্তু বর্তমানে ইতালির রোমের সেন্ট্রাল থানা তথা ইম্মিগ্রান্ত দের নিয়ে কাজ করা রোমের সেন্ট্রাল কোস্তুরা এই সকল সংস্থা থেকে করা রেসিডেন্স কার্ড দিয়ে জমা দেওয়া আবেদন কারীদের (Carta di soggiorno) দিচ্ছে না।তাই আপনাকে অবশ্যই মনে রাখতে হবে, এই বিষয়টি দিয়ে আগে কাজ হলেও এখন থেকে আর কাজ হবে না। কাজেই আপনাকে অবশ্যই কারো বাসা থেকেই এই রেসিডেন্স কার্ড তথা কার্টা ডি ইদেন্তিতা (carta d’identita) করানোর পরেই (Carta di soggiorno) এর জন্য আবেদন করতে হবে। আপনাদের আরও স্পষ্ট ধারণা নেওয়ার জন্য ইতালির ইম্মিগ্রান্ত থানা থেকে ইতিমধ্যে আমাদের এক প্রবাসী ভাইকে প্রত্যাখ্যান করার সেই কাগজটি নিন্মে তুলে ধরা হল।

প্রিয় পাঠক আপনারা ইতালি ও ইউরোপের ইম্মিগ্রান্ত ও ডকুমেন্টস সংক্রান্ত যেকোনো তথ্য ও সাহায্যের জন্য সরাসরি আমাদের টিম এর সাথে যোগাযোগ করতে পারেন। আমাদের সাথে যোগাযোগ করার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুণ।

আর যারা আপনাদের ফেসবুকে আমাদের সাইটের প্রতিটি লেখা পেতে চান তারা এখানে ক্লিক করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজে গিয়ে লাইক দিয়ে রাখতে পারেন।তাহলে আমিওপারিতে প্রকাশিত প্রতিটি লেখা আপনার ফেসবুক নিউজ ফিডে পেয়ে যাবেন। ধন্যবাদ।

উল্লেখ্য যারা আমিওপারির লেখা তাদের পত্রিকায় কপি করে প্রকাশ করেন তাদের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে। আমরা চাই যারা আমিওপারির লেখা তাদের পত্রিকায় প্রকাশ করছেন তাদের কে অবশ্যই এখানে বলে দেওয়া এই দুইটি বিষয় উল্লেখ করে দিতে হবে।

১। লেখার উপরে আমিওপারির লোগো দিতে হবে।

২। লেখার শেষে এখানে বলে দেওয়া ব্রাকেটে মধ্যে লেখাটি লিখে দিতে হবে ( সূত্রঃ আমিওপারি ডট কম এরকম আরও এবং ইতালি ও ইউরোপ সম্পর্কে সকল গুরুত্বপূর্ণ লেখার জন্য ভিজিট করুন www.amiopari.com ওয়েব সাইট) ধন্যবাদ।

InstaForex *****লেখাটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুণ!*****

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

ইতালিতে অবৈধ বাংলাদেশি শ্রমিক বৈধতা ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত।
ইলেকট্রনিক বা ডিজিটাল পার্সপোর্ট আবেদন এখন অনলাইনে
ইতালিতে ২০১৩ সিজনাল ভিসায় বাংলাদেশ বাদ পরার কারন জানালেন ইতালি রাষ্ট্রদূত ‘শাহাদাত হোসেন’
ইতালির ভিসা নিয়ে হয়রানীর কারনে ঢাকাস্থ ইতালীয়ান দূতাবাসের বিরুদ্ধে রোম ট্রাইব্যুনালে মামলা দায়ের
ইতালিতে ফ্যামিলি ভিসার আবেদনের ক্ষেত্রে পুরাতন সিস্টেম পরিবর্তন করে সম্পূর্ণ নতুন সিস্টেম চালু করা হ...
ইতালিতে কিভাবে দ্রুত ট্যুরিস্ট ভিসার মাধ্যমে পরিবার নিয়ে আসবেন? কি কি লাগবে?

সম্পর্কিত আরো কিছু পোস্ট দেখতে পারেন...

এই লেখাটি লিখেছেন...

– সে এই পর্যন্ত 1149 টি পোস্ট লিখেছেন এই সাইট এর জন্য আমিওপারি ডট কম.

আমিওপারি নিয়ে আপনাদের সেবায় নিয়োজিত একজন সাধারণ মানুষ। যদি কোন বিশেষ প্রয়োজন হয় তাহলে আমাকে ফেসবুকে পাবেন এই লিঙ্কে https://www.facebook.com/lesar.hm

লেখকের সাথে যোগাযোগ করুন !

আপনার মন্তব্য লিখুন

{ 2 comments… read them below or add one }

Nurul Amin নভেম্ভর ১, ২০১৪ at ১:৪২ পুর্বাহ্ন

Bai Assalamoalaicom. Apnara janen ki bortomane jara Venice er jesoesolo te kaj koren tader DISOCCUPAZZINE block Kore diece .jodi ei somporke kico janaten.thanks.

Reply

Lesar নভেম্ভর ১, ২০১৪ at ১০:৫৩ পুর্বাহ্ন

ji karon josolo te protiti bangladeshi goromer somoy kaj korar por shiter somoy dese chole jay and jawar purbe tara disoccupato mere jay ebong evabe 6 mas por abar desh theke fire ase bank theke ak sathe tader nam e je taka joma hoy segulo tule nei. jeta ainoto opradh… ar tai bortomane venice er guarda di finanza ei bisoy ti niye todonto kore bisoyti bujhte pereche. and tai protiti bangladeshi jara disoccupato merechilo tader ke phone kore tader office e jete bolche… jekhane jawar por tara apnader passport control korbe je apnara italy the obosthan korchilen na bangladesh chole giyechilen… evabe jodi apnake tara sonakto korte pare tahole… apnake boro dhoroner multa ba fine kora hobe… tnx

Reply

Leave a Comment